নারী দিবসে ভোলার জেলে পল্লীর অর্ধ শতাধিক নারী পেলো সম্মান

  • আপডেট টাইম : মার্চ ০৮ ২০২০, ২১:৫৫
  • 74 বার পঠিত
নারী দিবসে ভোলার জেলে পল্লীর অর্ধ শতাধিক নারী পেলো সম্মান

ভোলা প্রতিনিধি॥ ‘সমতার পৃথিবীই, সামর্থ্যরে পৃথিবী’ এ প্রতিপ্রাপ্ত নিয়ে আন্তর্জাতিক নারী দিবস
উপলক্ষে ভোলায় কঠোর পরিশ্রম ও সংগ্রামের মাধ্যমে জেলে পল্লীর স্বাবলম্বী হওয়া অর্ধ শতাধিক
নারীকে যর্থাযথ সম্মান দিয়েছে আন্তর্জাতিক গভেষণা সংস্থা ওয়াল্ডফিশ বাংলাদেশ। ভোলা সদর
উপজেলার তুলাতলি ইকো পার্কে রবিবার বিকেলে প্রায় তিন ঘন্টাব্যাপী নানান অনুষ্টানের আয়োজন করে ওয়াল্ডফিশ, ইকোফিশ ও মৎস্য অধিদপ্তর।

অনুষ্ঠানের শুরুতে স্বাবলম্বী ওই নারীদের নিয়ে আনন্দ র‌্যালী, ফুল দিয়ে বরণ করে মুকুল পড়িয়ে
যথাযর্থ সম্বান করা হয়। পরে ওই নারীদের নিয়ে বালিশ খেলা, বালতিতে বল নিক্ষেপ ও চোখ বেঁধে
লক্ষ্য বেধ খেলার অনুষ্ঠিত হয়।

আন্তর্জাতিক গভেষণা সংস্থা ওয়াল্ডফিশ বাংলাদেশ ভোলার রিসার্স এ্যাসোসিয়েড অংকুর মোহাম্মদ ইমতিয়াজের সভাপতিত্ব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, মৎস্য অধিদপ্তরের এনএটিপি প্রকল্পের ফিল্ড অফিসার রাখি দে। এসময় বক্তারা বলেন, সারা বিশে^ নারীরা সংসার পরিচালনার পাশাপাশি বিভিন্ন কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। নারীরা যেমন সংসার পরিচালনার ক্ষেতে সফল তেমন জাতীয় জীবনের নানান কাজের মাধ্য দিয়ে তারা সফল হচ্ছেন। তারা আরো বলেন, ভোলার জেলে পল্লীর জেলেরা নদীতে মাছ শিকার করে জীবন পরিচালনা করলে তাদের স্ত্রীরাও বিকল্প কর্ম সংস্থানের মাধ্যমে বিভিন্ন এনজিওর সহযোগীতায় প্রশিক্ষণ নিয়ে হস্ত শিল্প, গরু, ছাগল, হাঁস-মুরগী, টার্কি পালন করে নিজেদের ভাগ্য পরিবর্তন করে স্বাবলম্বী হয়েছেন। তাই সব নারীদের লজ্জা না করে বিভিন্ন কাজ করে আত্ম নির্ভশীল হওয়ার আহবান জানান বক্তারা। আলোচনা শেষে ভোলা সদর উপজেলার বিভিন্ন ইউনিয়ন জেলে পল্লী থেকে আসা অর্ধ শতাধিক নারীর মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: