গুজব ছড়ানোর অভিযোগে আটককৃত ৬ জনকে দেড় লাখ টাকা জরিমানা

  • আপডেট টাইম : এপ্রিল ০১ ২০২০, ১৯:০১
  • 86 বার পঠিত
গুজব ছড়ানোর অভিযোগে আটককৃত ৬ জনকে দেড় লাখ টাকা জরিমানা

মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে বরিশালের গৌরনদী উপজেলার প্রায় প্রতিটি মসজিদ থেকে একযোগে মাইকে গুজব ছড়িয়ে বলা হয়, বাংলাদেশ সেনাবাহিনী রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত করোনা ভাইরাস ধ্বংশে জীবানু নাশক স্প্রে করবে। তাই ওই সময় ঘর থেকে সবাইকে বের হতে নিষেধ করা হইল। মসজিদ থেকে মাইকে প্রচার ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে গুজব ছড়ানোর অভিযোগে একাটি মসজিদের মোয়াজ্জিন, দুইজন শিক্ষক, একজন সাবেক সেনা সদস্য ও দুই নারীসহ ৬ জনকে আটক করেছে পুলিশ। আটককৃত ৬জনকে গৌরনদী উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহানের আদালতে হাজির করা হলে বুধবার প্রত্যেককে ২৫ হাজার টাকা করে দেড় লাখ টাকা জড়িমানা করা হয়।

ভূক্তভোগী ও এলাকাবাসি জানান, মঙ্গলবার রাত সাড়ে ১০টা দিকে উপজেলার প্রায় মাইক থেকে এক যোগে প্রচার করা হয় যে, করোনা ভাইরাস নির্মূলে বাংলাদেশ সেনাবাহিনী রাত ১১টা থেকে ৩টা পর্যন্ত হেলিকপ্টার থেকে জীবানুনাশক স্প্রে করা হবে।ওই সময়ের মধ্যে কেউ ঘরের বাইরে যাবেন না। ঘরের বাহিরে যদি কোন কাপড়-চোপড় থাকে তা দ্রæত ঘরে নিয়ে যান”। এ ছাড়া বাসা বাড়ির সকল দরজা জানালা বন্ধ রাখবেন। প্রায় এলাকার বাসিন্দারাই জানান, তারা মসজিদের মাইক থেকে এ ধরনের প্রচার শুনেছেন কিন্তু প্রথম কোন মসজিদের মাইক থেকে এটা প্রচার করা হয়েছে। তা কেউ বলতে পারেননি। এ ছাড়া সামাজিক যোগাযোগ মাধ্যমে একই ধরনের প্রচারনা চালানো হয়। তবে যারা গুজব প্রচারনা চালিয়েছেন তারা কিছুক্ষন পরেই তা আইডি থেকে ডিলেট করে দেন। গৌরনদী মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মোঃ আসাদুজ্জামান বলেন, যারা গুজব ছড়িয়েছে তাদের সনাক্ত করনে কাজ চলছে। মসজিদ থেকে মাইকে প্রচার করার অভিযোগে উত্তর বিজয়পুর বাদামতলা মসজিদের মুয়াজ্জিন আল মামুন সরদার (৩০), সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট দিয়ে গুজব ছড়ানোর অভিযোগে বার্থী কলেজের প্রভাষক সালমা আক্তার (৫৫), গৌরনদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রফিকুল ইসলাম (৩৩), সাবেক সেনা সদস্য সিরাজুল ইসলাম (৪৫) চরগাধাতলী গ্রামের গৃহীনি দিপালী দেবনাথ (৩৩) ও কাদের মোল্লাকে (২১) মঙ্গলবার রাতেই উপজেলার বিভিন্ন স্থান থেকে আটক করা হয়েছে। গুজবের বিরুদ্ধে কঠোর হুসিয়ারি দিয়ে গৌরনদী মডের থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম সরোয়ার বলেন, আটককৃত ৬জনকে গৌরনদী উপজেলা ভ্রাম্যমান আদালতের বিচারক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইসরাত জাহানের আদালতে হাজির করা হলে প্রত্যেককে ২৫ হাজার টাকা করে দেড় লাখ টাকা জরিমানা করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
রাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার ১৬ ঘণ্টা পর পটুয়াখালীর অপহৃত স্বেচ্ছাসেবক লী
%d bloggers like this: