দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭

  • আপডেট টাইম : মার্চ ২২ ২০২০, ১৬:৩৫
  • 810 বার পঠিত
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭
সংবাদটি শেয়ার করুন....

দি বরিশাল ডেস্ক।। নভেল করোনাভাইরাসে দেশে নতুন করে আরো তিনজনের শরীরের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মোট ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আজ রোববার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন।

এছাড়াও আজ নতুন করে দুজন সুস্থ হয়েছেন বলেও জানান এই চিকিৎসক। তিনি বলেন, ‘আগেই তিনজন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। আজ আরও দুজন সুস্থ হয়ে বাসায় ফিরবেন।’

তিনি বলেন, গত ২৪ ঘণ্টা আইইডিসিআরের হটলাইন নম্বরে কল এসেছে তিন হাজার ৮১২টি। এর মধ্যে ৩ হাজার ৭২৫টি নভেল করোনাসংক্রান্ত।

সেব্রিনা ফ্লোরা জানান, দক্ষিণ এশিয়ায় সর্বমোট আক্রান্ত হয়েছেন ৯৭৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬১ জন। এছাড়াও দক্ষিণ এশিয়ার দেশগুলোতে মোট মৃত্যুর সংখ্যা ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন।

বৈশ্বিক মহামারিতে রূপ নেয়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর। পরে গতকাল পর্যন্ত মোট ২৪ জনের করোনাআক্রান্তের খবর জানা যায়। এই ভাইরাসে সংক্রমিত হয়ে দেশে এখন পর্যন্ত মারা গেছেন দুজন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d