বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরিমানা

  • আপডেট টাইম : মার্চ ১৯ ২০২০, ১৬:৪২
  • 109 বার পঠিত
বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরিমানা

শামীম আহমেদ॥ বরিশালের আগৈলঝাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে না
থাকায় ব্রনাই থেকে আসা খলিল হাওলাদার ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সংশি-ষ্ঠ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার রতœপুর ইউনিয়নের চাউকাঠি গ্রামের মৃত আদেল উদ্দিন হাওলাদারের ছেলে খলিল হাওলাদার (৫৫) ব্র“নাই থেকে গত ১৩ মার্চ দেশে ফেরেন। বিদেশ থেকে দেশে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা থাকলেও খলিল সরকারী নির্দেশনা অমান্য করে উন্মুক্ত হাট বাজারে ঘোরাফেরা করায় স্থানীয়রা বিষয়টি প্রশাসনকে অবহিত করে।

বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক চৌধুরী রওশন ইসলাম প্রবাস ফেরত খলিল হাওলাদারের বাড়িতে যান। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.
বখতিয়ার আল মামুন, রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, এসআই মোক্তার হোসেন, আ’লীগ নেতা আওলাদ কাজী, ইউপি সদস্য আসাদুল হক উপস্থিত ছিলেন।

আদালতের বিচারক বিদেশ থেকে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে খলিল হাওলাদারকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডের আদেশ দেন। বিদেশ ফেরত স্বামীকে আলাদাভাবে কোয়ারেন্টাইনে না রাখার অপরাধে একই ধারায় খলিল হাওলাদারের স্ত্রী মনোয়ারা বেগম (৪০)কে ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের কারাদন্ডের আদেশ প্রদান করেন।
ওই দম্পত্তি তাৎক্ষনিক দন্ডাদেশের জরিমানার ১১ হাজার টাকা পরিশোধ করে জেল থেকে মুক্তি পান।

ভ্রাম্যমান আদালতের বিচারক বলেন, এই রকম অভিযান অব্যাহত থাকবে। যারা বিদেশ থেকে দেশে ফিরেছেন তাদের কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর ব্যাত্যয় ঘটলে আইন প্রয়োগ করা হবে। কোন গুজবে কান না দিয়ে বিদেশ থেকে আগত লোকজনকে প্রকাশ্যে দেখা গেলে সংশি-ষ্ঠর্ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও
আইন প্রয়োগকারী সংস্থাকে খবর দেয়াও আহ্বান জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: