মেসেঞ্জারে যুক্ত হলো ‘ভ্যানিশ মোড’

  • আপডেট টাইম : নভেম্বর ১৬ ২০২০, ০০:০৭
  • 1246 বার পঠিত
মেসেঞ্জারে যুক্ত হলো ‘ভ্যানিশ মোড’
সংবাদটি শেয়ার করুন....

ডেস্ক রিপোর্ট।। কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ নামের একটি ফিচার। ফিচারটির ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে মেসেজ ডিলিট হয়ে যায়। হোয়াটসঅ্যাপের পর এবার একই সুবিধা যুক্ত হয়েছে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে।

 

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম জিএসএম অ্যারেনার এক প্রতিবেদনে বলা হয়, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’ নামের নতুন একটি ফিচার এসেছে। এই ফিচার ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে মেসেজ ডিলিট হয়ে যাবে। হোয়াটসঅ্যাপে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচার যুক্ত হওয়ার ১০ দিন পর মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’ ফিচার এলো।
ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে টেক্সট, ইমোজি, ছবি, ভয়েস মেসেজ, স্টিকার, জিআইএফ পাঠানো হলে প্রাপক সেগুলো দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। কোনও কোনও সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‘ভ্যানিশ মোড’ এর ফলে প্রাপক কোনও মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার পরই সেই মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হবে।

 

ধরুন, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে আপনি কাউকে মেসেজ পাঠালেন। প্রাপক সেই মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার সঙ্গে সঙ্গে আপনার পাঠানো মেসেজটি ডিলিট হয়ে যাবে। এক্ষেত্রে আপনার পাঠানো মেসেজের কোনও রেকর্ড থাকবে না। ব্যবহারকারীরা যেন আরও স্বাচ্ছন্দ্যে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারেন সেজন্যই ফিচারটি আনা হয়েছে।
মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের নতুন এই ফিচার সম্পর্কে টেক ক্রাঞ্চ এক প্রতিবেদনে জানায়, স্ন্যাপচ্যাটে মেসেজ দেখার পর যেভাবে ডিলিট হয়ে যায়, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করলে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামেও তেমনটিই হবে। তবে স্ন্যাপচ্যাটের মতো মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু থাকবে না। অপশনে গিয়ে ব্যবহারকারীকে এটি চালু করতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d