৪ মেয়র প্রার্থীসহ ১৮জনের মনোনয়ন বাতিল

  • আপডেট টাইম : মে ১৮ ২০২৩, ০৮:২৭
  • 281 বার পঠিত
৪ মেয়র প্রার্থীসহ ১৮জনের মনোনয়ন বাতিল
সংবাদটি শেয়ার করুন....

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ১৮ মে ছিল মনোনয়ন বাছাইয়ের নির্ধারিত দিন। এদিন বাছাইয়ে ৪ মেয়র প্রার্থীসহ ১৮জনের মনোনয়ন বাতিল হয়েছে। এর মধ্যে ১২জন কাউন্সিলর এবং ২জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর রয়েছেন।
বৃহস্পতিবার (১৮ মে ) সকালে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে যাচাই-বাছাই সভা শেষে এই ঘোষণা আসে।
সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা হুমায়ুন কবির জানান, যথাযথ কাগজপত্র না থাকায় চার প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়েছে। মনোনয়ন বাতিল হওয়া প্রার্থীরা হলেন, লুৎফুল কবির, সৈয়দ এসাহাক মোহাম্মদ আবুল খায়ের, মো আসাদুজ্জামান ও নেসারউদ্দিন।
বৈধ ছয় প্রার্থী হলেন, আওয়ামী লীগের আবুল খায়ের আব্দুল্লাহ, জাতীয় পার্টির মো ইকবাল হোসেন, ইসলামী আন্দোলন বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফয়জুল করিম, জাকের পার্টির মিজানুর রহমান বাচ্চু, স্বতন্ত্র কামরুল আহসান রুপণ ও আলী হোসেন। তারা সবাই স্বতন্ত্র প্রার্থী। বাছাইয়ের পর চুড়ান্ত হল মেয়র পদে লড়াই হচ্ছে নৌকার সাথে লাঙ্গল আর হাতপাখার।
এ ছাড়াও ১২ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য কারাগারে থাকা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রইজ আহমেদ মান্না।


মনোনয়ন বাতিল হওয়া মেয়র পদপ্রার্থী আসাদুজ্জামান বলেন, কী কারণে কমিশন মনোনয়ন বাতিল করেছেন তা জানি না। যে কারণেই হোক প্রার্থিতা ফিরে পেতে আপিল করবো। আমি চাই নির্বাচনে জয়-পরাজয় বিবেচনা না করে ভোটে মেয়র পদে অংশ নিতে।
আরেক প্রার্থী নেছারউদ্দিন বলেন, কমিশন থেকে সকাল ১০টায় উপস্থিত হতে বলেছিলেন। কিন্তু ঝড়ের কারণে সঠিক সময়ে উপস্থিত হতে পারিনি। এজন্য প্রার্থিতা বাতিল করা হয়েছে। তাদের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আমি আপিল করবো।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
নিখোঁজ হওয়া এমপি আনারের লাশ পাওয়া যায়নি: ভারখণ্ডবিখণ্ড করা হয় এমপি আজিমের লাশ, মিলেছে চাঞ*সুপার বোর্ডের স্টিকার নকল করার দায়ে ১ জন গ্রবিশ্বকাপে প্রথম ক্রিকেটার হিসেবে অনন্য কীর্রিকশাওয়ালা-দিনমজুররাও ফ্ল্যাটে থাকবে: প্রধআগামীতে কোনো প্রকল্পে ‘শেখ হাসিনা’ নাম না রাববি শিক্ষার্থীরা একদিন সারা দেশের নেতৃত্ব দেনায়ক সোহেল চৌধুরী হত্যা মামলায় আজিজ মোহাম্মদসারা বিশ্বে এমআর-৯, মুক্তি পাবে চীনেওভোলায় মেঘনার চরের দখল নিয়ে সংঘর্ষ ও গুলিবর্ষধান কাটার মৌসুমের কারণে ভোট কম পড়েছে: সিইসিফিলিস্তিনিদের দুর্দশা কমাতে দরকার মুসলিম দেছুরি-ব্লেড দিয়ে নিজেই অপারেশন করতেন মিল্টনপ্রয়োজনে শুক্রবারও ক্লাস: শিক্ষামন্ত্রীজনগণের আস্থাহীন সেনাবাহিনী রণাঙ্গণে জয়ী হতে
%d