বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

  • আপডেট টাইম : এপ্রিল ০৮ ২০২০, ১১:৩৭
  • 152 বার পঠিত
বরিশালে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

অনলাইন ডেস্ক।। বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন করা হয়েছে। শুরু হয়েছে প্রশিক্ষণও। একসাথে ৯৪ জনের করোনা টেস্ট করা যাবে।

মঙ্গলবার( ৭ এপ্রিল) শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, পিসিআর মেশিন যারা স্থাপন করেছেন তারাই বরিশালের মাইক্রোবায়োলজি বিভাগের চিকিৎসক ও টেকনোলজিষ্টদের প্রশিক্ষণ দিবেন।

প্রশিক্ষণের কাজ শেষ হলে পুরোদমে করোনা টেস্টের কার এক সপ্তাহ পরে শুরু হবে। তবে প্রশিক্ষণ চলাকালে স্বল্প সংখ্যক করোনা টেস্ট করা হবে। এই মেশিনে একসাথে ৯৪টি টেস্ট করা যাবে। আর সময় লাগবে ৫ থেকে ৬ ঘণ্টা।

দেশের বিভাগীয় শহরে পিসিআর মেশিন স্থাপন করার অংশ হিসেবে গত ৩০ মার্চ ঢাকা থেকে এই মেশিনটি বরিশালে পাঠানো হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আ
%d bloggers like this: