বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা লালন করে তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে: মেয়র সাদিক

  • আপডেট টাইম : মার্চ ১৭ ২০২০, ১৮:২৯
  • 22 বার পঠিত
বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনা লালন করে তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে: মেয়র সাদিক

স্টাফ রিপোর্টার \ বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ শুধুমাত্র ব্যানার, ফেস্টুন, আলোকসজ্জ্বা ও কেক কাটার মতো আনুষ্ঠানিকতার মধ্যে সীমাবদ্ধ না রেখে তাঁর আদর্শ ও চেতনা লালন করতে হবে এবং তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে হবে। এক্ষেত্রে আমরা যারা আছি আমাদের দায়িত্ব তরুণ প্রজন্মকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জ্বীবিত করা। কেননা তরুণরাই আগামীর বাংলাদেশের নেতৃত্ব দেবে। তাদের হাত ধরেই আসবে পরিবর্তন। কোন ভাবেই দেশের প্রতি আমাদের যা দায়িত্ব তা ভুলে গেলে চলবে না। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালী জাতির জন্য যে আত্মত্যাগ করে গিয়েছেন তা কোন অবস্থাতেই বৃথা যেতে দেয়া যাবে না। তাই প্রত্যেককে যার যার জায়গা থেকে দায়িত্ব পালন করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত করতে হবে।
মঙ্গলবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সকাল সাড়ে ১০ টায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের কীর্তনখোলা অডিটোরিয়ামে উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি মোঃ আরিফ হোসেন, ববি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও ছাত্র-শিক্ষক কেন্দ্রের পরিচালক ড. মোঃ খোরশেদ আলম, অফিসার্স এসোসিয়েশনের সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সেরনিয়াবাত, গ্রেড ১১-১৬ কল্যান পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি নাদিম মল্লিক এবং গ্রেড ১৭-২০ কল্যান পরিষদের সাধারন সম্পাদক আইয়ুব আলী শরিফ।
আলোচনা সভাটি সঞ্চালনা করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ মুহসিন উদ্দীন। আলোচনা সভার শুরুতে উপাচার্য মহোদয় অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্যদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২০ উপলক্ষে কেক কাটেন ।
এরপূর্বে সকাল ১০ টায় স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবর্ষ মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন এর নেতৃত্বে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসময় বিবিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, প্রভোস্ট, চেয়ারম্যানবৃন্দ, পরিচালক, দপ্তর প্রধানগণ সহ শিক্ষক সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালের উজিরপুরে নিরাপদ পান উৎপাদনের ওপর মাবরিশালে র‍্যাবের অভিযানে বিপুল পরিমান ফেন্সমনপুরা-চরফ্যাসন আসনের সাবেক সংসদের মৃত্যু বাপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক ৪,৫৪৫ কেজি পলিথিন মনপুরায় ৩০ হাজার মিটার কারেন্ট জাল ও দেড় মন জাকুয়াকাটায় সড়ক দূর্ঘটনায় আহত-৪এক ঘণ্টায় এক কিলোমিটার এলাকা সুগন্ধা নদী গর্বিএমপির করোনা দূর্গত পরিবারের প্রতি সহয়তা তহনা ফেরার দেশে ছাত্রলীগ নেতা সাদ্দাম ॥ মেয়রের বরিশালে ৫৭৩ বোতল ফেন্সিডিলসহ ৫ মাদক ব্যবসায়ীসাবেক এমপি আউয়াল দম্পতির জামিন বাতিল প্রশ্নে১৪ অক্টোবর থেকে ২২ দিন ইলিশ ধরা বন্ধফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭লেবু খাওয়ায় শিশুকে গাছে বেঁধে কুপিয়ে জখম!বরিশাল সিটি মেয়রের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করলে
%d bloggers like this: