মেসেঞ্জারে যুক্ত হলো ‘ভ্যানিশ মোড’

  • আপডেট টাইম : নভেম্বর ১৬ ২০২০, ০০:০৭
  • 169 বার পঠিত
মেসেঞ্জারে যুক্ত হলো ‘ভ্যানিশ মোড’

ডেস্ক রিপোর্ট।। কয়েকদিন আগে হোয়াটসঅ্যাপে যুক্ত হয়েছে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ নামের একটি ফিচার। ফিচারটির ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে মেসেজ ডিলিট হয়ে যায়। হোয়াটসঅ্যাপের পর এবার একই সুবিধা যুক্ত হয়েছে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে।

 

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম জিএসএম অ্যারেনার এক প্রতিবেদনে বলা হয়, মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’ নামের নতুন একটি ফিচার এসেছে। এই ফিচার ব্যবহার করলে স্বয়ংক্রিয়ভাবে মেসেজ ডিলিট হয়ে যাবে। হোয়াটসঅ্যাপে ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ ফিচার যুক্ত হওয়ার ১০ দিন পর মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ‘ভ্যানিশ মোড’ ফিচার এলো।
ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে টেক্সট, ইমোজি, ছবি, ভয়েস মেসেজ, স্টিকার, জিআইএফ পাঠানো হলে প্রাপক সেগুলো দেখার পর স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হয়ে যাবে। কোনও কোনও সংবাদমাধ্যমে বলা হয়েছে, ‘ভ্যানিশ মোড’ এর ফলে প্রাপক কোনও মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার পরই সেই মেসেজ স্বয়ংক্রিয়ভাবে ডিলিট হবে।

 

ধরুন, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করে আপনি কাউকে মেসেজ পাঠালেন। প্রাপক সেই মেসেজ দেখে চ্যাট উইন্ডো ক্লোজ করার সঙ্গে সঙ্গে আপনার পাঠানো মেসেজটি ডিলিট হয়ে যাবে। এক্ষেত্রে আপনার পাঠানো মেসেজের কোনও রেকর্ড থাকবে না। ব্যবহারকারীরা যেন আরও স্বাচ্ছন্দ্যে মেসেঞ্জার ও ইনস্টাগ্রাম ব্যবহার করতে পারেন সেজন্যই ফিচারটি আনা হয়েছে।
মেসেঞ্জার ও ইনস্টাগ্রামের নতুন এই ফিচার সম্পর্কে টেক ক্রাঞ্চ এক প্রতিবেদনে জানায়, স্ন্যাপচ্যাটে মেসেজ দেখার পর যেভাবে ডিলিট হয়ে যায়, ‘ভ্যানিশ মোড’ ব্যবহার করলে মেসেঞ্জার ও ইনস্টাগ্রামেও তেমনটিই হবে। তবে স্ন্যাপচ্যাটের মতো মেসেঞ্জার ও ইনস্টাগ্রামে ফিচারটি স্বয়ংক্রিয়ভাবে চালু থাকবে না। অপশনে গিয়ে ব্যবহারকারীকে এটি চালু করতে হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ভোলার দৌলতখানে বিনে পয়সায় রোগী দেখছেন ডাঃ রা১২ বছর ও তদূর্ধ্ব ছাত্র-ছাত্রীদের টিকার ব্যবসোহাগ হত্যা মামলা / দুই জনের ফাঁসি ঃ ৪ জনের যাবট্রাক-কাভার্ড ভ্যান শ্রমিকদের ৪৮ঘণ্টা কর্মবআবারো ভেঙে পরলো ব্রিজ ঃ বরিশালের সাথে ৩ রুটেরলেবুখা‌লি সেতু‌ প্রধানমন্ত্রী উদ্বোধন কর‌ববরিশালে নদীগর্ভে বিলীন হতে চলেছে জৈনপুরী বড় নিজের অফিসে গাড়ি কেনার টাকা স্বাস্থ্যসেবায় দখালেদা জিয়ার মুক্তির মেয়াদ বাড়ছে ৬ মাসকুয়াকাটায় সমুদ্রে ১৫ জেলেসহ মাছধরা ট্রলার ডু৭ শতাংশে নামলো করোনায় শনাক্তের হারবরিশাল শেবাচিম হাসপাতালে আগুন লাগার গুজব ছড়িবঙ্গোপসাগরে সামুদ্রিক সম্পদ জলজ স্তন্যপায়ী লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভনিখোঁজের দু’দিন পর মাঝির মরদেহ উদ্ধার
%d bloggers like this: