আজ পবিত্র লাইলাতুল মিরাজ

  • আপডেট টাইম : মার্চ ২২ ২০২০, ০৯:৫৪
  • 722 বার পঠিত
আজ পবিত্র লাইলাতুল মিরাজ
সংবাদটি শেয়ার করুন....

পবিত্র লাইলাতুল মিরাজ বা শবেমিরাজ আজ। এই রাতে সর্বশেষ নবী হজরত মুহম্মদ (স) মহান আল্লাহর সঙ্গে সাক্ষাৎ করতে ঊর্ধ্বাকাশে আরোহণ করেন এবং আরশে আজিমে যান। তাই হিজরি রজব মাসের ২৬ তারিখের রাতটি মুসলমানদের কাছে অত্যন্ত মহিমাপূর্ণ ও তাৎপর্যবহ। আরবি শব্দ ‘লাইলাতুন’ অর্থ রাত এবং ‘মিরাজ’ অর্থ ঊর্ধ্বগমন।

শবেমিরাজ উপলক্ষে আজ আসরের নামাজের পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ‘লাইলাতুল মিরাজের গুরুত্ব ও তাৎপর্য’ শীর্ষক ওয়াজ ও দোয়া মাহফিলের আয়োজন করেছে ইসলামিক ফাউন্ডেশন। এ ছাড়াও দেশের প্রতিটি মসজিদে বাদ মাগরিব দোয়া ও বিশেষ বয়ান করা হবে।এ রাতেই আল্লাহ তায়ালার পক্ষ থেকে মুসলিম উম্মাহর জন্য প্রতিদিন ৫ ওয়াক্ত ফরজ নামাজের বিধান নিয়ে আবার পৃথিবীতে ফিরে আসেন হজরত মুহম্মদ (স)। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশের ধর্মপ্রাণ মুসলিমরাও যথাযোগ্য মর্যাদায় পবিত্র এই রাতে ইবাদতে মশগুল থাকবেন। অনেকে নফল রোজাও রাখেন এদিন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d