কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

  • আপডেট টাইম : এপ্রিল ০৩ ২০২০, ১১:২৯
  • 675 বার পঠিত
কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা
সংবাদটি শেয়ার করুন....

দি বরিশাল ডেস্ক।। আগামী শনিবার থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। এ লক্ষ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে করোনা ভাইরাস পরীক্ষার পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ চলছে দ্রুততার সাথে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা ভাইরাস সনাক্তকরণ পরীক্ষা শুরু হবে বলে আশা করেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এদিকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য একজন ভাইরোলজিষ্ট এবং দুইজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানের প্রয়োজন হলেও শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এই দক্ষ জনবল নেই।

তবে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেছেন, ভাইরোলজি বিভাগে কর্মরত শিক্ষক এবং টেকনিশিয়ানরাই প্রাথমিকভাবে করোনাভাইরাস পরীক্ষার কাজ শুরু করবেন। এরপরও বিশেষ প্রশিক্ষপ্রাপ্ত ভাইরোলজিষ্ট ও ২জন টেকনিশিয়ান প্রয়োজন। এই দক্ষ জনবল চেয়ে মন্ত্রাণালয়ে আবেদন করা হয়েছে। আগামী শনিবারের মধ্যে চাহিদা অনুযায়ী জনবল পাওয়ার আশা করেন তিনি।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, পিসিআর মেশিন স্থাপনসহ ল্যাব তৈরীর জন্য একটি কারিগরি দল বরিশাল এসেছে। তারা দ্রুত গতিতে ল্যাব স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। শুক্রবারের মধ্যে মেশিনসহ ল্যাব স্থাপনের কার্যক্রম শেষ হবে এবং সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা পরীক্ষা শুরু ব্যাপারে আশাবাদী শেবাচিম পরিচালক।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d