কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে।। স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ২১:১০
  • 699 বার পঠিত
কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জন হোম কোয়ারেন্টাইনে।।  স্বাস্থ্য কর্মীদের নিয়ে বৈঠক
সংবাদটি শেয়ার করুন....

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি/ পটুয়াখালীর কলাপাড়ায় বিদেশ ফেরত ৮৭ জনকে হোম কোয়ারেন্টাইনে নিয়েছে স্বাস্থ্য বিভাগ ও প্রশাসন। শুক্রবার দুপুরে কলাপাড়া উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা. চিন্ময় হাওলাদার এ তথ্য নিশ্চিত করেছে। এ মার্চ মাসের প্রথম দুই সপ্তাহে বিভিন্ন দেশ থেকে ১২৬ জন বাংলাদেশী কলাপাড়ায় প্রবেশ করে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছিলো। করোনা আতংকে মানুষ ভীতসন্তস্থ্য হওয়ার উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে এ বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ প্রদান করে। কিন্তু অধিকাংশ বিদেশ ফেরত সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জনবহুল স্থানে যাতায়াত এমনকি বিদেশ ফেরত রাজনীতিবিদরা করোনা সচেতনতায় লিফলেট বিতরণ ছাড়াও সামাজিক ও রাজনৈতিক অনুষ্ঠানে অংশ নেয়। এতে সাধারণ মানুষের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দেওয়ায় প্রশাসন কঠোর অবস্থান গেলে শুক্রবার সকাল পর্যন্ত স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের আন্তরিকতায় ৮৭ জনের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত হয়।
এদিকে করোনা সচেতনতা বৃদ্ধি এবং হোম কোয়ারেন্টাইনে থাকা বিদেশ ফেরতদের সার্বক্ষণিক খোঁজ খবর রাখার জন্য শুক্রবার মাঠ পর্যায়ের স্বাস্থ্য কর্মীদের নিয়ে শুক্রবার সকালে হাসপাতালের হল রুমে সভা অনুষ্ঠিত হয। এতে করোনা প্রতিরোধে সচেতনতা বৃদ্ধিতে মাঠ কর্মীদের সজাগ থাকতে নির্দেশ দেন স্বাস্থ্য প্রশাসক।
উপজেলা হাসপাতালের স্বাস্থ্য প্রশাসক ডা.চিন্ময় হাওলাদার জানান, করোনা সচেতনতায় উপজেলার ১২টি ইউনিয়ন ও দুটি পৌর সভার মাঠ কর্মীদের নিয়ে শুক্রবার সকালে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে সকল স্বাস্থ্য কর্মীকে হোম কোয়ারেন্টাইনে থাকা নাগরিকদের সার্বক্ষণিক খোঁজখবর রাখার নির্দেশ প্রদান করা হয়। শুক্রবার সকাল পর্যন্ত উপজেলার ৮৭ জন বিদেশ ফেরত বাংলাদেশী হোম কোয়ারেন্টাইনে রয়েছে বলে তিনি সাংবাদিকদের জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d