ভোলায় ইতালি ফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৭:৪৬
  • 63 বার পঠিত
ভোলায় ইতালি ফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টাইনে
ভোলা প্রতিনিধি ।। ভোলা সদর উপজেলায় ইতালি ফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। তবে তার মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ বা উপসর্গ নেই বলে জানিয়েছেন ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী। শনিবার তিনি এ তথ্য নিশ্চিত করেন।
হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী যুবকের বাড়ি সদর উপজেলায়। তবে জেলাবাসীর মধ্যে যেন আতংক না ছড়ায় সেজন্য তার নাম-পরিচয় গোপন রেখেছে স্বাস্থ্য বিভাগ।
গত কয়েক দিন আগে ইতালি থেকে দেশে ফিরেন ওই যুবক। এরপর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। তবে সে পুরোপুরি সুস্থ আছেন।
এদিকে এখন পর্যন্ত জেলার কোথাও করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। তবে প্রস্তুতি হিসেবে জেলা সদর হাসপাতালে ২০ বেডের আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। প্রয়োজনে এটি ১০০ বেডে উন্নিত করা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত কিংবা করোনার লক্ষণ বা উপসর্গ আছে এমন রোগীদের সেখানে রেখে পর্যবেক্ষণ করা হবে।
তবে করোনভাইরাস পরীক্ষায় প্রয়োজনীয় যন্ত্র নেই ভোলা সরকারি-বেসরকারি কোনো হাসপাতালে। কাউকে সন্দেহ হলে তাকে সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে বলে জানিয়েছেন ভোলা ‌সি‌ভিল সার্জন রতন কুমার ঢালী।
তিনি আরো জানান, গত ক‌য়েক‌ দিন আ‌গে ওই ব্য‌ক্তি ইতালি থে‌কে এ‌সে‌ছেন। ক‌রোনা আক্রা‌ন্ত স‌ন্দে‌হে তার স্বাস্থ্য পরীক্ষা করা হ‌য়ে‌ছে। কিন্তু তার শরী‌রে ক‌রোনা ভাইরা‌সের কোন উপসর্গ পাওয়া যায়‌নি। ত‌বে তাকে সর্তকতামূলক তার নিজ বা‌ড়ি‌তে বি‌শেষ পর্যা‌বেক্ষ‌নে রাখা হ‌য়ে‌ছে।
এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
উজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ডকরোনয়ায় আক্রান্ত শিক্ষক নেতা মহসিন উল ইসলাম আওয়ামীলীগ প্রার্থীর প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দ
%d bloggers like this: