মানবজমিন সম্পাদকসহ ৩২ জনের বিরুদ্ধে

মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল

  • আপডেট টাইম : মার্চ ১৪ ২০২০, ১৮:১৩
  • 741 বার পঠিত
মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে নিউজ এডিটরস্ কাউন্সিল বরিশাল
সংবাদটি শেয়ার করুন....

খবর বিজ্ঞপ্তি \ যুব মহিলা লীগের বহিষ্কৃত নেত্রী শামীমা নুর পাপিয়াকে নিয়ে একটি সংবাদ প্রকাশের কারণে দৈনিক ‘মানবজমিন’ পত্রিকার সম্পাদক মতিউর রহমান চৌধুরীসহ ৩২ জনের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ গভীর উদ্বেগ প্রকাশ করেছে। এবং মামলাটি দ্রæত প্রত্যাহারের দাবি জানিয়েছেন আলোচিত এই সংগঠনের নেতৃবৃন্দ। শনিবার এক বিজ্ঞপ্তিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’র সভাপতি হাসিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিব এই দাবি জানিয়েছেন।
বিবৃতিতে বলা হয়েছে- মাগুরা-১ আসনের সরকারদলীয় সাংসদ সাইফুজ্জামান শিখর এই মামলা দায়ের করেছেন। মানহানির অভিযোগ তুলেছেন তিনি। কিš‘ ওই সংবাদে সাইফুজ্জামান শিখরের নাম উল্লেখ করা হয়নি ও প্রত্যক্ষ বা পরোক্ষভাবে তার সঙ্গে কোনো যোগসূত্রের বিষয় সেখানে উল্লেখ করা হয়নি।
বিবৃতিতে ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ বলেছে, ওই সংবাদে কোনো অংশেই নাম বা সংশ্লিষ্ট কোনো যোগসূত্রের কথা উল্লেখ না থাকার পরও কেন সাংসদ সাইফুজ্জামান শিখর মামলা দায়ের করলেন, তা বোধগম্য নয়। সামাজিক যোগাযোগের মাধ্যমে কোনো অজ্ঞাত ব্যবহারকারী যদি কিছু করে থাকেন, তবে তার দায় কোনোভাবেই সংশ্লিষ্ট সংবাদমাধ্যমের সম্পাদক মতিউর রহমান চৌধুরী ও তার প্রতিবেদকদের ওপর বর্তায় না।
‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ মনে করে- এই মামলা দায়ের করার মধ্য দিয়ে সংবাদমাধ্যম ও সাংবাদিকদের ভীতি প্রদর্শন এবং হয়রানি করার অপচেষ্টা চলছে। ডিজিটাল সিকিউরিটি অ্যাক্টের এমন ব্যবহারের কারণেই ‘নিউজ এডিটরস কাউন্সিল, বরিশাল’ আইনটির বাস্তবায়ন শুরুর আগ থেকেই এ আইনের বিরোধিতা করে আসছে।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d