বরিশালে চালের মজুদ পযাপ্ত \ তারপর দাম বাড়িয়েছে চাল ব্যবসায়ীরা

  • আপডেট টাইম : মার্চ ১৯ ২০২০, ২০:৪৯
  • 79 বার পঠিত
বরিশালে চালের মজুদ পযাপ্ত \ তারপর দাম বাড়িয়েছে চাল ব্যবসায়ীরা

বরিশালের চাল ব্যবসায়ীদের দোকানগুলোতে শত শত বস্তা চাল। চাল রাখার জায়াগা না পেয়ে রাস্তার ফুটপাতেও কেউ কেউ সারি সারি বস্তা রেখেছে। কিন্তু তারপরও বরিশালে বেড়ে গেছে চালের দাম। ২৫ কেজির বস্তা প্রতি ২০০ টাকা পর্যন্ত বেশি দাম নেয়ার অভিযোগ উঠেছে। তারপরও মানুষ হুমড়ি খেয়ে পড়ছে ঘরে কয়েক মাসের চাল মজুদের জন্য। লাইন পর্যন্ত দিয়ে এরা চাল কিনছে।
গতকাল বাজার রোডের প্রায় প্রতিটি চালের দোকানে দেখা গেছে উপছে পড়া ভিড়। বাজার রোডে চালের সবচেয়ে বড় একটি এজেন্সিতে দেখা গেছে ক্রেতাদের দীর্ঘ লাইন। এ দোকানে চাল রাখার জায়গা পর্যন্ত নেই। কিন্তু তারপরও দাম বেশি নেয়ার অভিযোগ উঠেছে। মধ্যবিত্তদের বি আর ২৮ চাল ৯০০ থেকে ৯২০ টাকার স্থলে ১০৫০ থেকে ১০৮০ টাকা নেয়া হচ্ছে। সাধারণ মানের মিনিকেট ৯৮০ থেকে ১০৫০ ছিল। তা এখন সর্বনিম্ন ১১৫০ টাকা। আর ভালমানের মিনিকেট বিক্রি হচ্ছে ১৩০০ টাকা থেকে ১৩৫০ টাকায়। যা ছিল ১১০০ টাকা।
বাজার রোডের প্রতিটি দোকানে পর্যাপ্ত চালের মজুদ থাকা সত্তে¡ও অতিরিক্ত দাম নেয়া হচ্ছে। জানা গেছে করোনার কারণে পরিবহন ব্যবস্থা ভেঙ্গে পড়ার চালের সংকট সৃষ্টি হবে এমন আশংকায় ক্রেতারা চাহিদার বেশি চাল কিনছে। অপরদিকে ক্ষুদ্র ব্যবসায়ীরা অতিরিক্ত চাল কিনে রাখছে মুনাফার জন্য। আর এ সুযোগটাই নিচ্ছে ব্যবসায়ীরা।
গতকাল বিকালে অভিযোগ পেয়ে ভ্রাম্যমান আদালত বাজার রোডে অভিযানে নামে। এরপরপরই বন্ধ হয়ে যায় চালের দোকান। তবে সন্ধ্যার পর দোকানের একটি অংশ খুলে আবার চাল বিক্রি শুরু হয়। কিন্তু এবার ভিন্ন পন্থায়। কাউকে কোন চাল ক্রয়ের রশিদ না দেয়ার অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: