জেনে নিন ফেসবুকে কিভাবে থ্রিডি ছবি যুক্ত করবেন

  • আপডেট টাইম : জুলাই ২৪ ২০২০, ১২:৩২
  • 1301 বার পঠিত
জেনে নিন ফেসবুকে কিভাবে থ্রিডি ছবি যুক্ত করবেন
সংবাদটি শেয়ার করুন....

অনলাইন ডেস্ক।। বর্তমানে ফেসবুকে ত্রিমাত্রিক বা থ্রিডি ছবি যুক্ত করছেন। আপনার সাধারণ ছবিকে ফেসবুকে থ্রিডি ছবিতে রূপান্তর করতে পারেন সহজেই। ফেসবুক তাদের নিউজ ফিডেই এ সুযোগ রেখেছে। স্মার্টফোনে তোলা ছবিকে থ্রিডিতে রূপান্তর করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শেয়ার করা যাবে।

ফেসবুকে ছবিকে থ্রিডি রূপ দিতে হলে স্মার্টফোনে ফেসবুক অ্যাপের হালনাগাদ সংস্করণ থাকতে হবে। এ ছাড়া ফেসবুক অ্যাকাউন্টে লগইন করে এ সুবিধা পাওয়া যাবে। যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে, সেগুলো হচ্ছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এর বাইরে ২০১৪ সালের পরে বাজারে আসা অনেক অ্যান্ড্রয়েডনির্ভর স্মার্টফোনেই এ সুবিধা পাবেন।

আইফোনেও এ সুবিধা পাওয়া যাবে। আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

থ্রিডি ছবি তৈরির জন্য স্মার্টফোন ফেসবুক অ্যাপ চালু করতে হবে। এরপর নিউজ ফিড পেজে গিয়ে যেখানে স্ট্যাটাস লিখতে হয়ে সেই ‘রাইট সামথিং হেয়ার’ বক্সে ক্লিক করতে হবে। এখান থেকে স্ক্রল করে নিচের দিকে গিয়ে থ্রিডি ফটো অপশনে চাপ দিতে হবে। এরপর গ্যালারি থেকে ছবি নির্বাচন করে দিতে হবে। ফটো থ্রিডিতে রূপান্তর হয়ে গেলে সেটি পোস্ট করা যাবে।

মনে রাখতে হবে, থ্রিডি ফটো সম্পাদনা করা যায় না। এমনকি সম্পাদনা করা ছবি থ্রিডিতে রূপান্তরিত হয় না। একসঙ্গে একাধিক ছবি এতে সমর্থন করে না। এ ছবি অ্যালবামেও যুক্ত করা যায় না। এতে অর্থ আয়ের কোনো সুযোগও রাখেনি ফেসবুক।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d