চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২০, ১৬:৪০
  • 733 বার পঠিত
চিকিৎসক নার্স স্বাস্থ্যকর্মীদের ছুটি বাতিল
সংবাদটি শেয়ার করুন....

সব স্বাস্থ্য সেবা যারা দিয়ে থাকেন, চিকিৎসক, নার্স ও অন্যান্য কর্মকর্তাদের ছুটি বাতিল ও স্থগিত করা হয়েছে। শনিবার দুপুরে রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের সভাকক্ষে সংবাদ সম্মেলনে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এ তথ্য জানান।

তিনি বলেন, গুরুতর রোগীদের জন্য ১০০টি আইসিইউ স্থাপন করা হবে। আমাদের অর্ডারে আছে, অল্প সময়ের মধ্যে আমরা হয়তো পেয়ে যাব, সেটা স্থাপন করতে যা সময় লাগে, সেই সংখ্যাও প্রায় সাড়ে ৩০০ আছে।

অর্থাৎ এভাবে পর্যায়ক্রমে প্রায় ৪০০টি ইউনিট স্থাপন করা হবে বলে তিনি জানান।

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান, যেখান থেকে এই ভাইরাসের সংক্রমণ শুরু হয়, সেখান থেকে বিশেষজ্ঞ দল আনার চেষ্টা করা হবে বলে তিনি জানান।

জাহিদ মালিক বলেন, চিকিৎসক, নার্স যারা উহানে কাজ করেছেন, অভিজ্ঞতা সঞ্চয় করেছেন, তাদের এনে, তারা যাতে আমাদের চিকিৎসক ও নার্সদের প্রশিক্ষণ দিতে পারেন, দেশের হাসপাতাল দেখে প্রয়োজনীয়তাগুলো তাদের কাছে থেকে জেনে, সেই শূন্যতা আমরা পূরণ করবো।

১৮ মার্চ সত্তরোর্ধ্ব এক ব্যক্তির মৃত্যুর খবর নিশ্চিত করা হয়

শনিবার দ্বিতীয় আরেকজনের মৃত্যুর খবর জানালেন স্বাস্থ্যমন্ত্রী।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d