টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২০, ১৩:১৬
  • 34 বার পঠিত
টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

অনলাইন ডেস্ক।। দেশের বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্পপ্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, শিল্প সচিব, আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া এ নোটিশ পাঠান। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী নিজে।

আগামী সাত দিনের মধ্যে বেসরকারি টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়, সংবাদপত্রসহ ৩৩টি সেবাখাতকে শিল্প হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়েছে। কিন্তু টিভি চ্যানেলগুলোকে এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি। বিশ্বে টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে ঘোষণার নজির রয়েছে।

এতে আরও বলা হয়, টিভি চ্যানেলগুলো সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে। যা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে। তাছাড়া বাংলাদেশের অর্থনীতিতে বেসরকারি টিভি চ্যানেলগুলোর অবদান অনেক। তাই বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে স্বীকৃতি দিলে এই সেক্টরের আরও উন্নতি হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বাস্তবসম্মত রোডম্যাপ’ প্রণয়ন করুন : জাতিসংঘেহাসপাতালে ডিবি প্রহরায় নুরকোন অফিসারের বিরুদ্ধে অভিযোগ পেলে ছাড় দেয়া হচারঘন্টার ব্যবধানে কুয়াকাটার আবাসিক হোটেল থডাকসু ভিপি নুর গ্রেপ্তারবরিশাল বিভাগে আ.লীগের চূড়ান্ত প্রার্থী যারাউজিরপুরে সন্ত্রাসী হামলায় গৃহবধুর শ্লীলতাহ৭ দিনের রিমান্ডে নৃত্যশিল্পী বরিশালের ইভানগলাচিপায় নির্ভীক এক ইউএনওকুয়াকাটায় হোটেল আল্লারদান থেকে জেলের লাশ উদ্ঝালকাঠিতে চাঁদার দাবিতে ব্যবসায়ীকে হত্যাচেঢাকার দুই লঞ্চ মাঝপথে নামিয়ে দিলেন মনপুরার ৩ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জনধর্ষণে সহযোগিতার অভিযোগে নুরের বিরুদ্ধে মামদ্বিতীয় ধাপে করোনা সংক্রমণের আশঙ্কা, প্রস্তু
%d bloggers like this: