টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২০, ১৩:১৬
  • 67 বার পঠিত
টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা করতে লিগ্যাল নোটিশ

অনলাইন ডেস্ক।। দেশের বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্পপ্রতিষ্ঠান হিসেবে ঘোষণা করার জন্য লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে। মন্ত্রিপরিষদ সচিব, তথ্য সচিব, শিল্প সচিব, আইন সচিবসহ সংশ্লিষ্টদের এ নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৩ মার্চ) সকালে রেজিস্ট্রি ডাকযোগে সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া এ নোটিশ পাঠান। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন আইনজীবী নিজে।

আগামী সাত দিনের মধ্যে বেসরকারি টিভি চ্যানেলগুলোকে ‘শিল্প’ হিসেবে ঘোষণা প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করা হলে রিট করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনের বরাত দিয়ে বলা হয়, সংবাদপত্রসহ ৩৩টি সেবাখাতকে শিল্প হিসেবে ঘোষণার প্রস্তাব করা হয়েছে। কিন্তু টিভি চ্যানেলগুলোকে এর মধ্যে অন্তর্ভুক্ত করা হয়নি। বিশ্বে টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে ঘোষণার নজির রয়েছে।

এতে আরও বলা হয়, টিভি চ্যানেলগুলো সমাজের নানা অসঙ্গতি তুলে ধরে। যা সমাজ বিনির্মাণে ভূমিকা পালন করে। তাছাড়া বাংলাদেশের অর্থনীতিতে বেসরকারি টিভি চ্যানেলগুলোর অবদান অনেক। তাই বেসরকারি টিভি চ্যানেলগুলোকে শিল্প হিসেবে স্বীকৃতি দিলে এই সেক্টরের আরও উন্নতি হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আঝালকাঠী‌তে নির্বাচনপরবর্তী সহিংসতায় কলেজছাব‌রিশাল সি এন্ড‌বি রোডস্থ ওয়ালটন এস ডি এল ই‌ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ড
%d bloggers like this: