টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২০, ১৩:১৬
  • 76 বার পঠিত
টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

অনলাইন ডেস্ক।। দেশের বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্পপ্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, শিল্প সচিব, আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া এ নোটিশ পাঠান। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী নিজে।

আগামী সাত দিনের মধ্যে বেসরকারি টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়, সংবাদপত্রসহ ৩৩টি সেবাখাতকে শিল্প হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়েছে। কিন্তু টিভি চ্যানেলগুলোকে এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি। বিশ্বে টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে ঘোষণার নজির রয়েছে।

এতে আরও বলা হয়, টিভি চ্যানেলগুলো সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে। যা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে। তাছাড়া বাংলাদেশের অর্থনীতিতে বেসরকারি টিভি চ্যানেলগুলোর অবদান অনেক। তাই বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে স্বীকৃতি দিলে এই সেক্টরের আরও উন্নতি হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আ
%d bloggers like this: