বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা

  • আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২০, ১৯:১৯
  • 717 বার পঠিত
বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার।। সোমবার সকাল থেকে বরিশাল নগরীর চৌমাথা আমতলার মোর, সাগরদী ব্রাঞ্চ রোড, রুপাতলী ও সদর রোড বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের মোঃ জিয়াউর রহমান ও মোঃ নাজমুল হুদা।
এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সচেতনতা লিফলেট বিতরণের পাশাপাশি চায়ের দোকান মুদি দোকান ও অন্যান্য যে সকল দোকানে জনসমাগম লক্ষ্য করা গিয়েছে সেখানে অভিযান চালানো হয় এবং তা ছত্রভঙ্গ করা হয়।
এ সময় নগরীর আমতলার মোড় ফিরোজ স্টোরে জনসমাগম করে চা বিক্রির অপরাধে সংক্রমণ দণ্ডবিধির ২০১৮ এর ২৪ ধারায় মোহাম্মদ ফিরোজ কে তিন হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সাগরদী এলাকায় একই অপরাধে চা দোকানি আইয়ুব আলীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা প্রদান করার অপরাধে নগরীর বাংলাবাজার এলাকার অলিউর রহমান চিশতী কে দন্ডবিধি হাজার ৮৬০ এর ১৮৮ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্য কারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।
অভিযান শেষে ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নির্দেশনার নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d