কলাপাড়ায় রাতের আধারে কেটে ফেলা হয়েছে শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ

  • আপডেট টাইম : মার্চ ০৭ ২০২০, ২২:১১
  • 702 বার পঠিত
কলাপাড়ায় রাতের আধারে কেটে ফেলা হয়েছে শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ

Exif_JPEG_420

সংবাদটি শেয়ার করুন....

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় রাতের আধারে অন্তত: শতাধিক ম্যানগ্রোভ প্রজাতির গাছ কেটে ফেলা হয়েছে। স্থানীয় প্রভাবশালী একটি চক্র শুক্রবার রাতে উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামের বেড়িবাঁধের বাইরের গোল পাতা,কেওড়া ও ছইলা গাছ কেটে মাটি চাপা দেয়। জ্বলোচ্ছ¡াসের কবল থেকে মানুষের জীবন ও সম্পদ রক্ষার সবুজ দেয়াল হিসেবে চিহিৃত এসব গাছের ধ্বংস লীলা দেখে সবাই হতবাক। এ খবর পেয়ে বন বিভাগের দুই কর্মী শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাতে স্থাণীয় আব্দুল রব শিকদার, রুহুল আমিন ও মতি শিকদার তার একটি ভেকু দিয়ে বন্যানিয়ন্ত্রণ বাঁধের বাইরে বনবিভাগের ওইসব ম্যানগ্রোভ প্রজাতির গাছ ধ্বংস করে ফেলেছে। বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মাসুদ হাওলাদার কলাপাড়া থানা পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গেলে ততক্ষনে স্থনীয় বন উজারকারী ওই চক্র পালিয়ে যায়।
এ বিষয়ে আব্দুল রব শিকদার বলেন, দীর্ঘ দিন ধরে ওই জায়গায় চিংড়ি চাষ করতাম। আর স্থানীয় পানি উন্নয়ন বোর্ড অফিসে ওই জায়গার জন্য অবেদন করা হয়েছে। ভেকু দিয়ে মাটি কাটার সময় কিছু গোল পাতা নষ্ট হয়ে গেছে।
স্থানীয় ইউপি সদস্য মাসুদ হাওলাদার জানান, রাতের আধারে ভেকু দিয়ে গাছ গুলো নষ্ট করে ফেলছে। বিষয়টি দেখে পুলিশকে খবর দেয় হয়। পুলিশ ঘটনাস্থলে গেলে তারা পালিয়ে যায়।
লালুয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.শওকত হোসেন বিশ্বাস তপন ঘটনার সত্যতা শ্বিকার করে বলেন, চৌকিদার ও স্থানীয় ইউপি সদস্যকে সংশ্লিষ্টদের কাছে জানাতে বলেছি।
মহিপুর রেঞ্জ’র বিট অফিসার মো.হুমায়ন কবির জানান, খবর পেয়ে ঘটনাস্থলে দু’জন স্টাফ পাঠিয়েছি। এ বিষয়ে রেঞ্জ অফিসারকে জানিয়েছি।
মহিপুর রেঞ্জ অফিসার আবুল কালাম আজাদ জানান, এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয় হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d