ব‌রিশা‌লের ১৩টিসহ উপকূলের ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েন

  • আপডেট টাইম : মার্চ ২৫ ২০২০, ১৪:০৫
  • 59 বার পঠিত
ব‌রিশা‌লের ১৩টিসহ উপকূলের ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েন

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশের উপকূলীয় ৬ জেলার ১৯ উপজেলায় নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। এরম‌ধ্যে ব‌রিশা‌লের ১৩ উপ‌জেলা র‌য়ে‌ছে। এসব এলাকায় তারা নিয়মিত টহল কার্যক্রম পরিচালনার পাশাপাশি অর্পিত দায়িত্ব পালন করবেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর) এ তথ্য জানিয়েছে।

উপজেলাগুলো হচ্ছে- ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, চর ফ্যাশন, মনপুরা, লালমোহন, তজুমুদ্দিন, সন্দীপ, হাতিয়া, টেকনাফ, কুতুবদিয়া, মহেশখালী, মোংলা, বরগুনা সদর, আমতলী, বেতাগী, বামনা, পাথরঘাটা এবং তালতলী।

আইএসপিআর জানায়, সরকারের নির্দেশনা বাস্তবায়নে বেসামরিক প্রশাসনকে সহায়তা দেয়ার লক্ষ্যে উপকূলীয় এলাকায় ‘ইন এইড সিভিল পাওয়ার’-এর আওতায় নৌবাহিনী মোতায়েন করা হয়েছে। উপকূলীয় এলাকাগুলোতে বেসামরিক প্রশাসনের সঙ্গে সমন্বয় করে সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে জনসাধারণের মাঝে সামাজিক দূরত্ব বজায় নিশ্চিত করা, বিদেশফেরতদের কোয়ারেন্টাইন নিশ্চিত করা এবং বিশেষ নজরদারির ব্যবস্থা করাসহ অন্যান্য কার্যক্রম গ্রহণ করছে নৌবাহিনী।

এসব কার্যক্রমের মধ্যে উপকূলীয় বিভিন্ন দুর্গম এলাকায় ভাইরাস সংক্রান্ত রোগীদের চিকিৎসা ব্যবস্থা, সন্দেহজনক ব্যক্তিদের কোয়ারেন্টাইন ব্যবস্থাসহ নিরবিচ্ছিন্নভাবে টহল দিয়ে যাচ্ছেন নৌবাহিনীর সদস্যরা। টহলের পাশাপাশি তারা দায়িত্বপ্রাপ্ত এলাকার আইনশৃঙ্খলা বাহিনী ও বেসামরিক প্রশাসনের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছে। এছাড়া যেকোনো প্রয়োজনে সার্বিক সহায়তা প্রদান করতে প্রস্তুত রয়েছে নৌবাহিনী।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্রপুরো পরিবারসহ করোনায় আক্রান্ত প্রখ্যাত চিকিলকডাউনে কাজ না পেয়ে রাঙাবালীতে দিনমজুরের গলাজানাজা শেষে বনানী কবরস্থানে সমাহিত হবেন কবরীসুদের তিনগুণ টাকা-জমি দিয়েও প্রাণ গেল স্ত্রীটিকার তৃতীয় ডোজও নেয়া লাগতে পারেএকদিনে ১০১ জনের মৃত্যুতে নয়া রেকর্ড
%d bloggers like this: