সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ

  • আপডেট টাইম : এপ্রিল ১০ ২০২০, ১৭:০৩
  • 766 বার পঠিত
সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হওয়া নিষিদ্ধ

করোনাভাইরাসের প্রকোপ মোকাবেলায় সাধারণ ছুটির মেয়াদ ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়েছে। এ সময়ে পর্যন্ত সন্ধ্যা ৬টার পর বাইরে বের হওয়াও নিষিদ্ধ করেছে সরকার।

শুক্রবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি প্রজ্ঞাপনে এ নিষেধাজ্ঞা জারি করা হয়। এতে বলা হয়, এই নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যস্থা নেয়া হবে।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, আগের ছুটির ধারাবাহিকতায় ১৫ ও ১৬ এপ্রিল এবং ১৯ থেকে ২৩ এপ্রিল সাধারণ ছুটি ঘোষণা করা হল। সাধারণ ছুটির সময় আগামী ১৭-১৮ এপ্রিল এবং ২৪-২৫ এপ্রিল সাপ্তাহিক ছুটি সংযুক্ত থাকবে।

বর্ণিত ছুটি অন্যান্য সাধারণ ছুটির মতো বিবেচিত হবে না জানিয়ে আদেশ এই ছুটির সময় যেসব নির্দেশাবলী কঠোরভাবে অনুসরণ করতে হবে তাও বলে দেয়া হয়েছে।

১. করোনাভাইরাসের সংক্রমণ প্রশমনে জনগণকে অবশ্যই ঘরে অবস্থান করতে হবে।

২. অতীব জরুরি প্রয়োজন ব্যতীত ঘরের বাইরে বের না হলে সবাইকে অনুরোধ করা হল।

৩. সন্ধ্যা ৬টার পর কেউ ঘরের বাইরে বের হতে পারবেন না। এ নির্দেশ অমান্য করলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

৪. এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত করা হল।

৫. বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন পর্যায়ে কর্মরত সকল কর্মকর্তাকে দায়িত্ব পালনের লক্ষ্যে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করতে হবে।

আদেশে বলা হয়েছে, জরুরি পরিষেবার (বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি) ক্ষেত্রে এ ব্যবস্থা প্রযোজ্য হবে না।

এতে আরও বলা হয়, কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি, সংবাদপত্র, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, জরুরি ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচা বাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতার বাইরে থাকবে।

আদেশে আরও বলা হয়েছে, জরুরি প্রয়োজনে অফিস খোলা রাখা যাবে। প্রয়োজনে ঔষধশিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে।

জনপ্রশাসনমন্ত্রণালয়ের ওই প্রজ্ঞাপনে আরও বলা হয়, মানুষের জীবন জীবিকার স্বার্থে রিকশা-ভ্যানসহ যানবাহন, রেল, বাস সার্ভিস পর্যায়ক্রমে চালু করা হবে। জনগণের প্রয়োজন বিবেচনায় ছুটিকালীন বাংলাদেশ ব্যাংক সীমিত আকারে ব্যাংকিং ব্যবস্থা চালু রাখার প্রয়োজনীয় নির্দেশনা দেবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বেটউইনারের সঙ্গে চুক্তি বাতিল করলেন সাকিবভোলায় বিএনপি-পুলিশ সংঘর্ষ / ৪৬ জনকে আসামি করে পরীমনির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমারলঞ্চ ভাড়া বাড়ছে ৫০ শতাংশ!বেটউইনার নয়তো ক্রিকেট ছাড়তে হবে সাকিবকে৭নং ওয়ার্ড সাবেক ছাত্রলীগ সভাপতি রুবেল’র ১২৪ জন জেলে নিয়ে সাগরে দু’টি মাছ ধরা ট্রলার ডুবকুয়াকাটার আকাশে উড়বে প্যারাসুট ।। বিনোদনে যোবরিশালে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব̵বরিশালে জালানী তেল সহ দ্রব্য মূল্য বৃদ্ধির পবরিশালে জালানী তেলের মূল্য বৃদ্ধির প্রতিবাদবরিশালে নুরে আলম ও আঃ রহিমের হত্যার প্রতিবাদবরিশালে ডিজেল, কেরোসিনের মূল্য বৃদ্ধি বাতিলেবিএমপি’র মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিতদেশেই তৈরি হলো করোনার কিট, খরচ ২৫০ টাকা
%d bloggers like this: