কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

  • আপডেট টাইম : এপ্রিল ০৩ ২০২০, ১১:২৯
  • 20 বার পঠিত
কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

দি বরিশাল ডেস্ক।। আগামী শনিবার থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। এ লক্ষ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে করোনা ভাইরাস পরীক্ষার পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ চলছে দ্রুততার সাথে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা ভাইরাস সনাক্তকরণ পরীক্ষা শুরু হবে বলে আশা করেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এদিকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য একজন ভাইরোলজিষ্ট এবং দুইজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানের প্রয়োজন হলেও শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এই দক্ষ জনবল নেই।

তবে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেছেন, ভাইরোলজি বিভাগে কর্মরত শিক্ষক এবং টেকনিশিয়ানরাই প্রাথমিকভাবে করোনাভাইরাস পরীক্ষার কাজ শুরু করবেন। এরপরও বিশেষ প্রশিক্ষপ্রাপ্ত ভাইরোলজিষ্ট ও ২জন টেকনিশিয়ান প্রয়োজন। এই দক্ষ জনবল চেয়ে মন্ত্রাণালয়ে আবেদন করা হয়েছে। আগামী শনিবারের মধ্যে চাহিদা অনুযায়ী জনবল পাওয়ার আশা করেন তিনি।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, পিসিআর মেশিন স্থাপনসহ ল্যাব তৈরীর জন্য একটি কারিগরি দল বরিশাল এসেছে। তারা দ্রুত গতিতে ল্যাব স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। শুক্রবারের মধ্যে মেশিনসহ ল্যাব স্থাপনের কার্যক্রম শেষ হবে এবং সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা পরীক্ষা শুরু ব্যাপারে আশাবাদী শেবাচিম পরিচালক।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
পায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রকপটুয়াখালীতে পাঁচটি মাদক মামলার ওয়ারেন্ট’র আকুয়াকাটায় ক্রমশই বাড়ছে অপরাধমূলক কর্মকান্ডমনপুরা সংরক্ষিত বন উজাড় করে চলছে সেন্টারিং এপাথরঘাটায় ঘরের পাটাতন ভেঙে ফুটফুটে এক শিশুর তালতলীতে ছাত্রদলের ১১ নেতার পদত্যাগবরিশাল থেকে প্লাজমা দিতে ঢাকায় গেলেন ২১ পুলিপ্রধানমন্ত্রীর দেয়া ৪টি হাইফ্লো ন্যাজাল ক্যবরিশাল নগরীতে রিক্সা-ভ্যান শ্রমিকদের ৭ দাবীতবরিশালে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে হামলা ও ছিনলছিটিতে ছাত্রদলের আহ্বায়ক কমিটিকে অবা‌ঞ্ছসালমান শাহ’র ৪৯তম জন্মদিন আজ
%d bloggers like this: