বরিশালে জাতীয় পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা

  • আপডেট টাইম : মার্চ ০৬ ২০২০, ১২:৪৭
  • 700 বার পঠিত
বরিশালে জাতীয় পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ “সোনালী আঁশের সোনার দেশ, মুজিব বর্ষে বাংলাদেশ” এশে-াগান নিয়ে যথাযোগ্য
মর্যদায় দিবসটি উদ্যাপনের লক্ষে বিভাগীয় শহর বরিশালে জাতীয় পাট দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (৬ই) মার্চ সকাল ১০ জেলা প্রশাসক সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে ও পাট অধিদপ্তরের সহযোগীতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বরিশাল স্থানীয় সরকার উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায়
প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান। এসময় আরো বক্তব্য রাখেন বরিশাল কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক হরি দাশ শিকারী, বরিশাল বিভাগীয় (বীজ বিপণন), বিএডিসি, যুগ্ম পরিচালক ড.এ কে এম মিজানুর রহমান, বরিশাল পাট অধিদপ্তরের মূখ্য পরিদর্শক মোঃ নওশের আজাদ।

এর পর্বে সকাল সাড়ে ৯ টায় নগরীর অশ্বিনী কুমার টাউন হল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে জাতীয় পাট দিবস কর্মসূচির উদ্ধোধন করেন প্রধান অতিথি জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সহ বিভিন্ন কর্মকর্তা ও মুক্তিযুদ্ধা সদস্য গণ। পরে টাউন হল চত্বর থেকে এক বণ্যাঢ্য র‌্যালি বেড় করা হয় র‌্যালিটি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক দপ্তরে গিয়ে শেষ হয়।

উলে-খ্য পাট চাষে কৃষকের আগ্রহ সৃষ্টি করা সহ পাট পণ্যের ব্যাবহার বৃদ্ধি, পাট ও পাট পণ্যের বাজার সম্প্রসারণ ও সোনালী আঁশ খ্যাত পাটের সম্ভবনা জনগণের সামেনে নিয়ে আসার জন্য প্রধানমন্ত্রী ২০১৬ সালের ৬ই মার্চ “জাতীয় পাট দিবস” ঘোষনা করেন। জাতীয় পাট দিবসের র‌্যালি ও আলোচনা সভায় বরিশাল মুক্তিযোদ্ধা সংসদ, বরিশাল জেলা ও মহানগরের সদস্যরা অংশ গ্রহন করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d