মানবজমিন সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে

মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৮:১৩
  • 57 বার পঠিত
মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল

খবর বিজ্ঞপ্তি \ যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়াকে নিয়ে একটি সংবাদ প্রকাশের কারণে দৈনিক ‘মানবজমিন’ পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এবং মামলাটি দ্রæত প্রত্যাহারের দাবি জানিয়েছেন আলোচিত এই সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার এক বিজ্ঞপ্তিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’র সভাপতি হাসিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিব এই দাবি জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়েছে- মাগুরা-১ আসনের সরকারদলীয় সাংসদ সাইফুজ্জামান শিখর এই মামলা দায়ের করেছেন। মানহানির অভিযোগ তুলেছেন তিনি। কিš‘ ওই সংবাদে সাইফুজ্জামান শিখরের নাম উল্লেখ করা হয়নি ও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার সঙ্গে কোনো যোগসূত্রের বিষয় সেখানে উল্লেখ করা হয়নি।
বিবৃতিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ বলেছে, ওই সংবাদে কোনো অংশেই নাম বা সংশ্লিষ্ট কোনো যোগসূত্রের কথা উল্লেখ না থাকার পরও কেন সাংসদ সাইফুজ্জামান শিখর মামলা দায়ের করলেন, তা বোধগম্য নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো অজ্ঞাত ব্যবহারকারী যদি কিছু করে থাকেন, তবে তার দায় কোনোভাবেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও তার প্রতিবেদকদের ওপর বর্তায় না।
‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ মনে করে- এই মামলা দায়ের করার মধ্য দিয়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন এবং হয়রানি করার অপচেষ্টা চলছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের এমন ব্যবহারের কারণেই ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ আইনটির বাস্তবায়ন শুরুর আগ থেকেই এ আইনের বিরোধিতা করে আসছে।’

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: