চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২০, ১৬:৪০
  • 760 বার পঠিত
চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল
সংবাদটি শেয়ার করুন....

সব স্বাস্থ্য সেবা যারা দিয়ে থাকেন, চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাদের ছুটি বাতিল ও স্থগিত করা হয়েছে। শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, গুরুতর রোগীদের জন্য ১০০টি আইসিইউ স্থাপন করা হবে। আমাদের অর্ডারে আছে, অল্প সময়ের মধ্যে আমরা হয়তো পেয়ে যাব, সেটা স্থাপন করতে যা সময় লাগে, সেই সংখ্যাও প্রায় সাড়ে ৩০০ আছে।

অর্থাৎ এভাবে পর্যায়ক্রমে প্রায় ৪০০টি ইউনিট স্থাপন করা হবে বলে তিনি জানান।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান, যেখান থেকে এই ভাইরাসের সংক্রমণ শুরু হয়, সেখান থেকে বিশেষজ্ঞ দল আনার চেষ্টা করা হবে বলে তিনি জানান।

জাহিদ মালিক বলেন, চিকিৎসক, নার্স যারা উহানে কাজ করেছেন, অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, তাদের এনে, তারা যাতে আমাদের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দিতে পারেন, দেশের হাসপাতাল দেখে প্রয়োজনীয়তাগুলো তাদের কাছে থেকে জেনে, সেই শূন্যতা আমরা পূরণ করবো।

১৮ মার্চ সত্তরোর্ধ্ব এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করা হয়

শনিবার দ্বিতীয় আরেকজনের মৃত্যুর খবর জানালেন স্বাস্থ্যমন্ত্রী।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d