আজ পবিত্র লাইলাতুল মিরাজ

  • আপডেট টাইম : মার্চ ২২ ২০২০, ০৯:৫৪
  • 707 বার পঠিত
আজ পবিত্র লাইলাতুল মিরাজ
সংবাদটি শেয়ার করুন....

পবিত্র লাইলাতুল মিরাজ বা শবেমিরাজ আজ। এই রাতে সর্বশেষ নবী হজরত মুহম্মদ (স) মহান আল্লাহর সঙ্গে সাক্ষাৎ করতে ঊর্ধ্বাকাশে আরোহণ করেন এবং আরশে আজিমে যান। তাই হিজরি রজব মাসের ২৬ তারিখের রাতটি মুসলমানদের কাছে অত্যন্ত মহিমাপূর্ণ ও তাৎপর্যবহ। আরবি শব্দ ‘লাইলাতুন’ অর্থ রাত এবং ‘মিরাজ’ অর্থ ঊর্ধ্বগমন।

শবেমিরাজ উপলক্ষে আজ আসরের নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘লাইলাতুল মিরাজের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। এ ছাড়াও দেশের প্রতিটি মসজিদে বাদ মাগরিব দোয়া ও বিশেষ বয়ান করা হবে।এ রাতেই আল্লাহ তায়ালার পক্ষ থেকে মুসলিম উম্মাহর জন্য প্রতিদিন ৫ ওয়াক্ত ফরজ নামাজের বিধান নিয়ে আবার পৃথিবীতে ফিরে আসেন হজরত মুহম্মদ (স)। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিমরাও যথাযোগ্য মর্যাদায় পবিত্র এই রাতে ইবাদতে মশগুল থাকবেন। অনেকে নফল রোজাও রাখেন এদিন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d