কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

  • আপডেট টাইম : এপ্রিল ০৩ ২০২০, ১১:২৯
  • 60 বার পঠিত
কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

দি বরিশাল ডেস্ক।। আগামী শনিবার থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। এ লক্ষ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে করোনা ভাইরাস পরীক্ষার পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ চলছে দ্রুততার সাথে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা ভাইরাস সনাক্তকরণ পরীক্ষা শুরু হবে বলে আশা করেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এদিকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য একজন ভাইরোলজিষ্ট এবং দুইজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানের প্রয়োজন হলেও শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এই দক্ষ জনবল নেই।

তবে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেছেন, ভাইরোলজি বিভাগে কর্মরত শিক্ষক এবং টেকনিশিয়ানরাই প্রাথমিকভাবে করোনাভাইরাস পরীক্ষার কাজ শুরু করবেন। এরপরও বিশেষ প্রশিক্ষপ্রাপ্ত ভাইরোলজিষ্ট ও ২জন টেকনিশিয়ান প্রয়োজন। এই দক্ষ জনবল চেয়ে মন্ত্রাণালয়ে আবেদন করা হয়েছে। আগামী শনিবারের মধ্যে চাহিদা অনুযায়ী জনবল পাওয়ার আশা করেন তিনি।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, পিসিআর মেশিন স্থাপনসহ ল্যাব তৈরীর জন্য একটি কারিগরি দল বরিশাল এসেছে। তারা দ্রুত গতিতে ল্যাব স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। শুক্রবারের মধ্যে মেশিনসহ ল্যাব স্থাপনের কার্যক্রম শেষ হবে এবং সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা পরীক্ষা শুরু ব্যাপারে আশাবাদী শেবাচিম পরিচালক।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: