মুক্তিযোদ্ধার জানাযায় লোক সমাগম ঠেকাতে

বরিশাল নগরীতে ১৪৪ ধারা জারি

  • আপডেট টাইম : এপ্রিল ২১ ২০২০, ১৭:৩৮
  • 112 বার পঠিত
বরিশাল নগরীতে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার। সাবেক মেয়র মরহুম শওকত হোসেন হিরণের বড় ভাই মুক্তিযোদ্ধা মো. হারুণ অর রশিদ এর জানাজায় লোকসমাগম ঠেকাতে বরিশাল নগরীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। মঙ্গলবার (২১ এপ্রিল) বিকেল ৩টার দিকে বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান এ আদেশ দেন। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা জারি থাকবে বলে ওই আদেশে জানানো হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বরিশাল সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মেয়র শওকত হোসেন হিরণের বড় ভাই মুক্তিযোদ্ধা মো. হারুণ অর রশিদ মঙ্গলবার সকালে ঢাকার অ্যাপলো হাসপাতালে ইন্তেকাল করেন। সন্ধ্যায় বরিশাল নগরীর নুরিয়া স্কুল মাঠে তার নামাজের জানাজা এবং এরপর মুসলিম গোরস্থানে দাফন করার কথা হয়েছে। তার জানাজা ও দাফনে লকডাউন ভেঙে লোকসমাগম ঘটতে পারে এমন আশঙ্কায় বিকেল ৩টা থেকে নগরীতে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান জানান- করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সারা দেশে জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে। এ অবস্থার মধ্যে লকডাউন থাকা সত্ত্বেও দু’একটি জায়গায় হাজারো মানুষ জানাজায় অংশ নেন। এমন পরিস্থিতি নগরীতে যেন না ঘটে সেজন্য ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ থাকবে।

পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান আরও জানান- নগরীর কোথাও ৫ জনের বেশি লোক জড়ো হলে তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য বরিশাল নগরীর থানাগুলো ও মেট্রোপলিটন পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেয়া হয়েছে।

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান জানান- করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ১২ এপ্রিল থেকে বরিশাল জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। এরমধ্যে লোকসমাগমের আশঙ্কা থেকে ১৪৪ ধারা জারি করা হয়েছে। এ পরিস্থিতিতে নগরীতে লোকসমাগম নিয়ন্ত্রণ ও সামাজিক দূরত্ব নিশ্চিতে দায়িত্ব পালনের জন্য চার জন ম্যাজিস্ট্রেটকে নিয়োজিত করা হয়েছে। নগরীর কোথাও ১৪৪ ধারার লংঘন দেখলে তারা তাৎক্ষণিক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবেন। করোনাভাইরাসের ঝুঁকি এড়াতে এ সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।’

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সততার পুরুস্কার পে‌লেন ব‌রিশাল জেলা শিক্ষা অরাসেল বেঁচে থাকলে সেনাবাহিনীর বড় অফিসার হতো শেখ রাসেলের জন্মদিন আজহচ্ছে না পিইসি ও ইবতেদায়ি পরীক্ষালালমোহনে কুকুরের কামড়ে এক সপ্তাহে ১৫ জন হাসপ‘রাসেল বেঁচে থাকলে একজন মহানুভব, দূরদর্শী ও আএবার সম্প্রচারে ফিরলো স্টার জলসাওখাদ্য উৎপাদন বাড়াতে গবেষণায় গুরুত্বারোপ প্রগণতন্ত্রকে উদ্ধারের জন্য সকলকে ঐক্যবন্ধ হয়ে বরিশালের ভাটারখালে দু’গ্রুপের সংঘর্ষ ॥ নারীবরিশালে কোরআন অবমাননা করে ফেসবুকে আপত্তিকর কক্লিন ফিড শর্ত মেনে বাংলাদেশে ফিরলো জি বাংলারান্নার এলপিজি একলাফে বাড়ল ২২৬টাকাদক্ষিণাঞ্চলে আরেকটি পারমাণবিক বিদ্যুৎকেন্দশিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ছাত্রলীগ নেতার
%d bloggers like this: