কলাপাড়ায় নদী রক্ষার দাবিতে মানববন্ধন

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৭:৪০
  • 63 বার পঠিত
কলাপাড়ায় নদী রক্ষার দাবিতে মানববন্ধন
কলাপাড়া প্রতিনিধি।।  বিশ্বের প্রানী-উদ্ভিদ জগৎতের যাবতীয় কার্যক্রম চলমান রাখতে নদীর প্রবাহকে স্বাভাবিক রাখা অতিব জরুরী। প্রাকৃতিক সম্পদ বিবেচনায় প্রবাহমান নদীর পানি ক্ষেত্রে মানুষের অধিকার অবশ্যই গুরুত্বপূর্ন। তার পাশাপাশি নদীর অধিকার স্বীকৃত। তাই নদীর অধিকার রক্ষা ও নদী দখলমুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে আন্ধারমানিক নদী সুরক্ষা কমিটি। আজ শনিবার বেলা সাড়ে এগারটায় পানি যাদু ঘরের সহযোগিতায় আন্তর্জাতিক নদী রক্ষা দিবস উপলক্ষ্যে কলাপাড়া প্রেসক্লাবের সম্মুখে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন কলাপাড়া প্রেসক্লাবের সাবেক সভাপতি মেজবাহ মাননু, আন্ধারমানিক নদী সুরক্ষা কমিটির সদস্য সচিব জয়নাল আবেদীন, সদস্য লাইলী বেগম, সবিতা রানী, লিপী মিত্র ও বাচ্চু ডাক্তার প্রমুখ। মানববন্ধনে প্রায় অর্ধশতাধিক মানুষ অংশগ্রহন করেন।
এসময় বক্তারা আন্ধার মানিক নদী খনন, নদী তীরের অবৈধ দখল বন্ধ করা, বেড়িবাধের স্লুইজ মেরামত, কৃষি জমির অভ্যন্তরে সকল শাখা খাল খনন করে কৃষি উদপাদনে সহযোগিতা করা, সকল খাস পুকুরগুলো খনন করে মাষ্টি পানি সংরক্ষন নিশ্চিত করা, নদী ও জলাশয় রক্ষাসহ বিভিন্ন দাবি সরকারের কাছে তুলে ধরেন।
এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
আগলঝাড়ায় পানিত পর শিশুর মত্যুমাধ্যমিকে বার্ষিক পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত পিরোজপুরে টাকা ছিনতাইয়ের জন্যই হত্যা করা হয় পুলিশ নিয়োগে জালিয়াতি : বরগুনা আওয়ামী লীগ ও আওয়ামী লীগ করে এসেছি বলেই দর্জিকে ওসি’র চর!ডিআইজি মিজানসহ ৪ জনের বিচার শুরুবিয়ের আশ্বাসে কলেজছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেফবরিশালে সরকারী কলেজ শিক্ষকদের মানববন্ধনবরিশালে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ‘দেশবিরোধী অপশক্তি ষড়যন্ত্রে লিপ্ত’-আমির হোঝালকাঠিতে পাঁচ জেলে আটক ১০টি নৌকা, ১৪ হাজার মিঝালকাঠিতে অবৈধভাবে বালু উত্তোলকালে দুটি ড্রঝালকাঠিতে কিশোর বিধানের দুর্গাপ্রতিমা তৈরি গলাচিপায় ক্ষেতের পোকা-মাকড় দমনে আলোক ফাঁদভোলায় ধর্ষকের গ্রেপ্তারের দাবিতে ভুক্তভোগী
%d bloggers like this: