মেসির সতীর্থকে ছাড়িয়ে এশিয়ার সেরা ‌‘দ্য ওয়াল’ জিকো!

  • আপডেট টাইম : মার্চ ২০ ২০২০, ২০:৪৯
  • 85 বার পঠিত
মেসির সতীর্থকে ছাড়িয়ে এশিয়ার সেরা ‌‘দ্য ওয়াল’ জিকো!

মেসির সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসসহ এশিয়ার সেরা খেলোয়াড়দের ছাড়িয়ে এএফসি কাপের সপ্তাহের সেরা পারফরমার নির্বাচিত হলেন বাংলাদেশের আনিসুর রহমান জিকো। ভোটের মাধ্যমে এএফসি কাপের সেরা নির্বাচিত হয়েছেন বসুন্ধরা কিংস ও জাতীয় দলের এই গোলরক্ষক।

সর্বোচ্চ ৭৫ শতাংশ ভোট পেয়ে সেরা নির্বাচিত হয়েছেন জিকো। দ্বিতীয় হয়েছেন জিকোর আর্জেন্টাইন সতীর্থ হার্নার বার্কোস (১৪ শতাংশ)। ৯ শতাংশ ভোট পেয়ে তৃতীয় বিয়েনভেনিদো মারানান। ১ শতাংশ ভোট পেয়ে মংমং লুইন ও মানুচেখর ঝালুলভ আছেন যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে।

এএফসি কাপে ই গ্রুপের অভিষেক ম্যাচেই সেরা হওয়ার প্রথম ঘটনা ঘটালেন বাংলাদেশের কোন ফুটবলার। এর আগে এএফসি কাপের ইতিহাসে কোন বাংলাদেশি অভিষেক ম্যাচে সেরা নির্বাচিত হননি। সঙ্গে বাংলাদেশি হিসেবে প্রথমবার সেরা ফুটবলার নির্বাচিত হওয়া প্রথম ফুটবলার জিকো। এর আগে এএফসি কাপে সেরা গোলদাতা হওয়ার সুযোগ হয়েছে ঢাকা আবাহনীর মামুনুল ইসলাম মামুন ও সোহেল রানার।
বিজ্ঞাপন

এরা সবাই ভোটে নির্বাচিত হয়েছেন। এবার এএফসি কাপে বসুন্ধরা কিংসের অভিষেক ম্যাচে রঙিন অভিষেক হয়েছে জিকোরও। এক ম্যাচে তিন তিনটি পেনাল্টি ঠেকিয়ে দিয়েছিলেন জিকো। এই পারফরম্যান্সের ভিত্তিতে জিকোকে ‌‌’দ্য ওয়াল’ আখ্যা দিয়েছে এএফসি।

ভোটের বিচারে সতীর্থ আর্জেন্টাইন হার্নান বার্কোসকেও ছাড়িয়ে গেছেন জিকো। অভিষেক ম্যাচে মালদ্বীপের টিসি স্পোর্টসকে ৫-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল কিংস সেটা বার্কোসের এক হালি গোলের বদান্যতায়। তাকে সহ এশিয়ার সপ্তাহের আরও চারজনকে ছাড়িয়ে সেরা হয়েছেন আনিসুর রহমান জিকো। দ্য ওয়াল।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলাশিক্ষাপ্রতিষ্ঠান খুলছে ৩০ মার্চচলে গেলেন মিডিয়াঙ্গনের পরিচিত মুখ মুরাদ হোসেযুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ডএকসঙ্গে বিষপান করে প্রেমিকের মৃত্যু, প্রেমিকসংবাদ সম্মেলনে আসছেন প্রধানমন্ত্রীবিডিনিউজ টোয়েন্টিফোরের প্রতিবেদন মুছতে ব‌রউন্নীত হচ্ছে সরকারি কর্মচারীদের গ্রেড ও বেতননির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবি ৬ মেয়হিন্দু সেজে দুই বিয়ে করলো ইউসুফ, অতঃপর…১০ মাসে আত্মহত্যায় মৃত্যু ১১ হাজার, করোনায় ৫ হবরিশালে ইশরাকের সামনে বিএনপির দুই গ্রুপের চে
%d bloggers like this: