মানবজমিন সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে

মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৮:১৩
  • 100 বার পঠিত
মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল

খবর বিজ্ঞপ্তি \ যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়াকে নিয়ে একটি সংবাদ প্রকাশের কারণে দৈনিক ‘মানবজমিন’ পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এবং মামলাটি দ্রæত প্রত্যাহারের দাবি জানিয়েছেন আলোচিত এই সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার এক বিজ্ঞপ্তিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’র সভাপতি হাসিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিব এই দাবি জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়েছে- মাগুরা-১ আসনের সরকারদলীয় সাংসদ সাইফুজ্জামান শিখর এই মামলা দায়ের করেছেন। মানহানির অভিযোগ তুলেছেন তিনি। কিš‘ ওই সংবাদে সাইফুজ্জামান শিখরের নাম উল্লেখ করা হয়নি ও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার সঙ্গে কোনো যোগসূত্রের বিষয় সেখানে উল্লেখ করা হয়নি।
বিবৃতিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ বলেছে, ওই সংবাদে কোনো অংশেই নাম বা সংশ্লিষ্ট কোনো যোগসূত্রের কথা উল্লেখ না থাকার পরও কেন সাংসদ সাইফুজ্জামান শিখর মামলা দায়ের করলেন, তা বোধগম্য নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো অজ্ঞাত ব্যবহারকারী যদি কিছু করে থাকেন, তবে তার দায় কোনোভাবেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও তার প্রতিবেদকদের ওপর বর্তায় না।
‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ মনে করে- এই মামলা দায়ের করার মধ্য দিয়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন এবং হয়রানি করার অপচেষ্টা চলছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের এমন ব্যবহারের কারণেই ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ আইনটির বাস্তবায়ন শুরুর আগ থেকেই এ আইনের বিরোধিতা করে আসছে।’

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: