কারাবন্দিদের আদালতে হাজির না করতে নির্দেশ প্রধান বিচারপতির

  • আপডেট টাইম : মার্চ ১৯ ২০২০, ১৮:৩৮
  • 732 বার পঠিত
কারাবন্দিদের আদালতে হাজির না করতে নির্দেশ প্রধান বিচারপতির
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে দেশের ৬৪ জেলার কারাবন্দি আসামিদের প্রিজনভ্যান বা অন্য কোনো উপায়ে মামলার শুনানিতে আদালতে হাজির না করার নির্দেশ দিয়েছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। বৃহস্পতিবার সুপ্রিম কোর্ট প্রশাসন থেকে দেশের সব জেলা ও দায়রা জজকে এ বিষয়ে নির্দেশনা পাঠানো হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মো. সাইফুর রহমান সাংবাদিকদের বলেন, ‘কারাবন্দি আসামিদের জামিন শুনানির জন্য কারাগার হতে প্রিজন ভ্যান বা অন্য কোনোভাবে আদালতে হাজির না করার জন্য সুপ্রিম কোর্ট হতে প্রধান বিচারপতির নির্দেশ প্রদান করেছেন।’

তিনি জানান, প্রধান বিচারপতির নির্দেশ ইতিমধ্যে সংশ্লিষ্ট জেলা ও দায়রা জজদের অবহিত করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সুপ্রিম কোর্টের এই নির্দেশ কার্যকর থাকবে।

তবে করোনাভাইরাসের সংক্রমণ থেকে প্রতিরক্ষামুলক পদক্ষেপ হিসেবে দেশের আদালতগুলো সাময়িকভাবে বন্ধ ঘোষণা করা হবে কি-না, তা নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন গত বুধবার সাংবাদিকদের বলেন, পরিস্থিতি বিবেচনায় আমরা সুপ্রিম কোর্টের বিচারপতিরা (আপিল ও হাইকোর্ট বিভাগ) আলোচনা করে এ বিষয়ে সিদ্ধান্ত নেব। পরে বিষয়টি জানানো হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d