স্থগিত হতে পারে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান !

  • আপডেট টাইম : মার্চ ০৮ ২০২০, ২১:৪১
  • 785 বার পঠিত
স্থগিত হতে পারে মুজিববর্ষের উদ্বোধনী অনুষ্ঠান !
সংবাদটি শেয়ার করুন....

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর উদ্বোধনী অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন হলেও করোনাভাইরাস এই আয়োজনকে হুমকির মুখে ফেলে দিয়েছে। এরই মধ্যে বাংলাদেশে করোনা আক্রান্ত তিনজন রোগী পাওয়া গেছে। এ অবস্থায় অনুষ্ঠানটি স্থগিত করার বিষয়টিও গুরুত্বে সঙ্গে ভাবছেন সরকারের শীর্ষমহল। এ বিষয়ে সিদ্ধান্ত নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাতে গণভবনে বৈঠক ডেকেছেন। বৈঠকে নেওয়া হবে চুড়ান্ত সিদ্ধান্ত।

এসব তথ্য জানিয়ে পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন গণমাধ্যমকে বলেন, অনুষ্ঠান করলে এখানে হাজার হাজার লোক আসবে। তাদের কারও করোনা থাকতে পারে। আমরা কাউকে ঝুঁকির মধ্যে ফেলতে চাই না। পুরো বিষয়টি রিভিউ হচ্ছে। স্থগিতের প্রস্তাবও আছে। সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের বৈঠক রয়েছে। আপনারা ঘোষণা পেয়ে যাবেন।

মুজিববর্ষের ক্ষণ গণনা শুরু হয়েছিল প্রায় দুইমাস আগে। এগিয়ে এসেছে সেই দিনটি আগামী ১৭ মার্চ শুরু হচ্ছে মুজিবর্ষ। উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিতে বিভিন্ন দেশের সরকার প্রধান ও বিশিষ্ট ব্যক্তিদের আমন্ত্রণ জানানো হয় আগেই। কিন্তু বিশ্বজুড়ে করোনা ভাইরাস নিয়ে যে আতঙ্ক তৈরি হয়েছে, এর প্রভাবে বিভিন্ন দেশের সরকার প্রধানরা তাদের নানা কর্মসূচি বাতিল করছেন।

উদ্ভূত পরিস্থিতি নিয়ে সরকারের বিভিন্ন পর্যায়ে আলোচনা-পর্যালোচনা করা হয়। মুজিবশতবর্ষ উদযাপন জাতীয় কমিটিও পরিস্থিতি নিয়ে বৈঠকে বসেছে। রাতে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডাকা বৈঠক থেকে আসতে পারে গুরুত্বপূর্ণ কোনো সিদ্ধান্ত।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d