৫ রোগী ভর্তির ৫ দিনেও সম্পন্ন হয়নি করোনা’র পরীক্ষা

  • আপডেট টাইম : মার্চ ২৭ ২০২০, ২১:০৬
  • 727 বার পঠিত
৫ রোগী ভর্তির ৫ দিনেও সম্পন্ন হয়নি করোনা’র পরীক্ষা
সংবাদটি শেয়ার করুন....

প্রাণঘাতি করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে শের-ই বাংলা মেডিকেল কলেজ (শেবাচিম) হাসপাতালে ৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত ৫ দিন ধরে এই রোগী ভর্তি কার্যাক্রম চললেও এখনো তাদের দেহে করোনা ভাইরাস আছে কি না তা সনাক্ত করতে পারেনি বরিশাল স্বাস্থ্য বিভাগ। শেবাচিম হাসপাতালে ভর্তি মোট ৭ জনকে এ রোগে আক্রান্ত সন্দেহে ভর্তি করা হয়। তবে হাসপাতালের করোনা ইউনিটে থাকা দু’জন চিকিৎসা নিয়ে বাড়িতে ফিরেছেন বলে জানা গেছে। হাসপাতাল সূত্রে জানা গেছে, বর্তমানে শেবাচিম হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫ জনের মধ্যে এক নারীসহ দু’জন গত বুধবার ভর্তি হন। এছাড়া একজন মঙ্গলবার রাতে ও বাকি দু’জন আগের ভর্তি। তবে কদিন আগে চারজন ভর্তি হলেও তাদের মধ্যে দু’জন চিকিৎসা নিয়ে বাড়ি ফিরেছেন। চিকিৎসাধীন ৫ জনের মধ্যে কেউ করোনা আক্রান্ত কী না এমন প্রশ্নে হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ বাকির হোসেন বলেন, দুই জনকে চিকিৎসা দিয়ে সুস্থ্য করা হয়েছে। বাকিদেরও চিকিৎসা চলছে। আমরা গত বৃহস্পতিবার রাতে ১ হাজার পিপিই পেয়েছি। শুনেছি চীন থেকে করোনা কিট আনা হয়েছে। আমরাও পাবো। আগামী পরশু কিট আনতে ঢাকায় গাড়ী পাঠানো হবে। এর পর থেকে এখানেও করোনা ভাইরাস আছে কিনা তা জানা যাবে।
স্বাস্থ্য অধিদপ্তরের বরিশাল বিভাগীয় কার্যালয়ের পরিচালক ডা. বাসুদেব কুমার দাস বলেন, ল্যাব ছাড়া কিট এনেও আমাদের উপকার হবে না। তবে শুনেছি কিছু কিট চীন থেকে বাংলাদেশে আনা হয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d