আজ জুমার দিন, আসুন ইবাদতে মনোযোগী হই

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ১০:৩৩
  • 761 বার পঠিত
আজ জুমার দিন, আসুন ইবাদতে মনোযোগী হই
সংবাদটি শেয়ার করুন....

ইসলাম ডেস্ক।। ইমাম ইবনুল কায়্যিম (রহ.) বলেন, জুমার দিনে সব কাজ থেকে অবসর হয়ে ইবাদতের জন্য একান্তভাবে মনোযোগী হওয়া মুস্তাহাব। আর এ দিনের সপ্তাহের অন্যান্য দিনের ওপর অনেক বেশি মর্যাদা রয়েছে।
কেননা এ দিন অনেক ফরজ ও মুস্তাহাব আমল দ্বারা বৈশিষ্ট্যময়।

আল্লাহ তায়ালা সব জাতির জন্যই এমন একটি দিন নির্ধারণ করেছেন, যাতে তারা জাগতিক সব কাজ থেকে মুক্ত হয়ে ইবাদতের প্রতি একান্তভাবে মনোনিবেশ করবে।

অতএব জুমার দিন হলো ইবাদতের দিন। দিবসগুলোর মাঝে এ দিনের মর্যাদা তেমন, মাসগুলোর মাঝে রমজানের মর্যাদা তেমন। আর এতে দোয়া কবুল হওয়ার সময় রমজানের কদরের রাতের মতোই। তাই জুমার দিন যার ভালোভাবে কাটবে, তার সারা সপ্তাহই ভালোভাবে কাটবে।

রমজান মাস ভালোভাবে কাটবে, তার পুরো বছরটাই ভালো কাটবে। আর যার হজ ভালোভাবে কাটবে, তার সারাজীবনই ভালোভাবে কাটবে। অতএব জুমার দিন সপ্তাহের মাপকাঠি, রমজান বছরের মাপকাঠি এবং হজ জীবনের মাপকাঠি। আল্লাহ তৌফিকদাতা। (যাদুল মায়াদ : ১/৩৮২)।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d