সবেমাত্র কচুরিপানা, কয়েকদিন পর বলবে ৩ বেলা খাওয়া নিষেধ: ভিপি নুর

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২১ ২০২০, ১১:১০
  • 82 বার পঠিত
সবেমাত্র কচুরিপানা, কয়েকদিন পর বলবে ৩ বেলা খাওয়া নিষেধ: ভিপি নুর

অনলাইন ডেস্ক।। ‘গরু কচুরিপানা খেতে পারলে আমরা কেন পারব না’ বলে পরিকল্পনামন্ত্রী যে বক্তব্য দিয়েছিলেন তার সমালোচনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার নিজের ফেসবুক পেজে এক স্ট্যাটাসে নুর বলেন, ভোগান্তির জন্য প্রস্তুত থাকো বোকাসোকা জনগণ। সবেমাত্র কচুরিপানা খেতে বলা, কয়েকদিন পর বলবে ৩ বেলা খাওয়া নিষেধ, ২ বেলা খেতে হবে।

তিনি বলেন, রাজনৈতিক অস্থিতিশীলতার কারণে বিদেশি বিনিয়োগ নাই, ব্যবসার উপযুক্ত পরিবেশ না থাকায় দেশীয় বিনিয়োগেও খরা, বিদেশে রফতানির অন্যতম খাত গার্মেন্টসের অবস্থা দিন দিন নাজুক হচ্ছে।

ডাকসু ভিপি আরও বলেনন, ব্যাংক, শেয়ারবাজার থেকে ছোট ও মাঝারি বিনিয়োগকারীদের হাজার হাজার কোটি টাকা লুটপাট, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানগুলোর অর্থে সরকারের হাত সব মিলিয়ে দেশের অর্থনীতি এখন চরম খারাপ পর্যায়ে রয়েছে।

প্রসঙ্গত গত সোমবার শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে রিসোর্স ডেভেলপমেন্ট ফোরামের অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী বলেন, ‘কচুরিপানা নিয়ে কিছু করা যায় কিনা, কচুরিপানার পাতা খাওয়া যায় না কোনোমতে? গরু তো খায়। গরু খেতে পারলে আমরা খেতে পারব না কেন?’

মন্ত্রীর এমন বক্তব্যে দেশজুড়ে সমালোচনার ঝড় উঠে। জাতীয় সংসদেও তার বক্তব্যের কড়া সমালোচনা করেন বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ।

অবশ্য পরিকল্পনামন্ত্রী ভাষ্য, তিনি কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছেন।

সূত্র- যুগান্তর অনলাইন

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: