বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৫ ২০২০, ২৩:২০
  • 70 বার পঠিত
বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী

সদ্য অনুষ্ঠিত বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবী জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছে বিএনপি। শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় আইনজীবী সমিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাদিক সম্মেলনে বিএনপির সমর্থিত সভাপতি প্রার্থী এড. মজিবর রহমান নানটু লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদ প্রত্যক্ষ সহযোগীতায় ভোটারদের রায়কে পাল্টে দিয়ে আওয়ামী সমর্থিত প্যানেলকে নির্বাচিত করেছেন। ভোট কক্ষে দলবেধে প্রভাবশালী রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অনুপ্রবেশ করে ভোটারদের রায় পরিবর্তন করেছেন।
এবারের নির্বাচনে মোট ভোটার ছিলো ৮৬৬ জন। ১৩ ফেব্রুয়ারীর নির্বাচনে নির্বাচন উপ-পরিষদ ৭৬০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানান। এরপর সভাপতি পদে আওয়ামীলীগ সমর্থিত আফজালুল করিম পেয়েছেন ৪৩২ ভোট, বিএনপির সমর্থিত মজিবর রহমান নানটু পেয়েছেন ৩০৫ ভোট, হিরণ কুমার দাস মিঠু পেয়েছেন ২৭ ভোট এবং ডিকে চ্যাটার্জী পেয়েছেন ১ ভোট বলে ঘোষণা দেন।

অনিয়মের কারণে বাতিল হয়েছে আরও ৪টি ভোট। তাহলে মোট ভোট কাস্ট হয় ৭৬৯টি। যেখানে পূর্বেই ঘোষণা করা হয়েছে ভোট কাস্ট হয়েছে ৭৬০টি। সেখানে কিভাবে ৭৬৯টি ভোট দেখায়। এখানে ৯টি ব্যালট বেশি পাওয়া যায়। এই নয়টি ভোট হাত বদল হয়েছে।

নির্বাচন উপ-পরিষদ একটি প্যানেলের হাতে ভোট গ্রহনের পূর্বেই ব্লাঙ্ক ব্যালট দিয়েছেন। পরে ভোট গ্রহনের দিন তা বাক্সে প্রদান করে।

এছাড়া গঠনতন্ত্র অনুযায়ী ভোট বিরতি ৩০মিনিট হওয়ার কথা থাকলেও তারা এক ঘন্টা ১৫ মিনিট বিরতি দিয়েছেন। এই বিরতির সময় ভোট বাক্সে ব্যালট বদল প্রক্রিয়া করেছেন বলে দাবী করেন তিনি। এ সময় সম্পাদক প্রার্থী এড. মীর্জা মোঃ রিয়াজ হোসেন, বিএনপি নেতা মহসিন মন্টু উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: