বরিশালে জেলা বিএনপি’র পক্ষ থেকে পথচারীদের হ্যান্ডওয়াস ও সাবান বিতরণ

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২০, ১৬:৩২
  • 500 বার পঠিত
বরিশালে জেলা বিএনপি’র পক্ষ থেকে পথচারীদের হ্যান্ডওয়াস ও সাবান বিতরণ

শামীম আহমেদ ॥বরিশাল নগরীতে করোনা ভাইরাস থেকে নিজেকে মুক্ত রাখা এবং অন্য সকলকে মুক্ত রাখার জন্য প্রচার-প্রচারনা সহ পথচারীদের মাঝে হ্যান্ডওয়াস ও সাবান বিতরন করেছে বরিশাল জেলা বিএনপি।

আজ শনিবার (২১ই) মার্চ সকাল ১১ টায় নগরীর সদররোড,কাটপট্রি সহ বেশ কয়েকটি এলাকার রাজ পথে দাড়িয়ে পথচারী,রিক্সা চালক ও বিভিন্ন শ্রেনীর মহিলা-পুরুষদের চলার গতি থামিয়ে করোনা প্রতিরোধ বিষয়ক প্রচার ও সচেতনতা করা ছাড়াও তারা প্রতিটি নগরবাশীকে স্যানেটাইরিজ দিয়ে হাত পরিস্কার করে দেওয়া সহ সাবান বিতরন করেন জেলা বিএনপি নেতৃবৃন্দ।

এসময় করোনা প্রতিরোধ বিষয়ক কর্মসূচিতে অংশ গ্রহন করেন বরিশাল দক্ষিণ জেলা বিএনপি সভাপতি এবায়েদুল হক চাঁন, কোতয়ালী বিএনপি সভাপতি এ্যাড, এনায়েত হোসেন বাচ্চু,কোতয়ালী ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক রফিকুল ইসলাম সেলিম মোল্লা, বরিশাল আইনজীবী সমিতির সাবেক অর্থ বিষয়ক সম্পাদক এ্যাড, মির্জা রিয়াজ সহ বিভিন্ন জেলা বিএনপি নেতৃবৃন্দ।

১৬ই মার্চ বরিশাল মহানগরীতে মহানগনর বিএনপি সভাপতি ও কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব এ্যাড, মজিবর রহমান সরোয়র তার দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে নগরবাসীর মাঝে সচেতনতা ও নিয়মকানুন সহ উপর হ্যান্ড বিল বিতরন করেন

এদিকে নগরীর অধিকাংশ এলাকার কলোনীতে প্রচার-প্রচারনার অভাবতো রয়েছে সেই সাথে অসাবধানতার কারনে এখনো কলোনী এলাকার মানুষ রয়েছে করোনা ঝুকিতে।

উল্লেখ্য গত ৮ই মার্চ থেকে বিশ্ব ব্যপি নোভেল করেনা ভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে গত নয়দিনে বরিশাল সহ জেলার সকল উপজেলায় করোনা ভাইরাস থেকে সধিারন মানুষকে মুক্ত রাখার পাশাপাশি মানুষকে সচেতনতর জন্য বরিশাল জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান নিজ দপ্তরে বিভিন্ন উনয়ন সংস্থার প্রতিনিধি,স্বাস্থ্য কর্মকর্তা সহ বিভিন্ন উপজেলা প্রশাসনের সাথে যোগাযোগ রক্ষা করা সহ মানুষকে সচেতনতা সৃষ্টির করার জন্য কাজ করে যাচ্ছে।

একই সময়ে করোনাকে পুজি করে এক শ্রেনীর অসাধূ ব্যাবসায়ীরা নিত্য প্রয়োজনীতার দ্রব্য মূল্য বৃদ্ধি করা এবং মজুদকারীদের বিরুদ্ধে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মাঠে নামিয়ে বাজার মনিটরিং করা সহ ভ্রাম্যমান আদালতের মাধ্যমে প্রতিদিনই অসাধু ব্যাবসায়ীদের আইনের আওতায় অর্থ জরিমানা সহ বিভিন্ন মেয়াধে সাজা প্রদান করেছে একাধিক ব্যবসায়ীদেরকে।

এব্যাপারে বিভিন্ন সময়ে জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান সকলকে বলেন এটা কারো একার ব্যাক্তিগত সমস্যা নয় এটা দেশবাশী সহ সাড়া বিশ্বের একাধিক দেশের সমস্যা তাই আমাদের সকলকে করোনা ভাইরাজ থেকে মুক্তি পেতে হলে নিসজেকে রক্ষার পাশাপাশি অন্যকে রক্ষা করি এধরেনের মানুষিক চিন্তা নিয়ে এগিয়ে আসার জন্য জেলার সকলের প্রতি আহবান জানান।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: