বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা

  • আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২০, ১৯:১৯
  • 754 বার পঠিত
বরিশালে মোবাইল কোর্টের অভিযান, ১ মাসের কারাদণ্ড ও জরিমানা
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার।। সোমবার সকাল থেকে বরিশাল নগরীর চৌমাথা আমতলার মোর, সাগরদী ব্রাঞ্চ রোড, রুপাতলী ও সদর রোড বরিশাল জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের নির্দেশনা এ মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট বরিশাল জেলা প্রশাসকের কার্যালয়ের মোঃ জিয়াউর রহমান ও মোঃ নাজমুল হুদা।
এসময় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে সচেতনতা লিফলেট বিতরণের পাশাপাশি চায়ের দোকান মুদি দোকান ও অন্যান্য যে সকল দোকানে জনসমাগম লক্ষ্য করা গিয়েছে সেখানে অভিযান চালানো হয় এবং তা ছত্রভঙ্গ করা হয়।
এ সময় নগরীর আমতলার মোড় ফিরোজ স্টোরে জনসমাগম করে চা বিক্রির অপরাধে সংক্রমণ দণ্ডবিধির ২০১৮ এর ২৪ ধারায় মোহাম্মদ ফিরোজ কে তিন হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি সাগরদী এলাকায় একই অপরাধে চা দোকানি আইয়ুব আলীকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানকালে সামাজিক দূরত্ব নিশ্চিতকরণ কাজে বাধা প্রদান করার অপরাধে নগরীর বাংলাবাজার এলাকার অলিউর রহমান চিশতী কে দন্ডবিধি হাজার ৮৬০ এর ১৮৮ ধারায় এক মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
পাশাপাশি সবাইকে যৌক্তিক প্রয়োজন ছাড়া ঘরের বাহিরে আসতে নিষেধ করা হয় এবং এ আদেশ অমান্য কারীর বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।
অভিযান শেষে ম্যাজিস্ট্রেটদ্বয় জানান, জনগণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষায় জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমানের নির্দেশনার নিয়মিত এ অভিযান অব্যাহত থাকবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d