বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

  • আপডেট টাইম : এপ্রিল ০৮ ২০২০, ১১:৩৭
  • 775 বার পঠিত
বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন করা হয়েছে। শুরু হয়েছে প্রশিক্ষণও। একসাথে ৯৪ জনের করোনা টেস্ট করা যাবে।

মঙ্গলবার( ৭ এপ্রিল) শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পিসিআর মেশিন যারা স্থাপন করেছেন তারাই বরিশালের মাইক্রোবায়োলজি বিভাগের চিকিৎসক ও টেকনোলজিষ্টদের প্রশিক্ষণ দিবেন।

প্রশিক্ষণের কাজ শেষ হলে পুরোদমে করোনা টেস্টের কার এক সপ্তাহ পরে শুরু হবে। তবে প্রশিক্ষণ চলাকালে স্বল্প সংখ্যক করোনা টেস্ট করা হবে। এই মেশিনে একসাথে ৯৪টি টেস্ট করা যাবে। আর সময় লাগবে ৫ থেকে ৬ ঘণ্টা।

দেশের বিভাগীয় শহরে পিসিআর মেশিন স্থাপন করার অংশ হিসেবে গত ৩০ মার্চ ঢাকা থেকে এই মেশিনটি বরিশালে পাঠানো হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
এক কেন্দ্রে ৫৯ পরীক্ষার্থীই ভুয়া , কেন্দ্রসচআমরা মাথা উঁচু করে বিশ্ব-দরবারে এগিয়ে যাব: প্র১০ টাকা কমলো সয়াবিন তেলের দামবিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে বাধা দেবে না পঁচাত্তর পরবর্তী এবার সবচেয়ে সুষ্ঠু নির্বাচভোটে কারচুপির দায় স্বীকার, পাকিস্তানে নির্বা১৩ মাসে এক হাজারের বেশি হত্যাকাণ্ড, ৫২৯ জন শিশসারাদেশে ৪৯ জনের করোনা শনাক্তজামিন মেলেনি মির্জা ফখরুলেরবিশেষ অপরাধের বিচার দ্রুত করতে দ্রুত বিচার আইমরান খানের আরও ১৪ বছরের কারাদণ্ড, একই দণ্ড বুযুক্তরাষ্ট্র আবারও বললো নির্বাচন অবাধ ও সুষ্পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের উড়ন্ত জয়জয়পুরহাটে স্কুলছাত্র হত্যা মামলায় ২১ বছর পর বিপিএল থেকে সরে দাঁড়ালেন মাশরাফি
%d