বরিশালে বিএমএ’র পক্ষ থেকে চিকিৎসকদের  পিপিই ও  স্যানিটাইজার বিতরণ

  • আপডেট টাইম : এপ্রিল ০৯ ২০২০, ১৫:৩০
  • 776 বার পঠিত
বরিশালে বিএমএ’র পক্ষ থেকে চিকিৎসকদের  পিপিই ও  স্যানিটাইজার বিতরণ
সংবাদটি শেয়ার করুন....
স্টাফ রিপোর্টার।। করোনা ভাইরাসের কারনে দেশে সংকট চলছে। এই সংকট মোকাবেলায় সামনের সারির যোদ্ধা চিকিৎসকরা। তাই তারা তাদের সুরক্ষা পোশাক পরিধান করে সংকট মোকাবেলায় রোগী সেবা প্রদান চালু রাখার আহ্বান জানাচ্ছি।
আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) করোনা ভাইরাস থেকে সুরক্ষার জন্য বরিশালে সরকারি ও বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান গুলোর চিকিৎসকদের মাঝে পিপিই ও স্যানিটাইজার বিতরণকালে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোঃ ইসতিয়াক হোসেন এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারি আকার ধারণ করায় জেলায় জেলার চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করা জরুরি হয়ে পড়েছে। যেহেতু চিকিৎসকরা করোনা ভাইরাস মোকাবেলায় প্রথম শ্রেণির প্রতিরক্ষা হিসেবে কাজ করছেন তাই তারা সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছেন। তাই সবার আগে চিকিৎসকদের সুরক্ষা প্রয়োজন। এ কারনে চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষায় বিএমএ পিপিই নিয়ে এগিয়ে এসেছে। চিকিৎসকদের সংগঠন বিএমএ সব-সময় চিকিৎসকদের পাশে থাকবে।

তিনি চিকিৎসকদের উদেশ্যে বলেন, জাতির এ ক্রান্তিলগ্নে আপনারা আপনাদের দায়িত্ব পালন করে যান। সংকট মোকাবেলায় চালু রাখুন রোগী সেবা প্রদান।

দুপুর ২টায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের সন্মেলন কক্ষে কেন্দ্রিয় বিএমএ’র কর্মসূচীর অংশ হিসেব বরিশাল জেলা বিএমএ’র পক্ষ পিপিই ও স্যানিটাইজার বিতরণকালে আরো উপস্থিত ছিলেন, শের-ই-বাংলা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. অসিত ভুষন দাস, হাসপাতালের পরিচালক ডা. মোঃ বাকির হোসেন, জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ডা. মো. মনিজরুজ্জামান শাহিন, সাংগঠনিক সম্পাদক ডা. মাসরেফুল ইসলাম সৈকত, কার্যনির্বাহী সদস্য ডা. এস এম সারওয়ার, ডা. বিপ্লব কুমার দাস, ডা. মাহাবুব মোর্শেদ রানা, ডা. সুদীপ কুমার হালদার, ডা. নূরুন্নবী তুহিন ও কেন্দ্রীয় কাউন্সিলর ডা. সৌরভ সুতার, রাহাত আনোয়ার হাসপাতালের চেয়ারম্যান ডা. মোঃ আনোয়ার হোসেন ও আরিফ মেমোরিয়ায় হাসপাতালের চেয়ারম্যান ডা. নজরুল ইসলাম প্রমুখ।

এ সময় বরিশাল সিটি কর্পোরেশনের স্বাস্থ্য বিভাগ, এ্যাড. হেমায়েত উদ্দিন ডায়াবেটিস হাসপাতাল, রাহাত আনোয়ার হাসপাতাল, আরিফ মেমোরিয়াল হাসপাতাল, ফেয়ার হেলথ, মমতা ক্লিনিক, ইডেন নার্সি হোমসহ বিভিন্ন বেসরকারি স্বাস্থ্য সেবা প্রতিষ্ঠান ও অবসরপ্রাপ্ত চিকিৎসকদের মাঝে পিপিই ও  স্যানিটাইজার বিতরণ করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
কোটার হার পরিবর্তন করতে পারবে সরকার, হাইকোর্ভোলায় কোটাবিরোধীদের পিটিয়ে হাসপাতালে পাঠাল তির-ধনুক দিয়ে বিবিসি সাংবাদিকের স্ত্রীসহ দুইবদলে যাওয়া পরীমনি১০ জনের দল নিয়ে উরুগুয়েকে হারিয়ে ফাইনালে কলমসংবাদ সম্মেলন ডেকেছে এনটিআরসিএশিক্ষার্থীরা বোধহয় সীমা অতিক্রম করে যাচ্ছেনজেলেদের চাল আত্মসাতের বিচার দাবিতে মানববন্ধবরিশালে পুলিশের বাঁধা ডিঙিয়ে মহাসড়ক অবরোধ শিপুলিশকে নিয়ে সংবাদ প্রকাশে সতর্কতার অনুরোধঢাকা-বরিশাল মহাসড়কে ২ বাসের মুখোমুখি সংঘর্ষশিক্ষাপ্রতিষ্ঠানে গ্রীষ্মের ছুটি কমল, শনিবাপ্রধানমন্ত্রী আগামীকাল ভারত যাচ্ছেনওয়েস্ট ইন্ডিজকে গুঁড়িয়ে সুপার এইট শুরু ইংল্যদক্ষিণ আফ্রিকার সঙ্গে লড়াই করে হারলো যুক্তরা
%d