বাবুগঞ্জে চাল কেলেঙ্কারি: দুই মেম্বারের কারাদণ্ড, চেয়ারম্যানের ঘরে ১৮৩ বস্তা চাল

  • আপডেট টাইম : এপ্রিল ১৬ ২০২০, ০১:০৬
  • 128 বার পঠিত
বাবুগঞ্জে চাল কেলেঙ্কারি: দুই মেম্বারের কারাদণ্ড, চেয়ারম্যানের ঘরে ১৮৩ বস্তা চাল

স্টাফ রি‌পোর্টার / বরিশালের বাবুগঞ্জে জেলেদের জন্য বরাদ্দকৃত খাদ্যবন্ধব কর্মসূচির চাল আত্মসাতের অপারাধে দুই ইউপি সদস্যকে (মেম্বার) ভ্রাম্যমান আদালতে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।
দণ্ডিতরা হলেন- উপজেলার কেদারপুর ইউনিয়ন পরিষদের মেম্বর মো. রোকনউজ্জামান ও মো. জাকির হোসেন। এর আগে সন্ধ্যার দিকে বরিশাল র‌্যাব-৮ সদস্যরা সরকারি চালসহ ওই দুই মেম্বারকে আটক করে। বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুজিৎ হালদার এই তথ্য নিশ্চিত করেছেন।এদিকে দ্বিতীয় দফায় একই ইউনিয়নের চেয়ারম্যান নুরে আলম এর বাড়িতে অভিযান পরিচালনা করে র‌্যাব-৮। এসময় ওই বাড়ি থেকে আরো ১৮৩ বস্তা চাল জব্দ করে তারা। তবে র‌্যাবের প্রথম অভিযান টের পেয়েই আত্মগোপনে চলে যায় অভিযুক্ত ইউপি চেয়ারম্যান নূরে আলম। ফলে দ্বিতীয় দফার অভিযানেও তাকে ধরতে পারেনি র‌্যাব।
অভিযানে নেতৃত্ব দেয়া র‌্যাব-৮ এর সহকারী পুলিশ সুপার (এএসপি) জানান, ‘প্রথম দফায় ওজনে কম চাল দেয়ার অভিযোগে পেয়ে অভিযান চালান তারা। এসময় দুই মেম্বারকে হাতেনাতে আটক করা হয়।র‌্যাব-৮ এর ওই কর্মকর্তা বলেন, ‘দুই মেম্বারের স্বীকারক্তি অনুযায়ী তাদের আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এর পরিচালিত মোবাইল কোর্টে সোপর্দ করা হয়।
বাবুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিৎ হালাদার বলেন, ‘পরিমানে চাল কম দেয়ার অভিযোগে ওই দুই মেম্বারকে এক মাস করে বিনাশ্রম করাদণ্ড প্রদান করা হয়েছে। তবে যেহেতু চেয়ারম্যানকে সেখানে পাওয়া যায়নি তাই তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
শেষ হচ্ছে ইলিশ ধরায় নিষেধাজ্ঞা, মধ্যরাতে সাগ৮২ বারের মতো পেছাল সাগর-রুনি হত্যার তদন্ত প্ররিজভী-দুলুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানাআইসিইউতে খালেদা জিয়াবরিশালে কর্তব্যরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় ভোলায় স্বামীকে কুপিয়ে হত্যা করে দা নিয়ে বসে ছবাকেরগঞ্জে চাচাতো ভাইয়ের হামলায় যুবক নিহতবরগুনায় দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পটুয়াখালীতে লঞ্চের স্টাফ কেবিনে মিলল নারীর মআরেকটি স্বপ্ন পূরণ হচ্ছে দক্ষিণাঞ্চলের মানুবরিশালে পাচারকালে ৫০ বস্তা সার জব্দস্ত্রীকে হত্যার পর থানায় স্বামীর আত্মসমর্পণমেয়ের চিকিৎসার টাকা জোগাড় করতে না পেরে দিনমসততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো
%d bloggers like this: