‘বাংলাদেশ জিন্দাবাদ’ স্লোগানে পণ্ড বাস মালিক সমিতির সভা

  • আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০২৩, ০৭:০৮
  • 170 বার পঠিত
‘বাংলাদেশ জিন্দাবাদ’ স্লোগানে পণ্ড বাস মালিক সমিতির সভা
সংবাদটি শেয়ার করুন....

পিরোজপুর জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস মালিক সমিতির বিশেষ সাধারণ সভায় এক বক্তা তার বক্তব্যের শেষে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ স্লোগান দেওয়ায় পর সৃষ্ট হট্টগোলের জের ধরে সভাটি পণ্ড হয়ে গেছে।

আজ বুধবার দুপুরে পিরোজপুর শহরের কুটুমবাড়ি কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় এই ঘটনা ঘটে।

সভায় উপস্থিত ব্যক্তিদের সূত্রে জানা যায়, সম্প্রতি যাত্রী সংকটের কারণে পিরোজপুর-ইন্দুরকানী-কলারণ রুটে বাস চালাতে অপারগতা প্রকাশ করেন মালিক ও চালকরা। এই সংকট নিরসনে বিশেষ এ সাধারণ সভার আয়োজন করে জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস সমিতি। সভায় সভাপতিত্ব করছিলেন সংগঠনের সভাপতি জসীম উদ্দিন খান।

সভায় বক্তব্যের এক পর্যায়ে প্রবীণ বাস মালিক এবং বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা বিএনপি নেতা মো. আব্দুস সামাদ মোল্লা তার বক্তব্যের শেষে ‘বাংলাদেশ জিন্দাবাদ’ স্লোগান দেন। এ সময় সেখানে উপস্থিত বাস মালিক ও পিরোজপুর জেলা যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান ফুলু এবং তার সঙ্গে থাকা লোকজন এর প্রতিবাদ জানান।

এ ঘটনার পর আব্দুস সামাদ মোল্লা তার স্লোগানের জন্য দুঃখ প্রকাশ করেন। এরপরও জেলা যুবলীগ সভাপতি ফুলু সভা বন্ধের দাবি জানাতে থাকেন।

এ বিষয়ে জেলা বাস মালিক সমিতির সভাপতি জসীম উদ্দিন খান বলেন, ‘ফুলু সভার শুরুতেই ৭০-৮০ জন বহিরাগত নিয়ে সভায় প্রবেশ করে। পূর্বপরিকল্পিতভাবেই সে স্লোগানের বিষয়টিকে কেন্দ্র করে সভাটি বন্ধ করে দেয়।’

জসীম উদ্দিন খানের দাবি, ফুলু জেলা বাস মালিক সমিতির সভাপতি কিংবা সাধারণ সম্পাদক হতে চেয়েছিলেন। তবে এতে সমিতির সদস্যদের সমর্থন না থাকায় সে ওই পদ পেতে ব্যর্থ হয়। এর জেরেই তিনি আজকের সভাটি পণ্ড করে দিয়েছেন।

এ অভিযোগ অস্বীকার করেন যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু। তার ভাষ্য, বর্তমান বাস মালিক সমিতির নেতারা বিভিন্ন অনিয়ম-দুর্নীতির সঙ্গে জড়িত। তারা আওয়ামী লীগ এবং এর বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের বাদ দিয়ে বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের বিভিন্নভাবে সুবিধা দিচ্ছেন।

ফুলু বলেন, ‘যারা বিগত দিনে বিভিন্নভাবে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার নির্যাতন চালিয়েছে, তারাই বর্তমানে বাস মালিক সমিতি থেকে বিভিন্ন ধরনের সুবিধা পাচ্ছে। আমি আমার বক্তব্যে এসবের প্রতিবাদ জানিয়েছি।’

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জাফর মোঃ মাসুদুজ্জামান জানান, হট্টগোলের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। এখন সেখানকার পরিস্থিতি শান্ত আছে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d