বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা

  • আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২০, ১৯:১৯
  • 94 বার পঠিত
বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা

স্টাফ রিপোর্টার।। সোমবার সকাল থেকে বরিশাল নগরীর চৌমাথা আমতলার মোর, সাগরদী ব্রাঞ্চ রোড, রুপাতলী ও সদর রোড বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের মোঃ জিয়াউর রহমান ও মোঃ নাজমুল হুদা।
এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সচেতনতা লিফলেট বিতরণের পাশাপাশি চায়ের দোকান মুদি দোকান ও অন্যান্য যে সকল দোকানে জনসমাগম লক্ষ্য করা গিয়েছে সেখানে অভিযান চালানো হয় এবং তা ছত্রভঙ্গ করা হয়।
এ সময় নগরীর আমতলার মোড় ফিরোজ স্টোরে জনসমাগম করে চা বিক্রির অপরাধে সংক্রমণ দণ্ডবিধির ২০১৮ এর ২৪ ধারায় মোহাম্মদ ফিরোজ কে তিন হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সাগরদী এলাকায় একই অপরাধে চা দোকানি আইয়ুব আলীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা প্রদান করার অপরাধে নগরীর বাংলাবাজার এলাকার অলিউর রহমান চিশতী কে দন্ডবিধি হাজার ৮৬০ এর ১৮৮ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্য কারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।
অভিযান শেষে ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নির্দেশনার নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: