ভোলায় ইতালি ফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টাইনে

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৭:৪৬
  • 759 বার পঠিত
ভোলায় ইতালি ফেরত এক প্রবাসী হোম কোয়ারেন্টাইনে
সংবাদটি শেয়ার করুন....
ভোলা প্রতিনিধি ।। ভোলা সদর উপজেলায় ইতালি ফেরত এক প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রেখেছে স্বাস্থ্য বিভাগ। তবে তার মধ্যে করোনা ভাইরাসের কোনো লক্ষণ বা উপসর্গ নেই বলে জানিয়েছেন ভোলার সিভিল সার্জন রতন কুমার ঢালী। শনিবার তিনি এ তথ্য নিশ্চিত করেন।
হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী যুবকের বাড়ি সদর উপজেলায়। তবে জেলাবাসীর মধ্যে যেন আতংক না ছড়ায় সেজন্য তার নাম-পরিচয় গোপন রেখেছে স্বাস্থ্য বিভাগ।
গত কয়েক দিন আগে ইতালি থেকে দেশে ফিরেন ওই যুবক। এরপর জেলা স্বাস্থ্য বিভাগ থেকে তাকে কোয়ারেন্টাইনে থাকার পরামর্শ দেয়া হয়। তবে সে পুরোপুরি সুস্থ আছেন।
এদিকে এখন পর্যন্ত জেলার কোথাও করোনাভাইরাসে আক্রান্ত কোনো রোগীর সন্ধান পাওয়া যায়নি। তবে প্রস্তুতি হিসেবে জেলা সদর হাসপাতালে ২০ বেডের আইসোলেশন ওয়ার্ড চালু করা হয়েছে। প্রয়োজনে এটি ১০০ বেডে উন্নিত করা যাবে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। করোনা আক্রান্ত কিংবা করোনার লক্ষণ বা উপসর্গ আছে এমন রোগীদের সেখানে রেখে পর্যবেক্ষণ করা হবে।
তবে করোনভাইরাস পরীক্ষায় প্রয়োজনীয় যন্ত্র নেই ভোলা সরকারি-বেসরকারি কোনো হাসপাতালে। কাউকে সন্দেহ হলে তাকে সরকারের রোগতত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) পাঠানো হবে বলে জানিয়েছেন ভোলা ‌সি‌ভিল সার্জন রতন কুমার ঢালী।
তিনি আরো জানান, গত ক‌য়েক‌ দিন আ‌গে ওই ব্য‌ক্তি ইতালি থে‌কে এ‌সে‌ছেন। ক‌রোনা আক্রা‌ন্ত স‌ন্দে‌হে তার স্বাস্থ্য পরীক্ষা করা হ‌য়ে‌ছে। কিন্তু তার শরী‌রে ক‌রোনা ভাইরা‌সের কোন উপসর্গ পাওয়া যায়‌নি। ত‌বে তাকে সর্তকতামূলক তার নিজ বা‌ড়ি‌তে বি‌শেষ পর্যা‌বেক্ষ‌নে রাখা হ‌য়ে‌ছে।
এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d