বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৫ ২০২০, ২৩:২০
  • 681 বার পঠিত
বরিশাল জেলা আইনজীবী সমিতির ফলাফল প্রত্যাখান, পুনঃ নির্বাচনের দাবী
সংবাদটি শেয়ার করুন....

সদ্য অনুষ্ঠিত বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচনী ফলাফল প্রত্যাখান করে পুনঃনির্বাচনের দাবী জানিয়ে সাংবাদিক সম্মেলন করেছে বিএনপি। শনিবার (১৫ ফেব্রুয়ারী) বিকাল ৪টায় আইনজীবী সমিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাদিক সম্মেলনে বিএনপির সমর্থিত সভাপতি প্রার্থী এড. মজিবর রহমান নানটু লিখিত বক্তব্য পাঠ করেন। তিনি লিখিত বক্তব্যে বলেন, বরিশাল জেলা আইনজীবী সমিতির নির্বাচন উপ-পরিষদ প্রত্যক্ষ সহযোগীতায় ভোটারদের রায়কে পাল্টে দিয়ে আওয়ামী সমর্থিত প্যানেলকে নির্বাচিত করেছেন। ভোট কক্ষে দলবেধে প্রভাবশালী রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অনুপ্রবেশ করে ভোটারদের রায় পরিবর্তন করেছেন।
এবারের নির্বাচনে মোট ভোটার ছিলো ৮৬৬ জন। ১৩ ফেব্রুয়ারীর নির্বাচনে নির্বাচন উপ-পরিষদ ৭৬০ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন বলে জানান। এরপর সভাপতি পদে আওয়ামীলীগ সমর্থিত আফজালুল করিম পেয়েছেন ৪৩২ ভোট, বিএনপির সমর্থিত মজিবর রহমান নানটু পেয়েছেন ৩০৫ ভোট, হিরণ কুমার দাস মিঠু পেয়েছেন ২৭ ভোট এবং ডিকে চ্যাটার্জী পেয়েছেন ১ ভোট বলে ঘোষণা দেন।

অনিয়মের কারণে বাতিল হয়েছে আরও ৪টি ভোট। তাহলে মোট ভোট কাস্ট হয় ৭৬৯টি। যেখানে পূর্বেই ঘোষণা করা হয়েছে ভোট কাস্ট হয়েছে ৭৬০টি। সেখানে কিভাবে ৭৬৯টি ভোট দেখায়। এখানে ৯টি ব্যালট বেশি পাওয়া যায়। এই নয়টি ভোট হাত বদল হয়েছে।

নির্বাচন উপ-পরিষদ একটি প্যানেলের হাতে ভোট গ্রহনের পূর্বেই ব্লাঙ্ক ব্যালট দিয়েছেন। পরে ভোট গ্রহনের দিন তা বাক্সে প্রদান করে।

এছাড়া গঠনতন্ত্র অনুযায়ী ভোট বিরতি ৩০মিনিট হওয়ার কথা থাকলেও তারা এক ঘন্টা ১৫ মিনিট বিরতি দিয়েছেন। এই বিরতির সময় ভোট বাক্সে ব্যালট বদল প্রক্রিয়া করেছেন বলে দাবী করেন তিনি। এ সময় সম্পাদক প্রার্থী এড. মীর্জা মোঃ রিয়াজ হোসেন, বিএনপি নেতা মহসিন মন্টু উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d