আমি দূর্নীতি করিনা দূর্নীতি বরদাস্ত করব না দূর্নীতি থেকে দূরে থাকুন —- শ ম রেজাউল করিম

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৮ ২০২০, ১৮:৩৯
  • 781 বার পঠিত
আমি দূর্নীতি করিনা দূর্নীতি বরদাস্ত করব না দূর্নীতি থেকে দূরে থাকুন —- শ ম রেজাউল করিম
সংবাদটি শেয়ার করুন....

মৎস্য ও প্রার্ণী সম্পদ মন্ত্রালয়ের নব নিযুক্ত মন্ত্রী এ্যাড, শ ম রেজাউল করিম বলেছেন, এদেশের মাটিতে বঙ্গবন্ধুর মত মহান মানুষের সৃষ্টি হয়েছে বলেই আজ বাংলাদেশ স্বাধীন হয়েছে।
দেশ স্বাধীন হয়েছে বলেই আপনারা বড় বড় অফিসার হতে পেরেছেন। তৎকালীন পাকিস্তান শাষন আমলে এদেশের সন্তানরা বড় কোন পদে কর্মকর্তা হতে দেয়নি। সেই সাথে চাকুরী করার মত তেমন সুযোগ পায়নি।
এমনকি মাইক্রোস্কোপ লাগিয়ে কোন সচিব পাওয়া যায়নি। হাতে গোনা কয়েকজন লেপ্টেনেন্ট ও মেজর ছিল। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু এদেশের জন্য ১৪ বছরের বেশী কারাবরন করেছে তাদের পরিবার কিছুই পায়নি।
এছাড়া যাদের ত্যাগের বিনিময় ও যেসকল মা-বোনদের সভ্রমহানী হয়েছে তারা এদেশে কি পেয়েছে তাদের বিষয় ভাবার সময় এসেছে। বাংলাদেশদেশ বিপুল সম্পদের দেশ আজ আমাদের সমুদ্র-সম্পদের মাধ্যমে বৈদেশিক সম্পদ অর্জনের সময় এসেছে।
মঙ্গলবার (১৮ই) ফেব্রয়ারী বিকালে বিমানযোগে ঢাকা থেকে পিরোজপুর যাবার পথে নগরীর নবগ্রাম রোডস্থ বরিশাল বিভাগীয় প্রার্ণী সম্পদ অধিপ্তরের কর্মকর্তাদের সাথে এক সংক্ষিপ্ত মত বিনিময় সভায় তিনি মঃস্য ও প্রার্ণী সম্পদ অধিদপ্তরের কর্মকর্তাদের উর্দেশ্যে একথাগুলো বলেন।
বরিশাল বিভাগীয় প্রার্ণী সম্পদ দপ্তরের উপ-পরিচালক ডাঃ কানাই লাল স্বর্নকারের সভাপতিত্বে ও বরিশাল জেলা প্রার্ণী সম্পদ কর্মকর্তা ড.নুরুল আলমের সঞ্চলনায় অনুষ্ঠানে এসময় আরো বক্তব্য রাখেন প্রার্ণী সম্পদ অধিদপ্তরের মহা পরিচালক ডাঃ আব্দুল জব্বার সিকদার, বরিশাল অতিরিক্ত জেলা প্রশাসক তৌহিদুজ্জামান পাভেল সহ প্রার্ণী ও মৎস্য দপ্তরের বিভিন্ন কর্মকর্তারা মত বিনিময় সভায় বক্তব্য রাখেন।
মৎস্য ও প্রার্ণী সম্পদ মন্ত্রালয়ের মন্ত্রী শ ম রেজাউল করিম এসময় আরো বলেন আমি দূর্নীতি করিনা ও দূর্নীতি বরদাস্ত করব না।
আমি জানি আপনারা সবাই ক্যাডার অফিসার এবং ভাল ঘড়ের সন্তান তারা কোন খারাপ কাজ করতে পারে না বলেই বিশ্ববিদ্যালয়ে পড়ে বড় বড় অফিসার হয়েছেন তাই দেশটাকে ভাল বাসুন অনিয়ম দূর্নীতি থেকে দূরে থাকুন।
তিনি আরো বলেন আমি ইতি পূর্বে যেস্থানে মন্ত্রী ছিলাম সেখানে রুপপুর বিদ্যুৎ কেন্দ্রের অনিয়ম বেড় করেছি সেই মামলা এখন দুদকে রয়েছে।
আমি রেজাউল করিম একমাত্র আল­া ও নিছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আর কাউকে ভয় করি না। পরিশেষে কর্মকর্তাদের বলেন এখানকার যেসকল সমস্য ও লোকবলের ঘাটতি রয়েছে সেগুলো পুরন করা হবে পাশাপাশি এই দুটি দপ্তরে যারা কর্মরত আছেন আমরা একই পরিবারের সন্তান হয়ে কাজ করতে চাই।
পরে বরিশাল বিভাগীয় প্রার্ণী সম্পদ দপ্তর থেকে মন্ত্রীর হাতে ক্রেস্ট প্রদান করেন মহাপরিচালক ডাঃ আব্দুল জব্বার সিকদার।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d