সন্ধ্যা নদীর ভাঙ্গন রোধে নেতা-কর্মীদের পাশে থাকার আহবান- এমপি মো. শাহে আলম

  • আপডেট টাইম : মার্চ ১২ ২০২০, ২০:৩১
  • 129 বার পঠিত
সন্ধ্যা নদীর ভাঙ্গন রোধে নেতা-কর্মীদের পাশে থাকার আহবান- এমপি মো. শাহে আলম

মো. সুজন মোল্লা, বানারীপাড়া।। বরিশালের বানারীপাড়ায় সন্ধ্যা নদীর সর্বনাশা ভাঙন রোধে জিই’ও ব্যাগ ফেলার উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় সন্ধ্যা নদীর পশ্চিম পাড়ের ফেরীঘাট সংলগ্ন নদীতে জিই’ও ব্যাগ ফেলে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়।

উদ্বোধনের পরে এক পথ সভায় প্রধান অতিথির
বক্তৃতায় বরিশাল-২ আসনের সংসদ সদস্য,স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এবং বাংলাদেশ ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সভাপতি মো. শাহে আলম বলেন, সন্ধ্যা নদীর ভাঙনে অনেক পরিবার পথে বসে গেছেন। যাদের মধ্যে অনেকেই এখন পর্যন্ত তাদের মাথা গোঁজার ঠাই তৈরি করতে পারেননি,এসব পরিবারের জন্য কাজ করা হবে। তবে যেসব পরিবার এখনও ভাঙ্গন তীরবর্তী স্থানে বসবাস করছেন,তাদের জন্যই জিই’ও ব্যাগ ফেলার কার্যক্রমর উদ্বোধন করা হয়েছে,যাতে করে কিছুটা হলেও ভাঙ্গন রোধ করা যায়।

তিনি আরও বলেন, বানারীপাড়ার সন্ধ্যা নদীর ভাঙন রোধ কল্পে সাড়ে তিনশত কোটি টাকার প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। নদী ভাঙনে আর কোন পরিবারকে ফসলী জমি সহ বসতভিটা হারিয়ে নিঃস্ব ও রিক্ত হতে দেওয়া হবে না। এ জন্য তিনি উজিরপুর ও বানারীপাড়া উপজেলার সকল পর্যায়ের জনপ্রতিনিধি এবং নেতা-কর্মীদের তার পাশে থাকার জন্য আহবান করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বানারীপাড়া উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব গোলাম ফারুক, উপজেলা ভাইস চেয়ারম্যান নুরুল হুদা,ওসি শিশির কুমার পাল,আওয়ামী লীগ নেতা কৃষিবিদ ডা. খোরশেদ আলম সেলিম,বাইশারী ইউপি চেয়ারম্যান মাইনুল হাসান মোহাম্মদ প্রমুখ।

এছাড়াও জিই’ও ব্যাগ প্রকল্পের ঠিকাদার ও উপজেলা বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মাহবুব আলম, উপজেলা যুবলীগ নেতা মহসিন রেজা প্রমুখ উপস্থিত ছিলেন। প্রসঙ্গত পানি উন্নয়ন বোর্ড ১৮ লাখ ৩০ হাজার টাকা ব্যয়ে ভাঙন প্রবণ সন্ধ্যা নদীর পশ্চিম পাড়ের ফেরীঘাট সংলগ্ন ৪০ মিটার জুড়ে ৪ হাজার ৬৭ (প্রতি ব্যাগে কমপক্ষে ১৭৫ কেজি বালু) ই’ও ব্যাগ ফেলে নদীর ভাঙন রোধ করছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: