বরিশালে করোনার উপসর্গ নিয়ে ১জনের মৃত্যু, ১৬ বাড়ি ‘লকডাউন’

  • আপডেট টাইম : এপ্রিল ০৮ ২০২০, ১৯:১৪
  • 823 বার পঠিত
বরিশালে করোনার উপসর্গ নিয়ে ১জনের মৃত্যু, ১৬ বাড়ি ‘লকডাউন’
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বরিশালের আগৈলঝাড়া উপজেলায় করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। স্থানীয় বাগধা ইউনিয়নের বাসিন্দা ৩৫ বছর বয়সী ওই ব্যক্তি বুধবার বিকেলে মারা গেলে সেখানকার অন্তত ১৬ টি বাড়ির প্রায় ৫শ পরিবারকে ‘লকডাউন’ করে প্রশাসন। বাড়িগুলো চারদিকে বসানো হয়েছে পুলিশের পাহরা, যেন কেউ বাইরে বের হতে না পারে। তবে পেশায় পরিবহন শ্রমিক ওই ব্যক্তি করোনা আক্রান্তে মারা গেছেন কী না সেই বিষয়টি এখনও নিশ্চিত হওয়া যায়নি। উপজেলা প্রশাসন তার নমুনা সংগ্রহ করেছেন বলে জানা গেছে।

উপজেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা গেছে- মারা যাওয়া ব্যক্তি কিছুদিন ধরে করোনা ভাইরাসের উপসর্গ অর্থাৎ যাবত জ্বর-সর্দি, শ্বাসকষ্টসহ বুকের ব্যাথায় ভুগছিলেন। স্বজনেরা তাকে বাসায় রেখে চিকিৎসকের পরামর্শে ওষুধ সেবন করিয়ে আসছিলেন। বুধবার বিকেলে আকস্মিক তার মৃত্যু হলে আগৈলঝাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম নিজে সরেজমিনে ছুটে যান। এবং আশপাশের অন্তত ১৬টি বাড়ির মানুষকে বাইরে নিষেধাজ্ঞা দিয়ে ‘লকড ডাউন’ ঘোষণা করেন। পরে বাড়িগুলোর চারিদিকে পুলিশের পাহারা বসিয়ে দেন।

সংশ্লিষ্ট থানা পুলিশ জানায়- বাড়িগুলো থেকে যেন কেউ না বের হতে পারে সেই জন্য নিরাপত্তা জোরদার করা হয়েছে। যদি বাসিন্দাদের কারও খাদ্যসামগ্রী অভাব দেখা দেয় তা উপজেলা প্রশাসন সরবরাহ করবেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) চৌধুরী রওশন ইসলাম বলেন- মৃত ব্যক্তি করোনা আক্রান্ত কী না তা নিশ্চিত হওয়া যায়নি। পরীক্ষার জন্য তার নমুনা নেওয়া হয়েছে। একই সাথে আগাম সতর্কতাস্বরুপ মৃত পরিবহন শ্রমিকের বাড়িসহ আশপাশের ১৬টি বাড়ির ৫শ পরিবারকে ‘লকডাউন’ করে দেওয়া হয়েছে।

অন্যদিকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা মেনে লাশ দাফনের প্রস্তুতি চলছে বলে জানান ইউএনও।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d