করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা

  • আপডেট টাইম : মার্চ ১২ ২০২০, ০৯:১৫
  • 748 বার পঠিত
করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে। ডব্লিউএইচও-এর প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস বুধবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

টেড্রস অ্যাডহানম বলেন, চীনের বাইরে গেল দুই সপ্তাহে এই ভাইরাস প্রায় ১৩ গুন বেড়েছে। তিনি এই ভাইরাসের ভয়াবহতায় গভীরভাবে উদ্বিগ্ন ছিলেন বলে সংবাদ সম্মেলনে জানান। সাধারণত কোনো রোগ যখন একই সময়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে, তখন তাকে মহামারি হিসেবে ঘোষণা করা হয়।

তবে করোনাভাইরাস ঠেকাতে সংস্থাটির পক্ষ থেকে আগে যেই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেগুলো একই থাকবে বলে জানানো হয়েছে।

কোভিড-১৯ করোনাভাইরাস বিশ্বের সব মহাদেশেই ছড়িয়েছে। এখন পর্যন্ত ১১৪টি দেশে এই ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। বিশ্বে প্রায় ১ লাখ ১৮ হাজারের মতো মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ৪ হাজার ২৯১ জনের মৃত্যু হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d