আজ জুমার দিন, আসুন ইবাদতে মনোযোগী হই

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ১০:৩৩
  • 34 বার পঠিত
আজ জুমার দিন, আসুন ইবাদতে মনোযোগী হই

ইসলাম ডেস্ক।। ইমাম ইবনুল কায়্যিম (রহ.) বলেন, জুমার দিনে সব কাজ থেকে অবসর হয়ে ইবাদতের জন্য একান্তভাবে মনোযোগী হওয়া মুস্তাহাব। আর এ দিনের সপ্তাহের অন্যান্য দিনের ওপর অনেক বেশি মর্যাদা রয়েছে।
কেননা এ দিন অনেক ফরজ ও মুস্তাহাব আমল দ্বারা বৈশিষ্ট্যময়।

আল্লাহ তায়ালা সব জাতির জন্যই এমন একটি দিন নির্ধারণ করেছেন, যাতে তারা জাগতিক সব কাজ থেকে মুক্ত হয়ে ইবাদতের প্রতি একান্তভাবে মনোনিবেশ করবে।

অতএব জুমার দিন হলো ইবাদতের দিন। দিবসগুলোর মাঝে এ দিনের মর্যাদা তেমন, মাসগুলোর মাঝে রমজানের মর্যাদা তেমন। আর এতে দোয়া কবুল হওয়ার সময় রমজানের কদরের রাতের মতোই। তাই জুমার দিন যার ভালোভাবে কাটবে, তার সারা সপ্তাহই ভালোভাবে কাটবে।

রমজান মাস ভালোভাবে কাটবে, তার পুরো বছরটাই ভালো কাটবে। আর যার হজ ভালোভাবে কাটবে, তার সারাজীবনই ভালোভাবে কাটবে। অতএব জুমার দিন সপ্তাহের মাপকাঠি, রমজান বছরের মাপকাঠি এবং হজ জীবনের মাপকাঠি। আল্লাহ তৌফিকদাতা। (যাদুল মায়াদ : ১/৩৮২)।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠির নলছিটিতে রাস্তার ঢালে সবজি চাষের ওপপটুয়াখালীতে ছাত্র ও যুব পরিষদের মানববন্ধন ও ছালাহউদ্দিন সভাপতি, আবদুল্লাহ জুয়েল সম্পাদক অবশেষে বরখাস্ত হলেন আগৈলঝাড়ার সেই শিক্ষকভাণ্ডারিয়ায় খালে মাথাবিহীন যুবকের লাশআল্লামা শফিকে নিয়ে কটুক্তির প্রতিবাদে দৌলতখঝালকাঠির পুলিশ কর্মকর্তা এমএম মাহমুদ হাসানকমৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এবরিশাল রেঞ্জের শ্রেষ্ঠ পুলিশ সুপার ফাতিহা ইয়বরিশালে ঢাবি সাবেক ভিপি নুরের বিরুদ্ধে মিথ্যনুরের বিরুদ্ধে আরেকটি মামলা২৫ শতাংশ প্রাথমিক বিদ্যালয় খুলে দেয়ার প্রস্তমৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রীর মায়ের মৃত্যুবরিশাল নগরীর মাদক ব্যবসায়ী গ্রেপ্তারদল থেকে বহিস্কার হচ্ছেন শারমিন মৌসুমি কেকা
%d bloggers like this: