বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৫ ২০২০, ২৩:২০
  • 718 বার পঠিত
বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী
সংবাদটি শেয়ার করুন....

সদ্য অনুষ্ঠিত বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবী জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছে বিএনপি। শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় আইনজীবী সমিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাদিক সম্মেলনে বিএনপির সমর্থিত সভাপতি প্রার্থী এড. মজিবর রহমান নানটু লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদ প্রত্যক্ষ সহযোগীতায় ভোটারদের রায়কে পাল্টে দিয়ে আওয়ামী সমর্থিত প্যানেলকে নির্বাচিত করেছেন। ভোট কক্ষে দলবেধে প্রভাবশালী রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অনুপ্রবেশ করে ভোটারদের রায় পরিবর্তন করেছেন।
এবারের নির্বাচনে মোট ভোটার ছিলো ৮৬৬ জন। ১৩ ফেব্রুয়ারীর নির্বাচনে নির্বাচন উপ-পরিষদ ৭৬০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানান। এরপর সভাপতি পদে আওয়ামীলীগ সমর্থিত আফজালুল করিম পেয়েছেন ৪৩২ ভোট, বিএনপির সমর্থিত মজিবর রহমান নানটু পেয়েছেন ৩০৫ ভোট, হিরণ কুমার দাস মিঠু পেয়েছেন ২৭ ভোট এবং ডিকে চ্যাটার্জী পেয়েছেন ১ ভোট বলে ঘোষণা দেন।

অনিয়মের কারণে বাতিল হয়েছে আরও ৪টি ভোট। তাহলে মোট ভোট কাস্ট হয় ৭৬৯টি। যেখানে পূর্বেই ঘোষণা করা হয়েছে ভোট কাস্ট হয়েছে ৭৬০টি। সেখানে কিভাবে ৭৬৯টি ভোট দেখায়। এখানে ৯টি ব্যালট বেশি পাওয়া যায়। এই নয়টি ভোট হাত বদল হয়েছে।

নির্বাচন উপ-পরিষদ একটি প্যানেলের হাতে ভোট গ্রহনের পূর্বেই ব্লাঙ্ক ব্যালট দিয়েছেন। পরে ভোট গ্রহনের দিন তা বাক্সে প্রদান করে।

এছাড়া গঠনতন্ত্র অনুযায়ী ভোট বিরতি ৩০মিনিট হওয়ার কথা থাকলেও তারা এক ঘন্টা ১৫ মিনিট বিরতি দিয়েছেন। এই বিরতির সময় ভোট বাক্সে ব্যালট বদল প্রক্রিয়া করেছেন বলে দাবী করেন তিনি। এ সময় সম্পাদক প্রার্থী এড. মীর্জা মোঃ রিয়াজ হোসেন, বিএনপি নেতা মহসিন মন্টু উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d