বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

  • আপডেট টাইম : এপ্রিল ০৮ ২০২০, ১১:৩৭
  • 123 বার পঠিত
বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

অনলাইন ডেস্ক।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন করা হয়েছে। শুরু হয়েছে প্রশিক্ষণও। একসাথে ৯৪ জনের করোনা টেস্ট করা যাবে।

মঙ্গলবার( ৭ এপ্রিল) শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পিসিআর মেশিন যারা স্থাপন করেছেন তারাই বরিশালের মাইক্রোবায়োলজি বিভাগের চিকিৎসক ও টেকনোলজিষ্টদের প্রশিক্ষণ দিবেন।

প্রশিক্ষণের কাজ শেষ হলে পুরোদমে করোনা টেস্টের কার এক সপ্তাহ পরে শুরু হবে। তবে প্রশিক্ষণ চলাকালে স্বল্প সংখ্যক করোনা টেস্ট করা হবে। এই মেশিনে একসাথে ৯৪টি টেস্ট করা যাবে। আর সময় লাগবে ৫ থেকে ৬ ঘণ্টা।

দেশের বিভাগীয় শহরে পিসিআর মেশিন স্থাপন করার অংশ হিসেবে গত ৩০ মার্চ ঢাকা থেকে এই মেশিনটি বরিশালে পাঠানো হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: