ভোলার মেঘনা নদীতে অভিযান করতে গিয়ে জেলেদের সাথে সংঘর্ষ

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ২০:২৩
  • 716 বার পঠিত
ভোলার মেঘনা নদীতে অভিযান করতে গিয়ে জেলেদের সাথে সংঘর্ষ
সংবাদটি শেয়ার করুন....

ভোলা প্রতিনিধি॥ ভোলার বোরহানউদ্দিন উপজেলার মেঘনা নদীতে অভিযান চালাতে গিয়ে জেলেদের সাথে অভিযানকারী দলের সাথে সংঘর্ষ হয়েছে। এসময় জেলেরা অভিযান পরিচালনাকারী দলের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে হামলা চালায়। এতে অভিযান পরিচালানকারী দলের ৪-৫জন সদস্য আহত হয়। শনিবার বিকেলে বোরহানউদ্দিন উপজেলার মির্জাকালু স্লুইজগেট ও তজুমদ্দিন উপজেলার সোনাপুর সীমান্তবর্তী এলাকার মেঘনা নদীতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মূল উস্কানীদাতা মির্জাকালু মাছ ঘাটের ব্যবসায়ী মো. কামালকে চিহ্নিত করা হয়েছে বলে জানিয়েছেন বোরহানউদ্দিন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুস সালেহীন।

তিনি আরো জানান, ইলিশের অভয়াশ্রম রক্ষায় মার্চ-এপ্রিল এ দুই মাসের নিষেধাজ্ঞার অংশ হিসেবে দুপুরের দিকে বোরহানউদ্দিন মৎস্য অফিস ও থানা পুলিশের একটি টিম মেঘনা নদীর মির্জাকালু স্লুইজগেট এলাকায় অভিযানে নামে। এসময় একটি বেহুন্দিজাল জব্দ করলে স্থানীয় জেলেরা ট্রলার নিয়ে এসে অভিযানকারী দলের উপর হামলা চালায়। খবর পেয়ে বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), মৎস্য অফিসার ঘটনাস্থলে গেলে হামলাকারীরা তাদের উপরও চড়াও হয়। এক পর্যায়ে তাদেরকে অবরুদ্ধ করে ফেলে হামলাকারীরা। প্রায় দুই ঘন্টা ধরে ইটপাটকেল নিক্ষেপ ও ধাওয়া পাল্টা ধাওয়া চলতে থাকে। পরে তজুমদ্দিন ও বোরহানউদ্দিন থানা থেকে অতিরিক্ত পুলিশ এসে পরিস্থি নিয়ন্ত্রনে আনে।
এঘটনায় মূল উস্কানী দাতা মো. কামাল নামের এক মছ ব্যবসায়ীকে সনাক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার প্রক্রিয়া চলছে বলেও জানান এ মৎস্য কর্মকর্তা।
বোহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামুল হক জানান, নদীতে অভিযান পরিচালনা করার সময় একটি ট্রলার নিয়ে অভিযানকারী দলের উপর ইটপাটকেল নিক্ষেপ ও হামলা চালায় জেলেরা। পরে উপজেলা নির্বাহী অফিসারসহ অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।
এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d