কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা

  • আপডেট টাইম : এপ্রিল ০৩ ২০২০, ১১:২৯
  • 710 বার পঠিত
কাল থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা
সংবাদটি শেয়ার করুন....

দি বরিশাল ডেস্ক।। আগামী শনিবার থেকে বরিশালে শুরু হচ্ছে করোনা পরীক্ষা। এ লক্ষ্যে শের-ই বাংলা মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের একটি কক্ষে করোনা ভাইরাস পরীক্ষার পলিমার চেইন রি-অ্যাকশন (পিসিআর) মেশিন স্থাপনের কাজ চলছে দ্রুততার সাথে। সবকিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা ভাইরাস সনাক্তকরণ পরীক্ষা শুরু হবে বলে আশা করেন হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন।

এদিকে করোনা ভাইরাস পরীক্ষার জন্য একজন ভাইরোলজিষ্ট এবং দুইজন বিশেষ প্রশিক্ষণপ্রাপ্ত টেকনিশিয়ানের প্রয়োজন হলেও শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এই দক্ষ জনবল নেই।

তবে হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন বলেছেন, ভাইরোলজি বিভাগে কর্মরত শিক্ষক এবং টেকনিশিয়ানরাই প্রাথমিকভাবে করোনাভাইরাস পরীক্ষার কাজ শুরু করবেন। এরপরও বিশেষ প্রশিক্ষপ্রাপ্ত ভাইরোলজিষ্ট ও ২জন টেকনিশিয়ান প্রয়োজন। এই দক্ষ জনবল চেয়ে মন্ত্রাণালয়ে আবেদন করা হয়েছে। আগামী শনিবারের মধ্যে চাহিদা অনুযায়ী জনবল পাওয়ার আশা করেন তিনি।

হাসপাতালের পরিচালক ডা. মো. বাকির হোসেন জানান, পিসিআর মেশিন স্থাপনসহ ল্যাব তৈরীর জন্য একটি কারিগরি দল বরিশাল এসেছে। তারা দ্রুত গতিতে ল্যাব স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে। শুক্রবারের মধ্যে মেশিনসহ ল্যাব স্থাপনের কার্যক্রম শেষ হবে এবং সব কিছু ঠিক থাকলে আগামী শনিবার থেকে বরিশালে করোনা পরীক্ষা শুরু ব্যাপারে আশাবাদী শেবাচিম পরিচালক।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d