বেতনের দাবিতে সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিকদের বিক্ষোভ

  • আপডেট টাইম : এপ্রিল ০৫ ২০২০, ১৪:১৮
  • 76 বার পঠিত
বেতনের দাবিতে সোনারগাঁও টেক্সটাইল মিল শ্রমিকদের বিক্ষোভ

বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের ক‌য়েক শত শ্র‌মিক বেত‌নের দা‌বি‌তে বি‌ক্ষোভ শুরু ক‌রে‌ছে।                        দে‌শে ভয়াবহ প‌রি‌স্থি‌তির মধ্যেও চলছে বরিশালের সোনারগাঁও টেক্সটাইল মিলের কার্যক্রম। কিন্তু দেয়া হচ্ছে না শ্রমিকদের বেতন।এর প্রতিবাদে বিক্ষোভ মিলের প্রধান ফটোকে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছে শত শত শ্রমিক। এসময় তারা কোম্পানির নিয়ম পাল্টে ১০ তারিখের মধ্যে প্রতি মাসের বেতন পরিশোধের পাশাপাশি দুই মাসের বকেয়া বেতন দাবি করেন।রোববার সকাল ৯টা হতে বেলা ১১টা পর্যন্ত নগরীর বরিশাল-পটুয়াখালী মহাসড়কের দপদপিয়া শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতু সংলগ্ন সোনারগাঁও টেক্সটাইল মিলে এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়। পরে আগামী ৮ এপ্রিলের মধ্যে বকেয়া বেতন পরিশোধের আশ্বাসে আন্দোলন কর্মসূচি স্থগিত করেন শ্রমিকরা।

 

আন্দোলনরত শ্রমিকরা জানিয়েছেন, ‘খান সন্স গ্রুপের প্রতিষ্ঠান সোনারগাঁও টেক্সটাইল মিলের হাজারের বেশি শ্রমিক কাজ করে। কিন্তু নিয়মিত বেতন দেয়া হচ্ছে। এক মাসের বেতন দেয়া হয় অপর মাসের শেষে। এতে শ্রমিকদের পড়তে হয় বিপাকে। পরিবার পরিচজন নিয়ে কষ্টের মধ্যে কাটাতে হয় সংসার। এরই ম‌ধ্যে ব‌কেয়া প‌ড়ে‌ছে দুই মা‌সের বেতন। আর তাই দুই মাসের বকেয়া বেতন পরিশোধ ও প্রতি মাসের ১০ তারিখের মধ্যে বেতন শ্রমিকদের মাঝে বুঝিয়ে দেয়ার দাবি নিয়ে আন্দোলন শুরু করে শ্রমিকরা। তারা কাজে যোগদান না করে সোনারগাঁও টেক্সটাইল মিলের মূল ফটকে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন।

 

এদিকে খবর পেয়ে মহানগরীর কোতয়ালী মডেল থানা পুলিশের অফিসার ইন-চার্জ (ওসি) মো. নুরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কোম্পানির উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে পৌঁছান। তারা আগামী ৮ এপ্রিলের মধ্যে বকেয়া বেতন পরিশোধের আশ্বাস দিলে শ্রমিকরা কাজে ফিরে যান।

 

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আ
%d bloggers like this: