দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭

  • আপডেট টাইম : মার্চ ২২ ২০২০, ১৬:৩৫
  • 787 বার পঠিত
দেশে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে ২৭
সংবাদটি শেয়ার করুন....

দি বরিশাল ডেস্ক।। নভেল করোনাভাইরাসে দেশে নতুন করে আরো তিনজনের শরীরের করোনাভাইরাস শনাক্ত করা হয়েছে বলে জানিয়েছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৭ জনে। এছাড়াও গত ২৪ ঘণ্টায় মোট ৬৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

আজ রোববার রাজধানীর মহাখালীতে স্বাস্থ্য অধিদফতরের প্রতিষ্ঠানটির পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস-সংক্রান্ত নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

তিনি বলেন, নতুন আক্রান্তদের একজন বিদেশ থেকে এসেছেন।

এছাড়াও আজ নতুন করে দুজন সুস্থ হয়েছেন বলেও জানান এই চিকিৎসক। তিনি বলেন, ‘আগেই তিনজন সুস্থ হয়ে বাসায় ফিরে গেছেন। আজ আরও দুজন সুস্থ হয়ে বাসায় ফিরবেন।’

তিনি বলেন, গত ২৪ ঘণ্টা আইইডিসিআরের হটলাইন নম্বরে কল এসেছে তিন হাজার ৮১২টি। এর মধ্যে ৩ হাজার ৭২৫টি নভেল করোনাসংক্রান্ত।

সেব্রিনা ফ্লোরা জানান, দক্ষিণ এশিয়ায় সর্বমোট আক্রান্ত হয়েছেন ৯৭৯ জন। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন ৬১ জন। এছাড়াও দক্ষিণ এশিয়ার দেশগুলোতে মোট মৃত্যুর সংখ্যা ৩৮ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৭ জন।

বৈশ্বিক মহামারিতে রূপ নেয়া নভেল করোনাভাইরাস বাংলাদেশে শনাক্ত হয়েছে গত ৮ মার্চ। সেদিন তিনজন আক্রান্ত হওয়ার তথ্য জানায় আইইডিসিআর। পরে গতকাল পর্যন্ত মোট ২৪ জনের করোনাআক্রান্তের খবর জানা যায়। এই ভাইরাসে সংক্রমিত হয়ে দেশে এখন পর্যন্ত মারা গেছেন দুজন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d