করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা

  • আপডেট টাইম : মার্চ ১২ ২০২০, ০৯:১৫
  • 40 বার পঠিত
করোনাকে বৈশ্বিক মহামারি ঘোষণা

অনলাইন ডেস্ক।। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে বৈশ্বিক মহামারি হিসেবে ঘোষণা করেছে। ডব্লিউএইচও-এর প্রধান ড. টেড্রস অ্যাডহানম গেব্রেইয়েসুস বুধবার এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন। বিবিসির এক প্রতিবেদনে এই তথ্য দেওয়া হয়েছে।

টেড্রস অ্যাডহানম বলেন, চীনের বাইরে গেল দুই সপ্তাহে এই ভাইরাস প্রায় ১৩ গুন বেড়েছে। তিনি এই ভাইরাসের ভয়াবহতায় গভীরভাবে উদ্বিগ্ন ছিলেন বলে সংবাদ সম্মেলনে জানান। সাধারণত কোনো রোগ যখন একই সময়ে বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে, তখন তাকে মহামারি হিসেবে ঘোষণা করা হয়।

তবে করোনাভাইরাস ঠেকাতে সংস্থাটির পক্ষ থেকে আগে যেই সতর্কতামূলক ব্যবস্থা নেওয়া হয়েছিল, সেগুলো একই থাকবে বলে জানানো হয়েছে।

কোভিড-১৯ করোনাভাইরাস বিশ্বের সব মহাদেশেই ছড়িয়েছে। এখন পর্যন্ত ১১৪টি দেশে এই ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে। বিশ্বে প্রায় ১ লাখ ১৮ হাজারের মতো মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। এখন পর্যন্ত ৪ হাজার ২৯১ জনের মৃত্যু হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধপটুয়াখালী জেলা নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিপটুয়াখালীতে হেফাজত আমীর শাহ শফি’র মৃত্যুতে ঝালকাঠিতে সাংবাদিকদের সঙ্গে অতিরিক্ত পুলিশ একজন কৃতি পুলিশ কর্মকর্তা এম এম মাহামুদ হাসাঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদআগৈলঝাড়ায় মাদকদ্রব্যসহ তিন ব্যবসায়ী গ্রেফতআগৈলঝাড়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষনামনপুরায় জোয়ারে নিন্মাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লমনপুরায় জোয়ারে নিম্নাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লদুষ্টের দমন ও শিষ্টের পালন করে পুলিশকে মানুষপায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রক
%d bloggers like this: