বরিশালটাইমস’র জমকালো বর্ষপূর্তি

  • আপডেট টাইম : মার্চ ১৩ ২০২০, ২০:১৩
  • 698 বার পঠিত
বরিশালটাইমস’র জমকালো বর্ষপূর্তি
সংবাদটি শেয়ার করুন....

বৃহস্পতিবার সন্ধ্যায় অনলাইন নিউজপোর্টাল ‘বরিশালটাইমস’র কার্যালয় যেন সাংবাদিক ও সুশীল সমাজের ব্যক্তিবর্গের মিলনমেলায় পরিণত হলো। পোর্টালটি আত্মপ্রকাশের ৮ বছর পূর্তিতে আয়োজিত অনুষ্ঠানটি জমকালো হয়ে ওঠে অতিথিদের পদচারণা ও একের পর এক নির্দেশনামূলক বক্তব্যে। সেই সাথে পোর্টালটির প্রশংসা করে উত্তরোত্তর সাফল্য কামনা করে। গত কয়েকদিন ধরে বর্ষপূর্তি আয়োজনের প্রচেষ্টায় এই অনুষ্ঠানমালা সফল হয়েছে বলে অতিথিদের অভিমত। অনুষ্ঠানে আইনশৃঙ্খলা বাহিনী প্রশাসনসহ সাংবাদিক ও সাংস্কৃতিক অঙ্গনের গুণীজনেরা অতিথির আসন অলংকিত করেন। অনুষ্ঠানের প্রধান আকর্ষণ বা অতিথি বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার তাঁর বক্তব্যে পোর্টালটির প্রসংশার পাশাপাশি বর্ষপূর্তির আয়োজনকে ব্যতিক্রম বলে অভিহিত করে বলেন- আগামীতে পাঠকমহলকে সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে মিডিয়াজগতে একটি নতুন স্থান দখল করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তার ভাষায়- সময় ও যুগের তালে অনেক পোর্টাল দৈনিকের আর্বিভাব ঘটে, কিন্তু টিকে থাকতে পারে না। আবার কখনও বø্যাকমেইল করে নিরিহ মানুষকে আহত করে। এটা কাম্য নয়। বিশেষ অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. শহীদুল ইসলাম অভিন্ন ভাষায় বলেন- ‘বরিশালটাইমস’ স্থানীয় সংবাদপত্রে নতুন ধারা সৃষ্টি করেতে সফল হয়েছে। এর অবদান পোর্টাল সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে আগামীতে আরও চমক দেখার প্রত্যাশা রাখেন। অথিতির তালিকা দীর্ঘ হওয়া এবং সময় সংক্ষিপ্ততার কারণে সবাই তাদের মতপ্রকাশে সুযোগ না পেলেও অভিনন্দন জানিয়েছেন। বিশেষ অতিথি বরিশাল আনসার ভিডিবির জেলা কমান্ডার সৈয়দ ইফতেহার আলী অনুষ্ঠানের আয়োজন দেখে প্রসংশায় পঞ্চমুখ হয়ে ‘বরিশালটাইমস’ কর্তৃপক্ষকে একগুচ্ছ ফুলের তোড়া উপহার দেন। কিন্তু সময় সল্পতার কারণে তিনি বেশিক্ষণ থাকতে পারেননি। অবশ্য পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান তার চিরচারিত ধরণ অনুযায়ী ফুল নিয়ে আসতে ভুল করেননি।
বক্তাদের মধ্যে সিনিয়র সাংসাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অ্যাডভোকেট এসএম ইকবাল, কবি ও সাহিত্যিক হেনরী স্বপন, কবি ও গুণীজন মুকুল দাস, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি কাজল ঘোষ, বরিশাল সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম স্বপন খন্দকার, দৈনিক যুগান্তর পত্রিকার ব্যুরো চিফ আকতার ফারুক শাহিন, দৈনিক পরিবর্তন পত্রিকার প্রকাশ-সম্পাদক কাজী মিরাজ মাহামুদ, একাত্তর টেলিভিশনের বিধান সরকার ও প্রথম সকাল পত্রিকার সম্পাদক-প্রকাশক কাজী আল মামুন। রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে স্বইচ্ছায় বরিশাল ২ আসনের সাবেক সাংসদ মনিরুল ইসলাম মনি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন।
বক্তারা সন্ধ্যায় আলো আধারের মাঝে নিজ নিজ আঙ্গিত থেকে মতপ্রকাশ করতে গিয়ে বরিশালটাইস’র ভুয়সী প্রসংশা করেন। এবং কীভাবে নিরপক্ষ সংবাদ পরিবেশন করে পাঠকের মাঝে স্থান করে নেওয়া যায় তা নিয়ে দিক-নির্দেশনামূলক ইতিবাচক বক্তব্য রাখেন। প্রসংশা করে বলেন- ‘বরিশালটাইমস’ কর্তৃপক্ষের এই আয়োজন সাহসীকতার একটি পরিচয়। সুতরাং তাদের সংবাদের ধরনও হবে ধারালো ও সাহসী। এক্ষেত্রে সম্পাদক শাকিব বিপ্লব ও প্রকাশক হাসিবুল ইসলামের কর্মদক্ষতার ওপর পত্রিকাটির সুনাম নির্ভর করছে। এই দুই যুবক একদল উদীয়মান তরুণ সংবাদকর্মীদের সহায়তায় দীর্ঘ টানা ৮ বছর পোর্টালটির ধারাবাহিকতা রক্ষায় এবং র্নিদলীয় সংবাদ প্রকাশ করে নিজেদের দক্ষতা ও নতুন ধারা সৃষ্টি করতে সক্ষম হয়েছেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বিভিন্ন উপজেলাসহ বরিশালের মিডিয়া জগতের সিনিয়র ও জুনিয়র সাংবাদিকেরা স্বতঃস্ফূর্তভাবে আয়োজন সফলে সহায়তা করেন।
বরিশাল মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার আব্দুল হালিম ও কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুল ইসলামসহ বিভিন্ন পত্রিকা ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকবৃন্দ ও সুশিল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শেষলগ্নে ফুলেল শুভেচ্ছা বিনিময় ও কেক কেটে অনুষ্ঠান আয়োজনের মূলপর্বে একটি আনন্দঘন পরিবেশ তৈরি হয়। এর আগে নিজ নিজ অঙ্গনে বিশেষ অবদান রাখায় পুলিশ কমিশনার ও অতিরিক্ত জেলা প্রশাসকসহ ১৫ সম্মানিত ব্যক্তিকে ‘বরিশালটাইমস’র পক্ষ থেকে সম্মাননা স্মারক উপহার দেওয়া হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d