বরিশালে করোনা প্রতিরোধে কাউন্সিলর খোকনের ব্যতিক্রমী উদ্যোগ, চিকিৎসা সেবা প্রদান

  • আপডেট টাইম : এপ্রিল ০২ ২০২০, ১৮:০৬
  • 599 বার পঠিত
বরিশালে করোনা প্রতিরোধে কাউন্সিলর খোকনের ব্যতিক্রমী উদ্যোগ, চিকিৎসা সেবা প্রদান

এ এস সিফাত।। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্কে দেশবাসী যখন আতঙ্কিত, ডাক্তারবৃন্দ যখন চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন এবং অধিকাংশ হাসপাতালই যখন জনশূন্য হয়ে পড়ছে এমন সময়ে নিজ ওয়ার্ডবাসীকে করোনা ভাইরাস ও অন্যান্য রোগের প্রাদুর্ভাব থেকে রক্ষায় ব্যতিক্রমী এক উদ্যোগ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও মনিটরিং সেল গঠন করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ০৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র এ্যাড. রফিকুল ইসলাম খোকন।

বৃহস্পতিবার বিকেলে ৭নং ওয়ার্ডের কাউনিয়া হাউজিং বড় মসজিদের সম্মুখে সর্বসাধারণের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পেইন কার্যক্রমের ২য় দিনে এলাকাবাসীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য যায়। করোনার কারনে ১ মিটার দূরত্ব ও সুরক্ষার ব্যবস্থা করা হয়।  চিকিৎসা সেবা নিতে আসা বৃদ্ধ মোতালেব হোসেন জানান, কয়েকদিন ধরে বার্ধক্যযনিত সমস্যার হচ্ছে। বাড়ির সম্মুখে বিনামূল্যে ডাক্তার দেখাতে পেরে ভালো লেগেছে। নিশ্চই কাউন্সিলরের এ ব্যতিক্রমী উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। আয়েশা বেগম জানান, দেশের এমন পরিস্থিতিতে যখন আমরা হাসপাতালে যেতে ভয় পাচ্ছি ঠিক সেই সময়ে কাউন্সিলর আমাদের কথা চিন্তা করেছেন। আশা করি আমাদের কাউন্সিলরের এ উদ্যোগ যেন শহরের প্রতিটি ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে কাউন্সিলর এ্যাড. রফিকুল ইসলাম খোকন জানান, বুধবার বিকেলে ০৭ নং ওয়ার্ডের সাবান ফ্যাক্টরি রোডে এ কার্যক্রম শুরু করা হয়। আমার ওয়ার্ডে অনেক অসহায়, বৃদ্ধ ও দরিদ্র ব্যক্তি রয়েছেন যারা বিভিন্ন রোগে ভুগছেন কিন্তু হাসপাতালে ডাক্তার সংকট ও ভাইরাসের সংক্রামনের কারনে তারা হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন। তাদের কথা চিন্তা করেই এ উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগটির ব্যাপক সাড়া পাচ্ছি এবং পর্যায়ক্রমে পুরো ওয়ার্ডে এ ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পটুয়াখালীতে বিএনপির সমাবেশে ছাত্রলীগের হামপদ্মা সেতুতে আলো জ্বলবে ১ জুনবৃহস্পতিবার সারাদেশে বিএনপির বিক্ষোভস্বপ্ন হবে সত্তি ॥ ২৫ জুনরাজাপুরে আওয়ামী লীগ ও বিএনপির সংঘর্ষে পুলিশসনারী কেলেংকারীতে জড়িয়ে বাংলাদেশ ছাড়লেন লঙ্কআগৈলঝাড়ায় ট্রাকচাপায় স্ত্রী নিহত: স্বামী হাসস্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা২০ টাকার লোভ দেখিয়ে শিশুকে ‘ধর্ষণ’লিটনের পর সেঞ্চুরি মুশফিকেরওধ্বংসস্তুপে দাঁড়িয়ে লিটনের সেঞ্চুরিবুবলীকে টানা ১০ দিন বরগুনায় থাকতে হচ্ছেএনটিআরসিএতে থাকছে না নিবন্ধন পরীক্ষাঘাদানিকের শ্বেতপত্র “গণনাগরিক অবমাননা” -শায়দাফনের প্রস্তুতিকালে নড়েচড়ে উঠল শিশু!
%d bloggers like this: