বরিশালে চালের মজুদ পযাপ্ত \ তারপর দাম বাড়িয়েছে চাল ব্যবসায়ীরা

  • আপডেট টাইম : মার্চ ১৯ ২০২০, ২০:৪৯
  • 123 বার পঠিত
বরিশালে চালের মজুদ পযাপ্ত \ তারপর দাম বাড়িয়েছে চাল ব্যবসায়ীরা

বরিশালের চাল ব্যবসায়ীদের দোকানগুলোতে শত শত বস্তা চাল। চাল রাখার জায়াগা না পেয়ে রাস্তার ফুটপাতেও কেউ কেউ সারি সারি বস্তা রেখেছে। কিন্তু তারপরও বরিশালে বেড়ে গেছে চালের দাম। ২৫ কেজির বস্তা প্রতি ২০০ টাকা পর্যন্ত বেশি দাম নেয়ার অভিযোগ উঠেছে। তারপরও মানুষ হুমড়ি খেয়ে পড়ছে ঘরে কয়েক মাসের চাল মজুদের জন্য। লাইন পর্যন্ত দিয়ে এরা চাল কিনছে।
গতকাল বাজার রোডের প্রায় প্রতিটি চালের দোকানে দেখা গেছে উপছে পড়া ভিড়। বাজার রোডে চালের সবচেয়ে বড় একটি এজেন্সিতে দেখা গেছে ক্রেতাদের দীর্ঘ লাইন। এ দোকানে চাল রাখার জায়গা পর্যন্ত নেই। কিন্তু তারপরও দাম বেশি নেয়ার অভিযোগ উঠেছে। মধ্যবিত্তদের বি আর ২৮ চাল ৯০০ থেকে ৯২০ টাকার স্থলে ১০৫০ থেকে ১০৮০ টাকা নেয়া হচ্ছে। সাধারণ মানের মিনিকেট ৯৮০ থেকে ১০৫০ ছিল। তা এখন সর্বনিম্ন ১১৫০ টাকা। আর ভালমানের মিনিকেট বিক্রি হচ্ছে ১৩০০ টাকা থেকে ১৩৫০ টাকায়। যা ছিল ১১০০ টাকা।
বাজার রোডের প্রতিটি দোকানে পর্যাপ্ত চালের মজুদ থাকা সত্তে¡ও অতিরিক্ত দাম নেয়া হচ্ছে। জানা গেছে করোনার কারণে পরিবহন ব্যবস্থা ভেঙ্গে পড়ার চালের সংকট সৃষ্টি হবে এমন আশংকায় ক্রেতারা চাহিদার বেশি চাল কিনছে। অপরদিকে ক্ষুদ্র ব্যবসায়ীরা অতিরিক্ত চাল কিনে রাখছে মুনাফার জন্য। আর এ সুযোগটাই নিচ্ছে ব্যবসায়ীরা।
গতকাল বিকালে অভিযোগ পেয়ে ভ্রাম্যমান আদালত বাজার রোডে অভিযানে নামে। এরপরপরই বন্ধ হয়ে যায় চালের দোকান। তবে সন্ধ্যার পর দোকানের একটি অংশ খুলে আবার চাল বিক্রি শুরু হয়। কিন্তু এবার ভিন্ন পন্থায়। কাউকে কোন চাল ক্রয়ের রশিদ না দেয়ার অভিযোগ উঠেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: