স্থগিত হতে পারে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান !

  • আপডেট টাইম : মার্চ ০৮ ২০২০, ২১:৪১
  • 96 বার পঠিত
স্থগিত হতে পারে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান !

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হলেও করোনাভাইরাস এই আয়োজনকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এরই মধ্যে বাংলাদেশে করোনা আক্রান্ত তিনজন রোগী পাওয়া গেছে। এ অবস্থায় অনুষ্ঠানটি স্থগিত করার বিষয়টিও গুরুত্বে সঙ্গে ভাবছেন সরকারের শীর্ষমহল। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে গণভবনে বৈঠক ডেকেছেন। বৈঠকে নেওয়া হবে চুড়ান্ত সিদ্ধান্ত।

এসব তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন গণমাধ্যমকে বলেন, অনুষ্ঠান করলে এখানে হাজার হাজার লোক আসবে। তাদের কারও করোনা থাকতে পারে। আমরা কাউকে ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। পুরো বিষয়টি রিভিউ হচ্ছে। স্থগিতের প্রস্তাবও আছে। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। আপনারা ঘোষণা পেয়ে যাবেন।

মুজিববর্ষের ক্ষণ গণনা শুরু হয়েছিল প্রায় দুইমাস আগে। এগিয়ে এসেছে সেই দিনটি আগামী ১৭ মার্চ শুরু হচ্ছে মুজিবর্ষ। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন দেশের সরকার প্রধান ও বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয় আগেই। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে যে আতঙ্ক তৈরি হয়েছে, এর প্রভাবে বিভিন্ন দেশের সরকার প্রধানরা তাদের নানা কর্মসূচি বাতিল করছেন।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে আলোচনা-পর্যালোচনা করা হয়। মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় কমিটিও পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে। রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠক থেকে আসতে পারে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: