র‌্যাগিং বন্ধে পবিপ্রবিতে কর্মবিরতিতে শিক্ষকরা

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ১৯ ২০২০, ১১:০৩
  • 851 বার পঠিত
র‌্যাগিং বন্ধে পবিপ্রবিতে কর্মবিরতিতে শিক্ষকরা
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং বন্ধের দাবিতে কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। গতকাল মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কোনো ক্লাস ও পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। ১৮ থেকে ২৩ ফেব্রুয়ারি পর্যন্ত কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন শিক্ষক নেতারা।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি ড. আবুল কাশেম চৌধুরী বলেন, র‌্যাগিংয়ের অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ১৩ ফেব্রুয়ারি ১৫ জন শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়। কিন্তু শিক্ষার্থীরা র‌্যাগিংয়ে অভিযুক্ত শিক্ষার্থীদের পক্ষে অবস্থান নেয়ায় শিক্ষকরা আগামী ২৩ তারিখ পর্যন্ত কর্মবিরতি পালন করবে।

কিন্তু সোমবার (১৭ ফেব্রুয়ারি) কিছু শিক্ষার্থীরা শাস্তি পাওয়া শিক্ষার্থীদের পক্ষ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি ও শিক্ষকদের অবরুদ্ধ করে আন্দোলন শুরু করে।

তবে একইদিন মধ্যরাতে পটুয়াখালীর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সমঝোতায় শিক্ষার্থীরা ভিসি ও শিক্ষকদের মুক্ত করে দেয়।

এদিকে র‌্যাগিংয়ে জড়িত অভিযোগে বহিষ্কৃত ১৫ শিক্ষার্থীর বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মৎস্যবিজ্ঞান বিভাগের ডিন ড. লোকমান আলীকে আহ্বায়ক করে ৫ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে এবং এই কমিটির আগামী ২৩ তারিখ প্রতিবেদন জমা দেয়ার কথা রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d