টি-টোয়েন্টি সিরিজেও টাইগারদের জয়ে শুরু

  • আপডেট টাইম : মার্চ ০৯ ২০২০, ২১:৩৯
  • 856 বার পঠিত
টি-টোয়েন্টি সিরিজেও টাইগারদের জয়ে শুরু
সংবাদটি শেয়ার করুন....

জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও জয়ে শুরু বাংলাদেশের। দুই ম্যাচ সিরিজের প্রথম খেলায় জিম্বাবুয়ের বিপক্ষে রেকর্ড ২০০ রান করে ৪৮ রানের জয় পায় টাইগাররা। ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে।

দলের জয়ে ব্যাট হাতে অবদান রাখেন সৌম্য সরকার, লিটন দাস ও তামিম ইকবাল। বোলিংয়ে অবদান রাখেন আমিনুল ইসলাম ও মোস্তাফিজুর রহমান।

সোমবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ১০.২ ওভারে ৯২ রানের রেকর্ড জুটি গড়েন তামিম ইকাবল ও লিটন দাস।

বাংলাদেশকে উড়ন্ত সূচনা এনে দেয়ার পর ৩৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪১ রান করে সাজঘরে ফেরেন তামিম। ১৩তম ওভারে দলীয় ১০৬ রানে ফেরেন লিটন দাস। তার আগে ৩৯ বলে ৫টি চার ও তিন ছক্কায় ৫৯ রান করেন তিনি।

লিটনের ফিফটি আর শেষ দিকে মাহমুদউল্লাহ রিয়াদকে সঙ্গে নিয়ে ব্যাটিং তাণ্ডব চালান সৌম্য সরকার। চতুর্থ উইকেটে তাড়া ২৫ বলে ৫৪ করেন রানের জুটি। সৌম্য-লিটন-তামিমদের সৌজন্যে ৩ উইকেটে ২০০ রানের পাহাড় গড়ে বাংলাদেশ।

বিয়ের ছুটি কাটিয়ে দলে ফিরেই ৩২ বলে দৃষ্টিনন্দন ৫টি ছক্কা ও চরটি চারের সাহায্যে অপরাজিত ৬২ রানের ইনিংস খেলেন জাতীয় দলের এ ওপেনার।

বিশাল টার্গেট তাড়া করতে নেমে আমিনুল ইসলামের লেগ স্পিন আর মোস্তাফিজের গতির বলে বিভ্রান্ত হয়ে ১৯ ওভারে ১৫২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩টি করে উইকেট শিকার করেন আমিনুল-মোস্তাফিজ।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d