শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি-সদস্য পদে দুইবারের বেশি নয়

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৫ ২০২০, ২০:৫২
  • 746 বার পঠিত
শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডির সভাপতি-সদস্য পদে দুইবারের বেশি নয়
সংবাদটি শেয়ার করুন....

শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি বা ম্যানেজিং কমিটির সভাপতি-সদস্য পদে পরপর দুইবারের বেশি থাকতে পারবেন না- এমন নীতিমালার পক্ষে অভিমত দিয়েছেন হাইকোর্ট। আদালত বলেছেন, বিষয়টি শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাবোর্ড বিবেচনা করতে পারে। গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার ফুলগাছা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বৈধতা চ্যালেঞ্জ করে অভিভাবক সদস্য নুরুল হকের করা রিট আবেদন খারিজ করে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ অভিমত ব্যক্ত করেন।
আদালতে রিট আবেদনকারীর পক্ষে ছিলেন অ্যাডভোকেট মো. হুমায়ুন কবির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। অ্যাডভোকেট হুমায়ুন কবির বলেন, দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড থেকে জারি করা (মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের গভর্নিং বডি ও ম্যানেজিং কমিটি) প্রবিধানমালা-২০০৯ এর কোথাও সভাপতি বা সদস্য কতবার হতে পারবেন সে বিষয়ে কোনো সুস্পষ্ট বিধান নেই। বিষয়টি নজরে আসার পরই হাইকোর্ট উল্লেখিত অভিমত দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
বিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে শিক্ষকের বেতন ও শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে কউত্তাল নথুল্লাবাদআনারস ও মটর সাইকেল প্রার্থীর সমর্থকদের সংঘর্
%d