বরিশালে করোনা আতঙ্কে থানকুনি পাতার গুজব!

  • আপডেট টাইম : মার্চ ১৮ ২০২০, ০৯:১৫
  • 152 বার পঠিত
বরিশালে করোনা আতঙ্কে থানকুনি পাতার গুজব!

অনলাইন ডেস্ক।। বরিশাল বিভাগজুড়ে রাতভর গুজব,,থানকুনি পাতায় মুক্তি মিলবে করোনা! বরিশালে ১৭জন করোনা রোগী পাওয়া গেছে এমন খবরে ঘুম হারাম হয়েছে নগরবাসীর।  এ নিয়ে বিভিন্ন জেলায়-উপজেলায় আতঙ্ক ছড়িয়েছে।

করোনায় বিধ্বস্ত ইতালি, জার্মান, বাহারাইন, সৌদি আরব থেকে দলে দলে প্রবাসীরা আসায় এই আতঙ্কে নতুন মাত্রা যোগ হয়েছে।

এদিকে আতঙ্কিত জনতার অনেকেই নানা সময় নানা গুজবে কান দিচ্ছেন। করোনা থেকে মুক্তি মিলবে এমন তথ্য পেলেই তা যাচাই-বাছাই না করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিচ্ছেন।

এমনই এক গুজবে রাতের ঘুম হারাম হয়েছে  বরিশাল নগরীসহ পুরো বিভাগ জুড়ে বাসিন্দাদের । একজন প্রসিদ্ধ পীর স্বপ্ন দেখেছেন এমন গুজবের ওপর ভিত্তি করে তথ্য রটে, থানকুনি পাতা খেলে করোনাভাইরাস আর সংক্রমিত হবে না। মিলবে মুক্তি।
সেই গুজবে সাড়া দিয়ে বরিশালবাসী আশপাশের অঞ্চলের অধিবাসীরা রাতের আঁধারে থানকুনি পাতা সংগ্রহে নেমেছেন।

নগরীর বিভিন্ন সড়ক ঘুরে দেখাযায়,থানকুনি পাতার খোঁজে সড়কে সড়কে সাধারন মানুষের ঢল,
সুফিয়া নামে একজন জানান, থানকুনি তিনটি পাতা খেলে করোনা রোগ থেকে মুক্তি মিলবে। কারন এমন ঘটনা না কি চাঁদমারী মাদ্রাসার  আঃ বাতেন হুজুর বলেছে।
আর কেউ কেউ বলছে এমন ঘটনা স্বপ্নে দেখেছে জৈনপুরী পীরসাহেব। তবে সঠিক ভাবে কেউ কিছু না বুঝেই রাতের ঘুম হারাম করে পাতার সন্ধানে ঘুরে বেড়াচ্ছে।

অনেকে ইতিমধ্যে চিবিয়ে খেয়েছেন সে পাতা। তারা বলছেন, এই থানকুনি পাতাই করোনাভাইরাসের উত্তম প্রতিষেধক।
জানা গেছে, মঙ্গলবার দিবাগত রাত ১ টা থেকে শুরু হয়েছে এ গুজব। বরিশালে অনেকে ফেসবুকে এ নিয়ে পোস্ট দিচ্ছেন। কেউ কেউ থানকুনি পাতা সংগ্রহ করতে পেরেছেন জানিয়ে ছবিও পোস্ট করেছেন। কেউ কেউ স্বজন, বন্ধুদের ফোন করে ঘুম ভাঙাচ্ছেন এবং জরুরিভিত্তিতে থানকুনি পাতা সংগ্রহের তাগিদ দিচ্ছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, জৈনপুরী পীর সাহেব স্বপ্নে দেখেছেন যে, তিনটি থানকুনি পাতার আর এক গ্লাস পানি খেলে করোনাভাইরাস ছুঁতেও পারবে না। আর এই রাতের মধ্যেই পাতা তিনটি খেতে হবে।

কেউ কেউ বলছে এমন গুজবের উৎপত্তি কোথা থেকে তা কেউ জানে না। তবে পাতা খুঁজতে সাধারন মানুষের ঢল পড়েছে বরিশালের বিভিন্ন সড়কে সড়কে।

স্থানীয়রা বলছে এমন গুজব ছড়িয়ে মানুষের মাঝে একটি আতংক সৃষ্টি করছে একটি চক্র। তাই এসব গুজব থেকে সবাইকে দূরে থাকতে হবে।

উল্লেখ্য, করোনাভাইরাস নিয়ে বেশ কয়েকটি ভুল ও ভুয়া তথ্য সোশ্যাল মিডিয়ায় ঘুরপাক খাচ্ছে। বিশেষকরে ইউনিসেফের বরাত দিয়ে কিছু ভুল তথ্য প্রচারিত হচ্ছে। এ নিয়ে গবেষকরা সচেতনতামূলক পোস্ট দিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: