বরিশালে করোনা প্রতিরোধে কাউন্সিলর খোকনের ব্যতিক্রমী উদ্যোগ, চিকিৎসা সেবা প্রদান

  • আপডেট টাইম : এপ্রিল ০২ ২০২০, ১৮:০৬
  • 1051 বার পঠিত
বরিশালে করোনা প্রতিরোধে কাউন্সিলর খোকনের ব্যতিক্রমী উদ্যোগ, চিকিৎসা সেবা প্রদান
সংবাদটি শেয়ার করুন....

এ এস সিফাত।। করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার আতঙ্কে দেশবাসী যখন আতঙ্কিত, ডাক্তারবৃন্দ যখন চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছেন এবং অধিকাংশ হাসপাতালই যখন জনশূন্য হয়ে পড়ছে এমন সময়ে নিজ ওয়ার্ডবাসীকে করোনা ভাইরাস ও অন্যান্য রোগের প্রাদুর্ভাব থেকে রক্ষায় ব্যতিক্রমী এক উদ্যোগ ফ্রি মেডিকেল ক্যাম্পেইন ও মনিটরিং সেল গঠন করেছেন বরিশাল সিটি কর্পোরেশনের (বিসিসি) ০৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র এ্যাড. রফিকুল ইসলাম খোকন।

বৃহস্পতিবার বিকেলে ৭নং ওয়ার্ডের কাউনিয়া হাউজিং বড় মসজিদের সম্মুখে সর্বসাধারণের জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পেইন কার্যক্রমের ২য় দিনে এলাকাবাসীর ব্যাপক উপস্থিতি লক্ষ্য যায়। করোনার কারনে ১ মিটার দূরত্ব ও সুরক্ষার ব্যবস্থা করা হয়।  চিকিৎসা সেবা নিতে আসা বৃদ্ধ মোতালেব হোসেন জানান, কয়েকদিন ধরে বার্ধক্যযনিত সমস্যার হচ্ছে। বাড়ির সম্মুখে বিনামূল্যে ডাক্তার দেখাতে পেরে ভালো লেগেছে। নিশ্চই কাউন্সিলরের এ ব্যতিক্রমী উদ্যোগ অবশ্যই প্রশংসার দাবিদার। আয়েশা বেগম জানান, দেশের এমন পরিস্থিতিতে যখন আমরা হাসপাতালে যেতে ভয় পাচ্ছি ঠিক সেই সময়ে কাউন্সিলর আমাদের কথা চিন্তা করেছেন। আশা করি আমাদের কাউন্সিলরের এ উদ্যোগ যেন শহরের প্রতিটি ওয়ার্ডে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে কাউন্সিলর এ্যাড. রফিকুল ইসলাম খোকন জানান, বুধবার বিকেলে ০৭ নং ওয়ার্ডের সাবান ফ্যাক্টরি রোডে এ কার্যক্রম শুরু করা হয়। আমার ওয়ার্ডে অনেক অসহায়, বৃদ্ধ ও দরিদ্র ব্যক্তি রয়েছেন যারা বিভিন্ন রোগে ভুগছেন কিন্তু হাসপাতালে ডাক্তার সংকট ও ভাইরাসের সংক্রামনের কারনে তারা হাসপাতালে যেতে ভয় পাচ্ছেন। তাদের কথা চিন্তা করেই এ উদ্যোগটি গ্রহণ করা হয়েছে। এ উদ্যোগটির ব্যাপক সাড়া পাচ্ছি এবং পর্যায়ক্রমে পুরো ওয়ার্ডে এ ব্যবস্থা চালু করার পরিকল্পনা রয়েছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d