বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরিমানা

  • আপডেট টাইম : মার্চ ১৯ ২০২০, ১৬:৪২
  • 740 বার পঠিত
বরিশালে হোম কোয়ারেন্টাইনে না থাকায় স্বামী স্ত্রীকে জেল জরিমানা
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ॥ বরিশালের আগৈলঝাড়ায় করোনা ভাইরাস প্রতিরোধে হোম কোয়ারেন্টাইনে না
থাকায় ব্রনাই থেকে আসা খলিল হাওলাদার ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে জেল জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। সংশি-ষ্ঠ আদালত সূত্রে জানা গেছে, উপজেলার রতœপুর ইউনিয়নের চাউকাঠি গ্রামের মৃত আদেল উদ্দিন হাওলাদারের ছেলে খলিল হাওলাদার (৫৫) ব্র“নাই থেকে গত ১৩ মার্চ দেশে ফেরেন। বিদেশ থেকে দেশে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশনা থাকলেও খলিল সরকারী নির্দেশনা অমান্য করে উন্মুক্ত হাট বাজারে ঘোরাফেরা করায় স্থানীয়রা বিষয়টি প্রশাসনকে অবহিত করে।

বুধবার রাত সাড়ে দশটার দিকে উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের বিচারক চৌধুরী রওশন ইসলাম প্রবাস ফেরত খলিল হাওলাদারের বাড়িতে যান। ভ্রাম্যমান আদালত পরিচালনার সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.
বখতিয়ার আল মামুন, রতœপুর ইউপি চেয়ারম্যান গোলাম মোস্তফা সরদার, এসআই মোক্তার হোসেন, আ’লীগ নেতা আওলাদ কাজী, ইউপি সদস্য আসাদুল হক উপস্থিত ছিলেন।

আদালতের বিচারক বিদেশ থেকে ফিরে ১৪দিন হোম কোয়ারেন্টাইনে না থাকার অপরাধে খলিল হাওলাদারকে দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে ১৫ দিনের কারাদন্ডের আদেশ দেন। বিদেশ ফেরত স্বামীকে আলাদাভাবে কোয়ারেন্টাইনে না রাখার অপরাধে একই ধারায় খলিল হাওলাদারের স্ত্রী মনোয়ারা বেগম (৪০)কে ৬ হাজার টাকা জরিমানা অনাদায়ে ২০ দিনের কারাদন্ডের আদেশ প্রদান করেন।
ওই দম্পত্তি তাৎক্ষনিক দন্ডাদেশের জরিমানার ১১ হাজার টাকা পরিশোধ করে জেল থেকে মুক্তি পান।

ভ্রাম্যমান আদালতের বিচারক বলেন, এই রকম অভিযান অব্যাহত থাকবে। যারা বিদেশ থেকে দেশে ফিরেছেন তাদের কমপক্ষে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। এর ব্যাত্যয় ঘটলে আইন প্রয়োগ করা হবে। কোন গুজবে কান না দিয়ে বিদেশ থেকে আগত লোকজনকে প্রকাশ্যে দেখা গেলে সংশি-ষ্ঠর্ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও
আইন প্রয়োগকারী সংস্থাকে খবর দেয়াও আহ্বান জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d