কুয়াকাটায় ৮টি খাবার হোটেলকে ১লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৫ ২০২০, ১৯:০১
  • 238 বার পঠিত
কুয়াকাটায় ৮টি খাবার হোটেলকে ১লক্ষ ৭০ হাজার টাকা জরিমানা

পটুয়াখালী প্রতিনিধিঃ পর্যটন নগরী কুয়াকাটায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন এবং পচাঁবাসি খাবার মজুদ রাখার দায়ে ভ্রাম্যমান আদালত অভিযান পরিচালনা করে ৮টি খাবার হোটেলকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
মঙ্গলবার দুপুরে পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম ও মোঃ এরফান উদ্দিন এর নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা স্যানিটেশন ইনস্পেকটর মোঃ মহিউদ্দিন আল মাসুদ। ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগিতা করেন র‌্যা-৮ এর পটুয়াখালী কোম্পাণী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছউদ্দিন (সিপিসিআই) সহ র‌্যাব সদস্যরা।
কুয়াকাটা জিরো পয়েন্টে চৌরাস্তার মোড়ে অবস্থিত মোঃ সেলিমের মালিকানাধীণ হোটেল খাবার ঘর ত্রিশ হাজার টাকা, মোঃ অলি উদ্দিনের যমুনা হোটেলে ত্রিশ হাজারটাকা , মোঃ ইমাম হোসেনের বৈশাখী হোটেল-(১) বিশ হাজার টাকা, বৈশাখী হোটেল-(২) বিশ হাজার টাকা, মোসাঃ রুমা আকতারের মা বাবার দোয়া হোটেলে বিশ হাজার টাকা, গনেস চন্দ্র দাসের পটুয়াখালী জয় হোটেলে বিশ হাজার টাকা, মোঃ ফরিদ উদ্দিনের জোয়ার ভাটা হোটেলে দশ হাজার টাকা ও রাশেদ শরীফের মালিকানাধীণ মায়ের দোয়া হোটেলকে বিশ হাজার টাকাসহ মোট ৮টি খাবার হোটেলকে ১লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
পটুয়াখালী নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাহবুবুল ইসলাম জানান, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও পরিবেশন, পঁচাবাসি খাবার সংরক্ষণ,কাচাঁ ও রান্না করা মাছ মাংস একই ফ্রিজে সংরক্ষণ করে রাখার দায়ে প্রাথমিক ভাবে সচেতনতা সৃষ্টির লক্ষ্যে ভোক্তাধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫২ ধারায় এ জরিমানা করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুল ইসলাম বলেন, প্রতিটি খাবার হোটেলই অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী করে পর্যটকদের খাওয়াচ্ছে। প্রাথমিক ভাবে সকলকে স্বাস্থ্য সম্মত খাবার তৈরী ও পবিবেশন এবং খাবার সংরক্ষনের জন্য সতর্ক করা হয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে পর্যায়ে ক্রমে সব গুলো হোটেলেই অভিযান চালানো হবে বলেও জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: