কলাপাড়ায় রাতের আধারে কেটে ফেলা হয়েছে শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ

  • আপডেট টাইম : মার্চ ০৭ ২০২০, ২২:১১
  • 55 বার পঠিত
কলাপাড়ায় রাতের আধারে কেটে ফেলা হয়েছে শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ

Exif_JPEG_420

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় রাতের আধারে অন্তত: শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ কেটে ফেলা হয়েছে। স্থানীয় প্রভাবশালী একটি চক্র শুক্রবার রাতে উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামের বেড়িবাঁধের বাইরের গোল পাতা,কেওড়া ও ছইলা গাছ কেটে মাটি চাপা দেয়। জ্বলোচ্ছ¡াসের কবল থেকে মানুষের জীবন ও সম্পদ রক্ষার সবুজ দেয়াল হিসেবে চিহিৃত এসব গাছের ধ্বংস লীলা দেখে সবাই হতবাক। এ খবর পেয়ে বন বিভাগের দুই কর্মী শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে স্থাণীয় আব্দুল রব শিকদার, রুহুল আমিন ও মতি শিকদার তার একটি ভেকু দিয়ে বন্যানিয়ন্ত্রণ বাঁধের বাইরে বনবিভাগের ওইসব ম্যানগ্রোভ প্রজাতির গাছ ধ্বংস করে ফেলেছে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মাসুদ হাওলাদার কলাপাড়া থানা পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গেলে ততক্ষনে স্থনীয় বন উজারকারী ওই চক্র পালিয়ে যায়।
এ বিষয়ে আব্দুল রব শিকদার বলেন, দীর্ঘ দিন ধরে ওই জায়গায় চিংড়ি চাষ করতাম। আর স্থানীয় পানি উন্নয়ন বোর্ড অফিসে ওই জায়গার জন্য অবেদন করা হয়েছে। ভেকু দিয়ে মাটি কাটার সময় কিছু গোল পাতা নষ্ট হয়ে গেছে।
স্থানীয় ইউপি সদস্য মাসুদ হাওলাদার জানান, রাতের আধারে ভেকু দিয়ে গাছ গুলো নষ্ট করে ফেলছে। বিষয়টি দেখে পুলিশকে খবর দেয় হয়। পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শওকত হোসেন বিশ্বাস তপন ঘটনার সত্যতা শ্বিকার করে বলেন, চৌকিদার ও স্থানীয় ইউপি সদস্যকে সংশ্লিষ্টদের কাছে জানাতে বলেছি।
মহিপুর রেঞ্জ’র বিট অফিসার মো.হুমায়ন কবির জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দু’জন স্টাফ পাঠিয়েছি। এ বিষয়ে রেঞ্জ অফিসারকে জানিয়েছি।
মহিপুর রেঞ্জ অফিসার আবুল কালাম আজাদ জানান, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয় হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চেশেষ মুহুর্তে বিএনপির সমাবেশ স্থল পরিবর্তন করতথ্য গোপন করায় দু’বছর পর পদ হারালেন উপজেলা চেকলেজ-বিশ্বদ্যিালয়ে ভর্তির আগে ডোপ টেস্ট করা
%d bloggers like this: