টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২০, ১৩:১৬
  • 707 বার পঠিত
টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। দেশের বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্পপ্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, শিল্প সচিব, আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া এ নোটিশ পাঠান। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী নিজে।

আগামী সাত দিনের মধ্যে বেসরকারি টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়, সংবাদপত্রসহ ৩৩টি সেবাখাতকে শিল্প হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়েছে। কিন্তু টিভি চ্যানেলগুলোকে এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি। বিশ্বে টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে ঘোষণার নজির রয়েছে।

এতে আরও বলা হয়, টিভি চ্যানেলগুলো সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে। যা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে। তাছাড়া বাংলাদেশের অর্থনীতিতে বেসরকারি টিভি চ্যানেলগুলোর অবদান অনেক। তাই বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে স্বীকৃতি দিলে এই সেক্টরের আরও উন্নতি হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d