ভোলায় আরও ৫ জন হোম কোয়ারেন্টাইনে

  • আপডেট টাইম : মার্চ ১৭ ২০২০, ১৯:৩১
  • 723 বার পঠিত
ভোলায় আরও ৫ জন হোম কোয়ারেন্টাইনে
সংবাদটি শেয়ার করুন....

করোনা ভাইরাসের সংক্রামণ এড়াতে ভোলায় বিদেশ ফেরত আরও ৫ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

মঙ্গলবার (১৭ মার্চ) দুপুরে নতুন করে সদর উপজেলায় ১ ও চরফ্যাশন উপজেলায় ৪ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়।

এ নিয়ে গত এক সপ্তাহে মোট ১০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হলো। এদের মধ্যে ভোলা সদরে ৫ জন, চরফ্যাশনে ৪ জন ও দৌলতখানে ১ জন রয়েছে।

ভোলার সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী এ তথ্য নিশ্চিত করে বলেন, হোম কোয়ারেন্টাইনে রাখা ব্যক্তিরা সবাই বিদেশ ফেরত। তাদের মধ্যে ৪ জনের জ্বর ও সর্দি কাশি রয়েছে, বাকিরা মোটামুটি স্বাভাবিক। তবে আমরা সবাইকে ১৪ দিনের জন্য হোম কোয়ারেন্টাইনে রেখেছি।

এদিকে ‘করোনা ভাইরাস’ প্রতিরোধে প্রস্তুত রয়েছে ভোলার স্বাস্থ্যবিভাগ। ইতোমধ্যে জেলা সদর হাসপাতালসহ প্রত্যেক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮টি করে ওয়ার্ড (আইসোলেশন) রাখা হয়েছে। গঠন করা হয়েছে ৮টি মেডিক্যাল টিম। এছাড়াও ৮টি কন্ট্রোল রুম খোলা রয়েছে।

প্রতিটি মেডিক্যাল টিমে একজন চিকিৎসকদের নেতৃত্বে গড়ে ৩-৫ জন কর্মী রাখা হয়েছে। এছাড়াও জরুরি প্রয়োজনে হটলাইন (০১৭১১-১৬৯২৬৫) চালু করা হয়েছে।

সিভিল সার্জন ডা. রতন কুমার ঢালী আরও জানান, করোনা ভাইরাস মোকাবিলা বা প্রতিরোধে জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। সব হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে চিকিৎসক ও নার্স প্রস্তুত রাখা হয়েছে।

তিনি বলেন, করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের জন্য ভোলা সদর হাসপাতালে আলাদা ২০ বেডের একটি ইউনিট খোলা হয়েছে। এছাড়াও উপজেলা কমপ্লেক্সগুলোতে আলাদা ওয়ার্ডে গড়ে ২/৩টি করে বেড রাখা হয়েছে। এছাড়াও করোনা ভাইরাস রেসপনস টিম গঠন করা হয়েছে’।

তিনি আরও বলেন, করোনা ভাইরাস নিয়ে ভয় বা আতঙ্কের কিছু নেই, তবে সাবধানতা অবলম্বন করতে হবে। বিশেষ করে পরিষ্কার পরিচ্ছন্ন থাকা, সাবান দিয়ে হাত ধোয়া, জ্বর-সর্দি-কাশি, গলা ও শরীর ব্যথা হলে চিকিৎসকের পরামর্শ নিতে হবে। হ্যান্ডসেক ও কোলাকুলি এবং জনসমাগম থেকে দূরে থাকার পরামর্শের পাশাপাশি ঘর-বাড়ি পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d