বরিশালে করোনা মোকাবেলায় শেবাচিম পেলো এক হাজার পিপিই

  • আপডেট টাইম : মার্চ ২৭ ২০২০, ১৮:৪৮
  • 126 বার পঠিত
বরিশালে করোনা মোকাবেলায় শেবাচিম পেলো এক হাজার পিপিই

শামীম আহমেদ ॥ করোনাভাইরাস বা কোভিড-১৯ এর সংক্রমন ও প্রার্দুভাব প্রতিরোধের জন্য দক্ষিণাঞ্চলের সর্ববহত চিকিৎসা সেবা কেন্দ্র বরিশাল শের-ই বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম) জন্য এই প্রথমবার অত্যাবশ্যকীয় উপকরণ সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে।
শুক্রবার সকালে শেবাচিমের পরিচালক ডাঃ মোঃ বাকির হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আমাদের হাসপাতালের জন্য যে উপকরণ সামগ্রী বরাদ্দ হয়েছে তার চিঠি আমরা হাতে পেয়েছি। কেন্দ্রীয় ঔষাধাগার (তেঁজগাও) থেকে তা গ্রহণের অপেক্ষা। তিনি আরও বলেন, হাসপাতালের চিকিৎসকদের জন্য এক হাজার ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পিপিই সহ প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দ দেয়া হয়েছে।
সূত্রমতে, এতোদিন কোন ধরনের সুরক্ষা ছাড়াই করোনা ঝুঁকির মধ্যদিয়ে চিকিৎসা সেবা দিয়ে আসছেন চিকিৎসকেরা। সুরক্ষা ছাড়া চিকিৎসা থেকে বিরতি নেবারও হুমকি দিয়েছিলেন কেউ কেউ। এরইমধ্যে চিকিৎসকদের জন্য ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী বরাদ্দ হওয়ায় খুশি শেবাচিমের চিকিৎসকেরা।
অপরদিকে করোনা মোকাবেলার জন্য জেলার নয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে নামেমাত্র সরঞ্জামাদি প্রদান করা হয়েছে। নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে, গত ২৩ মার্চ প্রতিটি হাসপাতালের জন্য ২৭পিস মাস্ক, ১২পিস গাউন, ৫৪পিস গ্লাপস্, ১২ জোরা ফুড কাভার, ১২পিস ক্যাপ, ১২পিস সার্জিক্যাল মাস্ক ও ১২টি গগজ প্রদান করা হয়েছে। যা চাহিদার তুলনায় খুবই কম। খোঁজনিয়ে জানা গেছে, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ব্যতিত অন্যকোন ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্র কিংবা কমিউনিটি ক্লিনিকের জন্য কোন সরঞ্জামাদি বরাদ্দ দেয়া হয়নি। ফলে নিজস্ব অর্থায়নে মাস্ক ও গ্লাপস্ ক্রয় করে ওইসব স্বাস্থ্য কেন্দ্র এবং কমিউনিটি ক্লিনিকের স্টাফরা চরম ঝুঁকি নিয়ে তাদের দায়িত্ব পালন করছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: